Cvoice24.com

এমবাপ্পেকে আটকাতে যে নতুন ফন্দি বেছে নিল আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৩:৩২, ১৮ ডিসেম্বর ২০২২
এমবাপ্পেকে আটকাতে যে নতুন ফন্দি বেছে নিল আর্জেন্টিনা

শনিবার অনুশীলনে ফুরফুরে মেজাজে মেসিরা

আর মাত্র একটি ম্যাচ। সেই ম্যাচ শেষে স্পর্শ পাবে স্বপ্নের বিশ্বকাপের। কাতার বিশ্বকাপ ঘরে তুলতে মরিয়া আর্জেন্টিনা মাঠে নামছে ফ্রান্সের বিপক্ষে। তার আগেই ফ্রান্সের তুরুপের তাস কিলিয়ান এমবাপ্পেকে ঠেকাতে নতুন পরিকল্পনা নিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

রবিবার (১৮ ডিসেম্বর) লুসাইল আইকনিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে আজ রাত ঠিক ৯টায়। 

এবারের আসরে এখন পর্যন্ত খেলা ৬ ম্যাচের প্রতিটিতে আর্জেন্টিনার একাদশে কোনো না কোনো পরিবর্তন এনেছেন কোচ স্কালোনি। সঙ্গে দেখা গেছে ফরমেশনের ভিন্নতার। গ্রুপপর্বে সাধারণত ৪-৩-৩ ফরমেশন ব্যবহার করেছেন আর্জেন্টিনার এই কোচ। এর পর নেদারল্যান্ডসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ৫-৩-২ এবং সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৪-৪-২ ফরমেশনে মেসিদের নামান তিনি। 

শনিবার আর্জেন্টিনার প্র্যাকটিসের ওপর ভিত্তি করে সংবাদমাধ্যম মার্কার দাবি, এমবাপ্পেকে দমাতে ব্যাকলাইনে পাঁচ খেলোয়াড় রাখতে পারেন লিওনেল স্কালোনি। এটিকে আর্জেন্টিনার ‘এমবাপ্পে প্রতিরোধী পরিকল্পনা’ বলা হচ্ছে। অর্থাৎ আলবিসেলেস্তেদের ফরমেশন হতে পারে ৫-৩-২।

সংবাদ সম্মেলনে স্কালোনি জানান, ‘ইতোমধ্যে দল গঠন সম্পন্ন হয়ে গেছে। তবে ফাইনালের আগে চূড়ান্ত হবে।’

ফাইনালে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশে থাকতে পারেন এমিলিয়ানো মার্তিনেজ, মোলিনা, রোমেরো, ওতামেন্দি, লিসান্দ্রো মার্তিনেজ, আকুনা, ডি পল, এঞ্জো ফার্নান্দেজ, এলেক্সিস ম্যাক অ্যালিস্তের, লিওনেল মেসি ও জুলিয়ান আলভারেজ। প্লান ‘বি’তে থাকতে পারেন ডি মারিয়া। 

সর্বশেষ

পাঠকপ্রিয়