Cvoice24.com

আড়াই হাজার কোটি টাকার প্রকল্পে নতুন পিডি চায় চসিক

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫৬, ২৪ মে ২০২৩
আড়াই হাজার কোটি টাকার প্রকল্পে নতুন পিডি চায় চসিক

প্রায় ৪ মাস আগে ঠিকাদারদের মারধরের শিকার হন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) আড়াই হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্পের পরিচালক মো. গোলাম ইয়াজদানী। সেই ঘটনার পর এখনও পর্যন্ত প্রকল্প পরিচালক কর্মস্থলে ফেরেননি। এমনকি সংস্থাটিতে দ্বিতীয়বার ফেরার ইচ্ছেও নেই এই কর্মকর্তার। আর তিনি না থাকায় প্রকল্পের অগ্রগতিতে স্থবিরতা আসায় একজন স্থায়ী প্রকল্প পরিচালক নিয়োগ দেওয়ার দাবি জানিয়েছেন কাউন্সিলররা।

বুধবার (২৪ মে) দুপুরে চট্টগ্রাম সিটি করপোরেশনের ২৮তম সাধারণ সভায় এ আলোচনা হয়। আড়াই হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্পের বর্তমান পরিচালকের (মো. গোলাম ইয়াজদানী) পরিবর্তে স্থানীয় সরকার মন্ত্রণালয় অথবা চসিক থেকে একজন প্রকৌশলীকে প্রকল্প পরিচালকের দায়িত্ব দেওয়ার দাবি জানানো হয়। সভায় প্রকল্প পরিচালকের বিষয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে চিঠি দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নগরের আন্দরকিল্লায় পুরোনো নগর ভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। সভায় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের প্যানেল মেয়র, কাউন্সিলর, ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন সেবা সংস্থার প্রতিনিধিরা।

প্রসঙ্গত, উন্নয়ন প্রকল্পের কাজ না পেয়ে গত ২৯ জানুয়ারি বিকেলে একদল ঠিকাদার সিটি করপোরেশনের প্রধান কার্যালয়ে প্রকল্প পরিচালকের কক্ষে ঢুকে মো. গোলাম ইয়াজাদানীকে মারধর করেন। এসময় তাঁর টেবিলের কাচ ও নামফলক ভেঙে ফেলা হয়। এই ঘটনার পর থেকে তিনি আর সিটি করপোরেশনে আসেননি। তিনি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী। তাঁকে গত বছরের ১৪ আগস্ট ‘চট্টগ্রাম সিটি করপোরেশনের আওতায় বিমানবন্দর সড়কসহ বিভিন্ন সড়ক উন্নয়ন ও গুরুত্বপূর্ণ অবকাঠামোগত উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের জন্য প্রকল্প পরিচালক হিসেবে নিয়োগ দেয় মন্ত্রণালয়। একইসঙ্গে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১০ ঠিকাদারের ১২টি প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করা হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়