Cvoice24.com

মনিকা-আনাই-আনুচিং-রূপনাদের পাশে খাগড়াছড়ি-রাঙামাটির ডিসি

রাঙামাটি ও রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৯:২৪, ২০ সেপ্টেম্বর ২০২২
মনিকা-আনাই-আনুচিং-রূপনাদের পাশে খাগড়াছড়ি-রাঙামাটির ডিসি

রূপনা চাকমার মায়ের হাতে দেড় লাখ টাকার চেক হস্তান্তর করেছেন রাঙামাটি জেলাপ্রশাসক।

নেপালের কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে বাংলাদেশ-নেপালের মধ্যে অনুষ্ঠিত সাফ ফুটবলে প্রথমবারের মতো শিরোপা জিতেছে বাংলাদেশের নারীরা। এ অর্জনের বড় অংশীদার পাহাড়ি জেলা খাগড়াছড়ি ও রাঙামাটির চার নারী ফুটবলার ও কোচদের জন্য আর্থিক প্রণোদনা ঘোষণা করেছেন খাগড়াছড়ি ও রাঙামাটি জেলা প্রশাসক।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বিকালে রাঙামাটি জেলাপ্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান রূপনা চাকমার বাড়িতে যান। এসময় তিনি রূপনা চাকমার মায়ের হাতে দেড় লাখ টাকার চেক হস্তান্তর করেছেন। এছাড়া রিতুপর্ণা চাকমাকে দেড় লাখ টাকার চেক হস্তান্তর করেন।

রূপনা চাকমার বাড়ি রাঙামাটির নানিয়ারচর উপনেলার ঘিলাছড়ি ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ড ভূঁইয়াদাম আর রিতুপর্নার বাড়ি কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের মগাছড়ি গ্রামে।

অন্যদিকে খাগড়াছড়ির মনিকা চাকমা, আনাই মগিনি ও আনুচিং মগিনি এবং দলের সহকারী কোচ তৃষ্ণা চাকমাকে এক লাখ টাকা করে প্রণোদনা দেয় খাগড়াছড়ি জেলা প্রশাসন। এরমধ্যে আনাই ও আনুচিং যমজ বোন।

খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস  বলেন, বাংলাদেশের এ জয়ের বড় অংশীদার খাগড়াছড়ির ফুটবলাররাও। তাদের এ অর্জনে খাগড়াছড়ি জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন ফুটবলার ও এক কোচের প্রত্যেককে এক লাখ টাকা করে চার লাখ টাকা পুরস্কার দেওয়া হবে।

আনাই ও আনুচিং মগিনির বাবা-মা আবেগাপ্লুত হয়ে বলেন, আমাদের মেয়েরা ফোন করে বলেছে আমরা জিতেছি, আমাদের বাংলাদেশ জিতেছে। আর আমরাও আমাদের মেয়েদের খেলায় খুশি হয়েছি। 

এছাড়া সাফ জয়ী বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলের অদম্য গোলকিপার রূপনা চাকমার বাসায় মিষ্টি ফলমূলসহ নানান উপহার নিয়ে গেছেন রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

এসময় তিনি তার পরিবারের হাতে নগদ দেড় লাখ টাকার চেকও তুলে দেন এবং দ্রুত সময়ের মধ্য রূপনার জরাজীর্ণ ঘরটির স্থলে নতুন ঘর নির্মাণে যা যা করা দরকার করা এবং তার বাসায় যাওয়ার সড়কটি তৈরি করে দেয়ার জন্য নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার বজলুর রহমানকে নির্দেশনা দেন।

খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক  জুয়েল চাকমা বলেন, এ বিজয়ে খাগড়াছড়ি সহ সমগ্র বাংলাদেশের মুখ বিশ্ব ক্রিড়াঙ্গনে উজ্জ্বল হয়েছে। বিশেষ করে নারী ফুটবলে বাংলাদেশের সাফল্য সবাইকে অনুপ্রাণিত করবে। আমাদের মেয়েদের এ জয়ে সারাদেশের মানুষের মতো আমরা খাগড়াছড়ি ও রাঙামাটিবাসীও গর্বিত।

সর্বশেষ

পাঠকপ্রিয়