Cvoice24.com

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ২৬ জন

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫২, ২৬ সেপ্টেম্বর ২০২২
চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ২৬ জন

ছবি: সংগৃহীত

চট্টগ্রামে ভয়াবহভাবে বেড়েই চলেছে ডেঙ্গুর প্রকোপ। একে একে বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা। সর্বশেষ ২৪ ঘণ্টায় এ জেলায় নতুন করে ডেঙ্গুতে সংক্রমিত হয়েছেন ২৬ জন। এ নিয়ে চলতি মাসে ৩৩৮ জন এই রোগে আক্রান্ত হয়েছেন। এছাড়াও ডেঙ্গুতে আক্রান্ত এবং ৩ জনের মৃত্যু হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। 

প্রকাশিত প্রতিবেদেনে দেখা যায়, চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত ৪৮৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২৩১ জন পুরুষ এবং ১৩১ জন নারী এবং শিশু রোগী রয়েছেন ১২৫ জন। আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ ৩৮৩ জন মহানগর এবং ৯৩ জন বিভিন্ন উপজেলার রোগী। উপজেলার রোগীদের মধ্যে সীতাকুণ্ডে সর্বোচ্চ ১৭ জন, সাতকানিয়ায় ১৬ জন, পটিয়ায় ১৫ জন, কর্ণফুলীতে ৯ জন, রাঙ্গুনিয়ায় ৮ জন,  বাঁশখালীতে ৬, রাউজান, লোহাগাড়া ও  হাটহাজারীতে  ৪ জন, ফটিকছড়ি ৩ জন আনোয়রা, চন্দনাইশ, মিরসরাই ও সন্দ্বীপে ১ জন করে ডেঙ্গু শনাক্ত হয়েছেন।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. ইলিয়াস চৌধুরী বলেন, ডেঙ্গু প্রকোপ বেড়ে যাওয়ায় সিটি করপোরেশন বিভিন্ন সংস্থাকে পরিচ্ছন্ন কার্যক্রম 
থেকে শুরু করে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নে তাগিদ দিয়েছি। সবাই নিজ নিজ অবস্থান থেকে কাজ ভূমিকা রাখলে রোগের প্রকোপ কমে আসেবে।

-সিভয়েস/আরকে

সর্বশেষ

পাঠকপ্রিয়