Cvoice24.com

উসেইন বোল্টের অ্যাকাউন্ট থেকে ১২৬ কোটি টাকা হাওয়া

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৩:৪৮, ২৩ জানুয়ারি ২০২৩
উসেইন বোল্টের অ্যাকাউন্ট থেকে ১২৬ কোটি টাকা হাওয়া

উসাইন বোল্ট

ভবিষ্যতের জন্য রাখা প্রায় ১২৬ কোটি টাকা খোয়ালেন বিশ্বের দ্রুততম মানব উসেইন বোল্ট। এক ধাক্কাতেই নিঃস্ব হয়ে গেলেন তিনি- এমনটাই জানিয়েছেন তার আইনজীবী লিন্টন গর্ডন। যদিও এই টাকা চুরি যাওয়া সম্পর্কে কোনও কিছু বলেননি।

বোল্টের আইনজীবী জানিয়েছেন, অবসর নেওয়ার পর জামাইকার দৌড়বিদ তার সব সঞ্চয় একটি ব্যাংকের অ্যাকাউন্টে রেখেছিলেন। সেই অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত ছিল শেয়ারবাজারের একটি সংস্থা। গর্ডন বলেন, “এমন খবর পেলে যে কেউ ভেঙে পড়বে। বোল্টের ক্ষেত্রেও এটা সত্যি। তিনি এই অ্যাকাউন্টটিকে ভবিষ্যতের সঞ্চয় হিসেবে রেখেছিলেন।” বোল্টের অ্যাকাউন্টে ১২ মিলিয়ন ডলার ছিল। বাংলাদেশি টাকায় যা ১২৫ কোটি ৯০ লাখ ১৫ হাজার টাকা।

এদিকে এ ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে জামাইকার আর্থিক পরিষেবা কমিশন। অর্থমন্ত্রী নাইজেল ক্লার্ক বলেন, “পুরো বিষয়টা খতিয়ে দেখা হবে। সব সত্যি সামনে আসবে। কীভাবে অ্যাকাউন্ট থেকে টাকা চুরি হলো তা দেখা হবে। এই চুরির ফলে কারা লাভবান হলো সেটা খুঁজে বের করা হবে। কে এই কাণ্ড ঘটাল সেটা দেখতে হবে।”

এর আগে ১০ জানুয়ারি বোল্টকে সতর্ক করে তার অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত থাকা শেয়ারবাজারের সংস্থাটি। এর পরেই দেখা যায় বোল্টের অ্যাকাউন্ট থেকে ১২৫ কোটি ৯০ লাখ ১৫ হাজার টাকা গায়েব।

৩৬ বছরের বোল্ট এখনও পৃথিবীর দ্রুততম মানুষ। অলিম্পিক্সে ৯ বার সোনার পদক জিতেছেন তিনি। ১১ বার বিশ্বচ্যাম্পিয়ন হয়েছেন। 
 

সর্বশেষ

পাঠকপ্রিয়