Cvoice24.com

লংগদুতে আগুনে পুড়েছে ৩১ দোকান, দেড় কোটি টাকার ক্ষতি

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ২০:২০, ২১ জানুয়ারি ২০২৩
লংগদুতে আগুনে পুড়েছে ৩১ দোকান, দেড় কোটি টাকার ক্ষতি

রাঙামাটির লংগদু উপজেলার বাইট্টা পাড়া বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩১টি দোকান পুড়ে গেছে। 

শনিবার বিকেলে ৪টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সারাদিন বাইট্টাপাড়ায়  বিদ্যুৎ ছিল না, বিকেল চারটার দিকে বিদ্যুৎ আসলে বিদ্যুৎ শর্ট সার্কিট থেকে একটি ওয়েল্ডিং কারখানা  ও ফার্নিচারের দোকানের মধ্য থেকেই আগুনের সূত্রপাত ঘটে।  মুহুর্তে আগুন ছড়িয়ে পড়লে স্থানীয়রা সেনাবাহিনীর সহযোগিতায় আগুন নেভানোর চেষ্টা চালিয়ে অনেকটা নিয়ন্ত্রণে আনে। পরে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা থেকে ফায়ার সার্ভিস এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে। আগুনে ক্ষতিগ্রস্ত দোকানগুলোর বেশিরভাগই ছিল ফার্নিচার তৈরির কারখানা। 

প্রাথমিকভাবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ দেড় কোটি টাকা ছাড়াবে বলে মনে করছেন স্থানীয়রা।

লংগদু জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু জানান,  বিকেল ৪টার দিকে আগুনের সূত্রপাত একটি গ্যারেজ ও ফার্নিচারের দোকানের মধ্য থেকে। স্থানীয়দের থেকে জানাতে পেরেছি ৩১টি দোকান পুড়ে গেছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ দেড় কোটি টাকা ছাড়াবে।

রাঙামাটির লংগদু উপজেলা নির্বাহী  অফিসার  (অ: দা) আকিব ওসমান জানান,  একটি ফার্নিচারের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে।  পরে আগুন বাজারে পাশ্ববর্তী দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। সেনাবাহিনী, স্থানীয় লোকজন ও দীঘিনালা ফায়ার সার্ভিসের প্রায় দুই ঘণ্টার যৌথ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণে কাজ চলছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়