Cvoice24.com

ব্রাজিলকে বিদায় করে সেমিফাইনালে ইসরায়েল

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১২:৩৫, ৪ জুন ২০২৩
ব্রাজিলকে বিদায় করে সেমিফাইনালে ইসরায়েল

অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলো ব্রাজিলও। টুর্নামেন্টের অন্যতম ফেবারিটদের ৩-২ গোলে জিতে রূপকথার গল্প বানিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ইসরায়েল। এর আগে নাইজেরিয়ার কাছে হেরে নক আউট পর্ব থেকে বিদায় নিয়েছিল এবারের আয়োজক দেশ আর্জেন্টিনা। 

শনিবার (৩ জুন) ম্যাচে দুইবার এগিয়ে গিয়েও নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়ে গোল খায় ব্রাজিল। 

ম্যাচের প্রথমার্ধে কোনো দলই জালের ঠিকান খুঁজে পায়নি। ডেডলক ভাঙতে তাদের অপেক্ষা করতে হয়েছে ৫৬ মিনিট পর্যন্ত। সেলেসাওদের হয়ে প্রথম লিড এনে দেন মার্কোস লিওনার্দো। কিন্তু ৪ মিনিট পরেই গোল শোধ করে ইসরায়েলের আনান খালাইলি।

এরপর দু’দল আক্রমণ-পাল্টা আক্রমণ করে গেলেও কারও গোলের দেখা মিলছিল না। তবে যোগ করা সময়ের প্রথম মিনিটে ফের ব্রাজিলকে এগিয়ে দেন ম্যাথিউস নাসিমেন্তো। কিন্তু ৯৩তম মিনিটেই ফের গোল শোধ করে ইসরায়েলের হামজা শিবলি। ফলে খেলা গড়ায় ৩০ মিনিটের অতিরিক্ত সময়ে। 

অতিরিক্ত সময়ের প্রথমার্ধের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ইসরায়েলকে এগিয়ে দেন ডাভিড তুর্গেমান। দ্বিতীয়ার্ধে আরও ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল ইসরায়েল। ব্রাজিলের ডিবক্সে এক খেলোয়াড়ের হাতে বল লাগলে ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে সে পেনাল্টি ঠেকিয়ে দেন ব্রাজিলের গোলরক্ষক কাইকে পেরেইরা আজারিয়াস। তবে ফিরতি পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এবার বাইরে মেরে সুযোগ নষ্ট করে ইসরায়েল।

শেষদিকে ব্রাজিলও একটি পেনাল্টির আবেদন জানিয়েছিল। তবে হাতে লাগা সেই দৃশ্য ভিএআরে চেক করার আবেদন জানালেও, তাতে সাড়া দেননি রেফারি। ফলে হারের হতাশা নিয়ে তরুণ ব্রাজিলিয়ানরা মাঠ ছেড়েছে।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়