Cvoice24.com

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অফিস ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১৪, ১৮ মে ২০২২
কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অফিস ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সুদৃশ্য ও অত্যাধুনিক ১০ তলা ভবনে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করতে যাচ্ছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ।  এরই মধ্যদিয়ে দেশের প্রধান পর্যটন কেন্দ্র কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নিজ কার্যালয়ে যাত্রা শুরু হয়েছে। 

বুধবার (১৮ মে) সকাল সাড়ে ১১টায় কক্সবাজারে বাহারছড়া বীর মুক্তিযোদ্ধা মাঠে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নবনির্মিত  এ অফিস ভবন ভার্চুয়ালি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য দেন কউক চেয়ারম্যান লেফট্যানেন্ট কর্নেল (অব.) ফোরকান আহমেদ। উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, একই মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লাহ খন্দকার।

স্বাগত বক্তব্যে কউক চেয়ারম্যান জানান, নানা সংকট-সীমাবদ্ধতা পেরিয়ে ৬ বছরের মধ্যে কউক নিজস্ব ভবনের কাজ শেষ করতে পেরেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টায় কউকের ভবনসহ বড় উন্নয়ন কাজগুলো সম্ভব হচ্ছে।

তিনি বলেন, সরকার কউক ভবন নির্মাণের জন্যে ১ দশমিক ২১ একর জমি বরাদ্দ দেয়। এরপর ২০১৭ সালে এই জমিতে ১০ তলা স্থায়ী কার্যালয় নির্মাণের জন্য বরাদ্দ দেওয়া হয় ১১৪ কোটি ৮৪ লাখ টাকা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংরক্ষিত নারী আসনের সাংসদ কানিজ ফাতেমা মোস্তাক, জেলা প্রশাসক মো. মানুনুর রশীদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান প্রমুখ।

গণপূর্ত মন্ত্রণালয়ের অর্থায়নে এনডিই লিমিটেড নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটি বাস্তবায়ন করেছে। প্রকল্পটি বাস্তবায়নের পর ৪ কোটি ৩১ লাখ টাকা বেঁচে গেছে। ইতিমধ্যে এই টাকা সরকারি কোষাগারে ফেরত পাঠানো হয়েছে বলে জানান কউক চেয়ারম্যান ফোরকান আহমেদ।

কউক চেয়ারম্যান ফোরকান আহমেদ জানান, প্রাক্কলিত মূল্য থেকে কয়েকটি আইটেমে অতিরিক্ত খরচ কর্তন করে এই টাকা বাঁচানো সম্ভব হয়েছে। এতে কাজের গুণ ও মানের কোনো সমস্যা হয়নি।

সর্বশেষ

পাঠকপ্রিয়