Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড

পিছিয়ে নেই মাদরাসার শিক্ষার্থীরা : চবিতে শিক্ষামন্ত্রী

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৩১, ৪ জুন ২০২৩
পিছিয়ে নেই মাদরাসার শিক্ষার্থীরা : চবিতে শিক্ষামন্ত্রী

বক্তব্য রাখছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

মাদরাসার শিক্ষার্থীরা কোনো অংশেই পিছিয়ে নেই বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রবিবার (৪ জুন) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন। এদিন সকাল ১১টা থেকে সমাজবিজ্ঞান অনুষদে মিলনায়তনে সেমিনারটি আয়োজন করা হয়।

শিক্ষামন্ত্রী বলেন, সম্প্রতি মাদরাসা শিক্ষা অধিদপ্তর থেকে একটি জাতীয় বিজ্ঞান মেলার আয়োজন করা হয়েছে। সেখানে ৮৬টি দল অংশ নিয়েছে। সেখানে আমার মাদরাসার শিক্ষার্থীদের অংশ নেয়া প্রত্যেকের উপস্থাপনা আমাকে মুগ্ধ করেছে।

তিনি বলেন, যারা মাদরাসা শিক্ষা নিয়ে কথা বলে তাদের দেখাতে পারলে ভালো লাগতো। জাতীয় বিজ্ঞান মেলায় মাদরাসার শিক্ষার্থীরা সমাজ সচেতনা, বিজ্ঞান ও প্রযুক্তির বিষয়ে তাদের প্রত্যেকটা কর্মকাণ্ড ছিল দেখার মতো। আমি অবাক হয়েছি। দেশের বিভিন্ন ক্ষেত্রে মাদরাসার শিক্ষার্থীরা অবদান রেখে চলছে। কাজেই মাদরাসার শিক্ষা পিছিয়ে নেই। পিছিয়ে নেই মাদরাসার শিক্ষার্থীরা।

সেমিনারে সভাপতিত্ব করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চবির বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. মুনতাসীর মামুন, চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল হক এবং চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী।

সর্বশেষ

পাঠকপ্রিয়