Cvoice24.com

মাইলেজ জটিলতা নিরসনসহ ৪ দফা দাবিতে লাকসাম স্টেশনে বিক্ষোভ

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২০:২৪, ৬ জুন ২০২৩
মাইলেজ জটিলতা নিরসনসহ ৪ দফা দাবিতে লাকসাম স্টেশনে বিক্ষোভ

মাইলেজ জটিলতা নিরসনসহ চার দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ রেলওয়ে রানিং কর্মচারী ঐক্য পরিষদ লাকসাম শাখা।

মঙ্গলবার  (৬ জুন) সকালে লাকসাম রেলওয়ে স্টেশনে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়।

সমাবেশে আগামী ১৩ জুনের মধ্যে কর্মচারীদের দাবি মেনে নেওয়া না হলে আগামী ১৪ জুন থেকে নিয়মানুযায়ী ৮ ঘণ্টার বেশি কাজ না করার ঘোষণা দেন লাকসাম বাংলাদেশ রেলওয়ে রানিং কর্মচারী ঐক্য পরিষদ।

এদিকে চার দফা দাবির মধ্যে আগামী ১৩ জুন এর মধ্যে রানিং স্টাফদের ৭৫ শতাংশ মাইলেজ যোগে পেনশন ও আনুতোষিক নিষ্পত্তি করা, আইবাস পদ্ধতিতে রানিং স্টাফদের বেতন-ভাতা প্রদান,  নিয়োগ বিধি-২০২০ সংশোধন করে যোগ্যদের পদোন্নতি দেওয়া এবং আউটসোর্সিংয়ের মাধ্যমে চুক্তিভিত্তিক লোক নিয়োগ বন্ধ করা।

সমাবেশে রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতির লাকসাম শাখার সভাপতি  মো.মাহাবুব আলম বলেন, আগামী ১৩ জুনের মধ্যে মাইলেজ জঠিলতা সম্পর্কিত অর্থ মন্ত্রণালয়ের প্রত্যাহার আদেশ সংশ্লিষ্ট সকল বিভাগীয় দপ্তরে প্রেরণ এবং পেশকৃত দাবীসমূহ সুরাহা করতে হবে। অন্যথায় ১৪ জুন থেকে রানিং স্টাফরা নিয়মানুযায়ী পরিপূর্ণ বিশ্রাম ছাড়া অতিরিক্ত কোন ডিউটি করবে না।

সমাবেশে বক্তব্য রাখেন গার্ড কাউন্সিল লাকসাম শাখার সভাপতি মো. ওমর ফারুক লিটন। এছাড়া সম্পাদক মো. মহিউদ্দিন শোয়েব, রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতির লাকসাম শাখার সম্পাদক মো. খলিলুর রহমান, টিটিই মো. আমিনুর রহমান ভুইয়া , মো. আহসান হাবিব, টিসি নাজমুল করিম ভুইয়া, এলএম মো. জাকির হোসেন, আব্দুল লতিফ, শেখ মো. ছাইদুল বারী, খোরশেদ আলম, এ এলএম শাহ্ কামাল, মো. মুহিত , এস এম আরিফুর রহমান , সাহেদুল হক সুমন , মীর হোসেন , এনামুল করিম ভুইয়া, মো. আক্তার হোসেন, মো. শাহআলম ডালিম, মো দেলোয়ার হোসেন , আমিনুল ইসলাম সুজন প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়