Cvoice24.com

চন্দনাইশে রহমানিয়া আহমদিয়া মাদ্রাসার নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২০:০৪, ২৬ মে ২০২৩
চন্দনাইশে রহমানিয়া আহমদিয়া মাদ্রাসার নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন

চট্টগ্রামের চন্দনাইশ পৌরসভার দক্ষিণ গাছবাড়িয়ায় রহমানিয়া আহমদিয়া এ.এস সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানার নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন হয়েছে। শুক্রবার দুপুরে ভবনটির ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. নজরুল ইসলাম চৌধুরী।

মাদ্রাসা পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব অধ্যাপক মো. তৈয়বুর রহমানের সভাপতিত্বে মাদ্রাসা কমিটির সদস্য সাংবাদিক মো. নুরুল আলমের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. আবদুল জব্বার চৌধুরী, জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু আহমেদ চৌধুরী জুনু, পৌরসভা আ’লীগের আহ্বায়ক এম. কায়ছার উদ্দিন চৌধুরী, বাদশার পাড়া কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি ও হযরত আবুবকর ছিদ্দিক (রা.) স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসাপ্রতিষ্ঠাতা সিআইপি মোহাম্মদ জাফর আলী, পটিয়া জেনারেল হসপিটাল এন্ড ডায়াগনস্টিকের ব্যবস্থাপনা পরিচালক ডা. এমদাদুল হাসান, উপজেলা আ’লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হেলাল উদ্দিন চৌধুরী, ছৈয়দাবাদ সবুজ সংঘের সভাপতি আবু সাঈদ চৌধুরী, চন্দনাইশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ শাহজাহান, চন্দনাইশ পৌরসভার প্যানেল মেয়র হাছনারা বেগম, স্থানীয় সমাজসেবক মো. আবু ছাদেক সিবলু, মো. মোসলেম মিয়া, প্রবাসী ফজলুল রহমান, ব্যবসায়ী আবছার, সেলিম উদ্দিন, আবছার, বনফুল কোম্পানির এজিএম মাঈনুদ্দীন, শিক্ষক নুরুল আনোয়ার, শিক্ষক আবদুল মুবিন প্রমুখ।

অন্যান্যদের মধ্যে আ’লীগ নেতা কাজী রবিউল হোসেন, কাজী মোস্তাফিজুর রহমান, চন্দনাইশ পৌরসভা সেচ্ছাসেবক লীগের সভাপতি কেএম আবছার উদ্দিন, ব্যাংকার আবদুল হামিদ, জয়নাল আবেদীন, মাদ্রাসা কমিটির সাধারণ সম্পাদক মো. আবদুর রহিম, সহ-সাধারণ সম্পাদক আবদুর রশিদ, সদস্য অছিউর রহমান, কাজী মো. হোসাইন, মাসুদ, মিজান, মামুন, তারেক, নুর হোসাইন, ছাত্রলীগ নেতা কাজী রুমি, কাফি চৌধুরী, মোশাররফ হোসেন মিশু, প্রবাসী খোরশেদ আলম, মুছকি হাসি ফাউন্ডেশনের সভাপতি মোহাম্মদ তারেক হোসাইন উপস্থিত ছিলেন। 

এছাড়াও অনুষ্ঠানে মাদ্রাসা শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ, সাংবাদিক, বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন অনুষ্ঠানে এমপি নজরুল ইসলাম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ এগিয়ে যাচ্ছে। উন্নয়ন হচ্ছে সমগ্র জণগণের। স্কুল, কলেজ, মাদ্রাসাসহ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে তিনি নতুন ভবন নির্মাণের পাশাপাশি শিক্ষার আলো ছড়িয়েছেন। 

তিনি আরও বলেন, বর্তমান সরকার মানেই দেশের উন্নয়ন। এই সরকার জনগণের উন্নয়নে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকার যতদিন থাকবে ততদিনই দেশের এবং দেশের মানুষের উন্নয়ন হবে। একটি জাতিকে সামনে এগিয়ে নিতে মান সম্মত শিক্ষা ব্যবস্থার কোন বিকল্প নাই। দেশকে এগিয়ে নিতে  প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মান সম্মত শিক্ষা প্রদানে আহবান জানানো হয়। 

পরবর্তীতে স্থানীয় সংসদ সদস্যের কাছে মাদ্রাসার নানাবিধ সমস্যা সমাধানের বিষয় গুলো তুলে ধরা হয়। তিনি ২ লাখ টাকা মাদ্রাসার উন্নয়নের জন্য দেওয়ার প্রতিশ্রুতি দেন। ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে মুনাজাত করেন এতিমখানা ও হেফজখানার প্রধান হাফেজ মওলানা মো. জাহেদ হোসেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়