Cvoice24.com

রাঙামাটির বীর মুক্তিযোদ্ধা রণজিৎ কুমার বড়ুয়া আর নেই

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:২৩, ২৫ জানুয়ারি ২০২৩
রাঙামাটির বীর মুক্তিযোদ্ধা রণজিৎ কুমার বড়ুয়া আর নেই

রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা ও রাঙামাটির বিশিষ্টজন রণজিৎ কুমার বড়ুয়া (৭২) পরলোকগমন করেছেন। মৃত্যুকালে স্ত্রী, দুই পুত্রসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। একাত্তরের মহান মুক্তিযুদ্ধে তিনি ১ নম্বর সেক্টরের হয়ে যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। তিনি সরকারি চাকরিজীবী ও বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন। 

বুধবার (২৫ জানুয়ারি) দুপুর ১২টায় রাঙামাটি জেলা শহরের উত্তর কালিন্দীপুরের নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

পরিবারিক সূত্রে জানা গেছে, জেলা শহরের উত্তর কালিন্দীপুরের নিজ বাসায় সকালে পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটিয়েছেন বীর মুক্তিযোদ্ধা রণজিৎ। দুপুর ১২টার দিকে তিনি মারা যান। এর আগে কিছুদিন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি থাকলেও সুস্থ হয়েই বাসায় ফিরেছিলেন। আগামীকাল বৃহস্পতিবার দুপুর ১টায় নিজ বাসভবনে শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন হবে। এরপর জেলা শহরের আসামবস্তি কেন্দ্রীয় হিন্দু ও বৌদ্ধ মহাশ্মশানে দাহক্রিয়া সম্পন্ন করা হবে।

রণজিৎ কুমার ব্যক্তিজীবনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের হিসাবরক্ষক হিসাবে চাকরিরত ছিলেন। মৃত্যুর আগপর্যন্ত তিনি একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি রাঙামাটি জেলা কমিটির সহ-সভাপতি, জেলা বড়ুয়া জনকল্যাণ সংস্থার সিনিয়র সহ-সসভাপতি ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রামের মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ পরিষদের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। 

তাঁর মৃত্যুতে রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি রাঙামাটি জেলা, বড়ুয়া জনকল্যাণ সংস্থা,  জেলা মুক্তিযোদ্ধা সংসদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, জেলা ছাত্র ইউনিয়ন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) রাঙামাটি জেলা, জেলা আওয়ামী মৎস্যজীবীলীগ, জেলা মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্রসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শোক জানিয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়