Cvoice24.com

`অনির্বাণ করিমের হুইল-চেয়ার` এখন শিল্পকলা একাডেমিতে

চবি প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫৬, ১৪ মে ২০২২
`অনির্বাণ করিমের হুইল-চেয়ার` এখন শিল্পকলা একাডেমিতে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ছাত্র অনির্বাণ করিম নির্মিত 'হুইল চেয়ার' চট্টগ্রামে প্রদর্শিত হতে চলেছে। চলচ্চিত্রটিতে বর্তমান সমাজের প্রান্তিক, নিম্নবিত্ত মানুষের সামাজিক ও আর্থ-রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরা হয়েছে। যা মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করবে। 

বৃহস্পতিবার (১৯ মে) চলচ্চিত্রটির প্রিমিয়ার প্রদর্শিত হবে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে।

সামাজিক ঘরানার এ চলচ্চিত্রে ফুটে উঠেছে আমাদের সমাজের ঐ শ্রেণীর মানুষের জীবনযাত্রা যা হয়তো সাধারণ মানুষের দৃষ্টিগোচর হবার পূর্বেই অস্তমিত হয়। এ গল্পে প্রেম, পারিবারিক টানাপোড়েন, আর্থিক অসামঞ্জস্য এবং জীবন সংগ্রামের যাত্রা তুলে ধরা হয়েছে।

'হুইলচেয়ার' সিনেমায় অভিনয় করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শ্রদ্ধেয় শিক্ষক ড. শেখ সাদি, বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থী মামুন আহমেদ এবং জুলিয়েট রেজিনা কুইয়া। এছাড়াও অভিনয় করেন চট্টগ্রাম নাট্যগোষ্ঠী ও সাংস্কৃতিক অঙ্গনের কৃতি ব্যক্তিত্ব সাবিরা সুলতানা বীনা, সুজিত চক্রবর্তী, তৌহিদ হাসান ইকবাল, আশীষ নন্দী, বাপ্পি হায়দার, অমিত চক্রবর্তী, মফিজুর রহমান, মোশাররফ ভূঁইয়া পলাশ, ফাল্গুনী দাশ, রনি খান, ফরহাদ, প্রান্ত শর্মা, মামুন রাহী, রাসেল, সৌরভ পাল, রাব্বী, মান্নান হিমেল, ঐশী, মোহাম্মদ আলী, হারুন, ইকবাল মালেক, রাকিব এবং প্রমূখ।
 
এটিতে চিত্রগ্রহণ ও সম্পাদনা করেছেন অজয় দেব অনিক, প্রধান সহযোগী পরিচালক মুরাদ হাসান, আলোকসজ্জায় ছিলেন ইফতেখার উদ্দিন রুবেল, পোশাক পরিকল্পনায় পিংকি, রূপসজ্জায় বীণা চৌধুরী এবং চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন কাজী মাজহারুল হক।

সর্বশেষ

পাঠকপ্রিয়