Cvoice24.com

জালালাবাদে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২২:২৯, ১৯ জানুয়ারি ২০২৩
জালালাবাদে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

নাছিম ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করছেন সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ড জালালাবাদ এলাকায় হতদরিদ্র শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে নাছিম ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশন। বৃহস্পতিবার চট্টগ্রাম লিডার্স স্কুল এন্ড কলেজে জালালাবাদ ওয়ার্ডের ৫শ’ দরিদ্র মানুষের মাঝে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়।

মো. সাহেদ ইকবাল বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন সাবেক মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাসির উদ্দিন। প্রধান বক্তা ছিলেন লিডার্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কর্নেল আবু নাসের মো. তোহা।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাসির উদ্দিন বলেন, ‘আমি দেখেছি নাছিম ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশন দীর্ঘদিন ধরে মানুষের সেবায় কাজ করে যাচ্ছে। এই হাড়কাঁপানো শীতে যে বিপুল জনগোষ্ঠী বর্ণনাতীত দুঃখ-কষ্টে দিনাতিপাত করছে তাদের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব।

প্রধান বক্তা কর্নেল আবু নাসের মো. তোহা বলেন, লিডার্স স্কুল এন্ড কলেজ একটি ভালো মানুষ গড়ার কেন্দ্র হিসেবে কাজ করে যাচ্ছে। এ বিষয়ে রাসুলে করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ইরশাদ করেন, ‘যে ব্যক্তি কোনো মুমিনের পার্থিব একটি বিপদ দূর করবে, আল্লাহতায়ালা কিয়ামতের দিন তার সব বিপদ দূর করে দেবেন। আর যে ব্যক্তি কোনো অভাবী মানুষকে সচ্ছল করে দেবে, আল্লাহতায়ালা তাকে ইহকাল ও পরকালে সচ্ছল করে দেবেন।’

নাছিম ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান ও কাউন্সিলর মো. সাহেদ ইকবাল বাবু বলেন, শীতের তীব্রতা থেকে রক্ষা পাওয়ার জন্য আমরা রকমারি শীত বস্ত্র পরিধান করি। কিন্তু আমাদের পাশে বসবাসরত অনেক মানুষের শীতের তেমন কোন কাপড় নেই। উপায়ন্তর না দেখে শীতের তীব্রতাকে মেনে নিয়েই তারা হয়ত দিন কাটায়। কেউ কাঁপতে কাঁপতে ঘুমিয়ে পড়ে,  আবার শুকনো খড়কুটো দিয়ে আগুন জ্বালিয়ে তাপ পোহায়। মানবিক উষ্ণতায় এসব মানুষের পাশে  সাহায্যের হাত বাড়িয়ে দেবার এখনই সঠিক সময়। আসুন আমরা  মানুষের কথা ভাবি এবং সাহায্যের হাত বাড়িয়ে দিই। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রমিক নেতা সফর আলী, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইয়াকুব, পাঁচলাইশ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. জামাল উদ্দিন,  ক্রাউন এপারেলসের চেয়ারম্যান মো. পারভেজ হোসাইন, আওয়ামী লীগ নেতা হারুন জালালাবাদী, আব্দুল কুদ্দুস বাপ্পী, জাহাঙ্গীর ইকবাল তুলতুল, মো. সালাউদ্দিন,  মাহবুব আলম ও লিডার্স স্কুল এন্ড কলেজ ও বাহার উদ্দিন সাথির একাডেমির পরিচালক মো. সাইফুল ইসলাম।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা মো. নাজিম উদ্দিন, বখতেয়ার মিয়া, মো. হানিফ, আজিজুল হক মিয়া, নুর আলম কোম্পানি, ইকবাল হোসেন, মোঃ ইসমাইল, মোঃ আব্দুল করিম, মুজিবুর রহমান, জাগির সর্দার,  মোঃ তারেকুল ইসলাম, মোঃ আলীসহ প্রমুখ।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়