Cvoice24.com

নেতৃত্ব পেয়ে রোমাঞ্চিত লিটন

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৪:৫২, ৩ ডিসেম্বর ২০২২
নেতৃত্ব পেয়ে রোমাঞ্চিত লিটন

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবার দিচ্ছেন অধিনায়ক লিটন কুমার দাস

টাইগারদের নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল চোটে পড়ে ছিটকে যাওয়ায় ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে কে হচ্ছেন অধিনায়ক? সেটি নিয়েই কথা হচ্ছিল গত কয়েকদিন ধরে। অভিজ্ঞতার বিচারে সাকিব আল হাসান এগিয়ে ছিলেন। আলোচনা হচ্ছিল দুর্দান্ত ফর্মে থাকা লিটন দাসকে নিয়েও। অবশেষে লিটনের কাঁধেই দায়িত্ব বর্তালো। ভারতের মতো দলের বিপক্ষে কঠিন এক সিরিজে আনুষ্ঠানিকভাবে এবারই প্রথম নেতৃত্ব পেলেন লিটন।

শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে মিরপুর শেরেবাংলার সংবাদ সম্মেলন কক্ষে নতুন দ্বায়িত্ব পেয়ে মুখোমুখি হলেন সাংবাদিকদের। জানালেন, অধিনায়কত্ব পেয়ে তিনি রোমাঞ্চিত।

নতুন দায়িত্বটা পেয়ে লিটন বললেন, ‘প্রথমত ধন্যবাদ বিসিবিকে আমাকে এই সুযোগটা দিয়েছে, অধিনায়কত্ব করার জন্য। আমি এক্সসাইডেট, একটা বড় সিরিজে অধিনায়কত্ব দেওয়ার জন্য। চেষ্টা করবো আমার যতটুক সামর্থ্য আছে সব দিয়ে।’

অধিনায়কত্ব পেয়ে নতুন করে কোনো দায়িত্ব বাড়লো কিনা, সংবাদ সম্মেলনে সেটার জবাবও দিলেন লিটন নিজেই, ‘একজন প্লেয়ার হিসেবে যখন খেলি তখনো যে দায়িত্ব থাকে... আর এখন অধিনায়ক হিসেবে একটা দায়িত্ব অতিরিক্ত থাকবে যে সবাইকে গাইড করা। এর থেকে বেশি কিছু না।’

রবিবার (৪ ডিসেম্বর) মিরপুরেই বাংলাদেশ-ভারত সিরিজের ওয়ানডে সিরিজের লড়াই শুরু। ৭ ডিসেম্বর একই মাঠে দ্বিতীয় ওয়ানডে। শেষ ম্যাচ ১০ ডিসেম্বর, চট্টগ্রামে। এর পরে দুটি টেস্টের প্রথমটি ১৪ ডিসেম্বর শুরু চট্টগ্রামে এবং ২২ ডিসেম্বর  দ্বিতীয়টি ঢাকায়।

সর্বশেষ

পাঠকপ্রিয়