Cvoice24.com

দরজার কবজার ভিতর ঢুকিয়ে স্বর্ণ পাচারের চেষ্টা, শাহ আমানতে ধরা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৫৫, ৪ জুন ২০২৩
দরজার কবজার ভিতর ঢুকিয়ে স্বর্ণ পাচারের চেষ্টা, শাহ আমানতে ধরা

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে দুবাই ফেরত এক যাত্রীর ব্যাগ তল্লাশী করে এক কেজি স্বর্ণ উদ্ধার করেছে বিমানবন্দরে দায়িত্বরত শুল্ক গোয়েন্দা ও এনএসআই টিম। দরজার কবজার ভিতর ঢুকিয়ে সুকৌশলে স্বর্ণ পাচারের চষ্টা করেছিলেন ওই ব্যক্তি। এসময় ওই ব্যক্তিকে আটক করা হয়। 

রবিবার (৪ মে) সকাল সাড়ে ৯টার দিকে শাহ আমানত বিমানবন্দরে এ ঘটনা ঘটে। 

আটক ব্যক্তির নাম- আবদুল করিম সজন। তিনি ফেনীর পরশুরাম এলাকার বাসিন্দা। 

জানা গেছে, আজ সকাল ৮টা ১০ মিনিটে ফ্লাই দুবাই এর এফজেড-৫৬৩ নামের ফ্লাইটটি চট্টগ্রাম বিমানবন্দরে অবতরণ করে। এ বিমানের যাত্রী ছিলেন আবদুল করিম। তার গতিবিধি সন্দেহজনক মনে হলে তার ব্যাগ তল্লাশী করে শুল্ক গোয়েন্দা ও এনএসআই সদস্যরা। এসময় দরজার কবজার ভিতরে সুকৌশলে রাখা ১১৬ গ্রাম ওজনের একটি স্বর্ণের বার (২৪ ক্যারেট),৭৪৬ গ্রাম ওজনের ১২ টি লম্বা দণ্ড আকৃতির স্বর্ণ (২৪ ক্যারেট), ১০০ গ্রাম ওজনের চুড়ি (২২ ক্যারেট), তিনটি মোবাইল ফোন ও দুটি ল্যাপটপ উদ্ধার করা হয়। 

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ বলেন, দুবাই ফেরত ওই যাত্রী স্বর্ণগুলো দরজার কবজার ভিতরে ঢুকিয়ে সুকৌশলে তার ব্যাগেজে বহন করছিলেন। বাংলাদেশ জুয়েলারি সমিতির হিসাব অনুযায়ী স্বর্ণগুলোর আনুমানিক বাজারদর ৮২ লাখ ৩২ হাজার ৪৩৩ টাকা। উদ্ধার করা স্বর্ণ বিমানবন্দর কাস্টমসের কাছে হস্তান্তর করা হয়েছে।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়