Cvoice24.com

সংবিধান অনুযায়ী সংসদ নির্বাচন হবে : আইনমন্ত্রী

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১২:৩০, ২৭ জানুয়ারি ২০২৩
সংবিধান অনুযায়ী সংসদ নির্বাচন হবে : আইনমন্ত্রী

আগামী সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ীই হবে জানিয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন ‘বাংলাদেশে একটি সংবিধান আছে। বাংলাদেশের সংবিধানে জাতীয় নির্বাচন কিভাবে হবে তা সম্পূর্ণ ভাবে লিখা আছে। সংবিধান অনুযায়ীই হবে আগামী জাতীয় সংসদ নির্বাচন।’

শুক্রবার (২৭ জানুয়ারি) বেলা ১১টায় আখাউড়া রেলওয়ে স্টেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এডভোকেট আনিসুল হক বলেন, ‘আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে। আওয়ামী লীগ বাংলাদেশে গণতন্ত্র স্থাপন করেছে। একটি গণতান্ত্রিক দেশে যে কোনো রাজনৈতিক দল তার রাজনৈতিক কর্মকাণ্ড করতে পারে। তাতে আওয়ামী লীগ এবং জননেত্রী শেখ হাসিনার সরকারের কোনো আপত্তি নেই।’

বিএনপির পদযাত্রী কর্মসূচি প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশে একটি সংবিধান আছে। বাংলাদেশের সংবিধানে জাতীয় নির্বাচন কীভাবে হবে তা পরিষ্কারভাবে লেখা আছে। আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ীই হবে।

এর আগে তিনি সকাল সোয়া ১০ টায় আন্তঃনগর মহানগর এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে আখাউড়া স্টেশনে এসে পৌঁছেন। এসময় সেখানে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অংগসংঠনের নেতাকর্মী ও উপস্থিত লোকজনকে নববর্ষের শুভেচ্ছা জানান।

আখাউড়া স্টেশনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইন সচিব গোলাম সারোয়ার, পুলিশ সুপার মো. সাখাওয়াত হোসেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক তাকজিল খলিফা কাজল, উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমা প্রমুখ।

আখাউড়া থেকে সড়ক পথে কসবা যাওয়ার পথে পৌরশহরের রাধানগর হাজী মহল্লায় পুনঃনির্মিত মসজিদে নূর এর উদ্বোধন করেন মন্ত্রী।

সর্বশেষ

পাঠকপ্রিয়