Cvoice24.com

ওবামাসহ ৫০০ মার্কিনির ওপর নিষেধাজ্ঞা রাশিয়ার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:৪৬, ২০ মে ২০২৩
ওবামাসহ ৫০০ মার্কিনির ওপর নিষেধাজ্ঞা রাশিয়ার

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, টিভি উপস্থাপক জনপ্রিয় টিভি উপস্থাপক স্টিফেন কোলবার্ট, জিমি কিমেল এবং শেথ মেয়ার্সসহ ৫০০ মার্কিনির ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে রাশিয়া। ইউক্রেন যুদ্ধের প্রেক্ষাপটে মস্কোর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নতুন নিষেধাজ্ঞার জবাবে এ পদক্ষেপ নিয়েছে দেশটি।

শুক্রবার (১৯ মে) রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, রাশিয়ার বিরুদ্ধে একের পর এক নিষেধাজ্ঞা দিয়ে যাচ্ছে জো বাইডেন প্রশাসন। এর প্রতিক্রিয়ায় ৫০০ মার্কিনির ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তারা রাশিয়ার ভূখণ্ডে প্রবেশ করতে পারবেন না।

এ তালিকায় যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, জনপ্রিয় টিভি উপস্থাপক স্টিফেন কোলবার্ট, জিমি কিমেল এবং শেথ মেয়ার্স ছাড়াও  আরও রয়েছেন সিএনএনের উপস্থাপক ইরিন বুরনেট, উপস্থাপক র‍্যাচেল ম্যাডো। মস্কোর এ তালিকায় রয়েছেন যুক্তরাষ্ট্রের কয়েকজন সিনেটর, কংগ্রেসম্যান ও বিশিষ্ট ব্যক্তিও। 

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, যেসব মার্কিনি রুশবিরোধী মনোভাব পোষণ করেন এবং তা ছড়াতে ভূমিকা রাখেন, তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এছাড়া ইউক্রেনে অস্ত্র সরবরাহের সঙ্গে জড়িত মার্কিনিদের নামও তালিকায় রাখা হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়