Cvoice24.com

ফলের রাজধানী পাবর্ত্য চট্টগ্রাম: মন্ত্রী বীর বাহাদুর

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৫৪, ২২ নভেম্বর ২০২২
ফলের রাজধানী পাবর্ত্য চট্টগ্রাম: মন্ত্রী বীর বাহাদুর

জেলাপরিষদের প্রশিক্ষণ প্রাপ্ত মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

পার্বত্য চট্টগ্রামকে ফলের রাজধানী উল্লেখ করে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, ‘পার্বত্য চট্টগ্রামে ইতিমধ্যে অর্থনৈতিক বিপ্লব শুরু হয়েছে। পার্বত্য চট্টগ্রামের এক ইঞ্চি জায়গা খালি থাকবে না। পাহাড়ে এখন দেশি-বিদেশি সবধরনের ফল-ফলাদী ও সবজি উৎপাদিত হচ্ছে। এখন ফলের রাজধানী যদি বলা হয় তা হচ্ছে পার্বত্য চট্টগ্রাম।’

মঙ্গলবার (২২ নভেম্বর) বেলা ১২ টার সময় খাগড়াছড়ির রামগড় উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাতের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

এর আগে মন্ত্রী রামগড়ের মহামুনী বৌদ্ধ বিহার অনাথাশ্রম নির্মাণকাজ পরিদর্শন ও রামগড় বাজারে সুলতান স্মৃতি ভবনের ভিক্তিপ্রস্তর স্থাপন করেন । এছাড়া জিওবির অর্থায়নে ইউএনডিপি ও জেলাপরিষদের প্রশিক্ষণ প্রাপ্ত মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন রামগড়ের পাতাছড়ার থলিবাড়িতে কাজু বাদাম ও কপি বাগানের প্রকল্প পরিদর্শন করেন। 

এসময় পার্বত্য উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ভাইস চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মোহাম্মদ নুরুল আলম চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সত্যেন্দ্র কুমার সরকার, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি, পৌর মেয়র রফিকুল আলম কামাল, সরকারী পদস্থ কর্মকর্তা,  জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সাংবাদিকসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়