Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড

২০ লাখ টাকাসহ বিমানবন্দরে আটক কক্সবাজারের এলএও শাখার সার্ভেয়ার

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ২০:০০, ১ জুলাই ২০২২
২০ লাখ টাকাসহ বিমানবন্দরে আটক কক্সবাজারের এলএও শাখার সার্ভেয়ার

ঘুষের ২০ লাখ টাকাসহ ঢাকা শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আটক হয়েছেন কক্সবাজারের ভূমি অধিগ্রহণ (এলএও)  শাখার সার্ভেয়ার আতিকুর রহমান। 

শুক্রবার (১ জুলাই) বেলা সাড়ে ১০টায় তাকে আটক করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি দল। কক্সবাজারের ভূমি অধিগ্রহণ (এলএও) শাখার দ্বিতীয় ভাগের হয়ে কাজ করেন সার্ভেয়ার আতিকুর রহমান।

বিষয়টি স্বীকার করে দুদকের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, গোয়েন্দা সংবাদের ভিত্তিতে ঢাকা বিমানবন্দর থেকে কক্সবাজারে দায়িত্বরত সার্ভেয়ার আতিককে নগদ ২০ লাখ টাকাসহ আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদে এ টাকার উৎস সম্পর্কে কোন সদোত্তর দিতে পারেননি তিনি।

সংশ্লিষ্ট সূত্র মতে, শুক্রবার (১ জুলাই) সকাল ৯টায় বেসরকারি উড়োজাহাজ ইউএস-বাংলার একটি ফ্লাইটে তিনি কক্সবাজার থেকে ঢাকা যান।

কক্সবাজারে মেগা প্রকল্পসহ চলমান উন্নয়ন প্রকল্প ঘিরে ২০ হাজার একরের বেশি ভূমি অধিগ্রহণ করছে সরকার। বিশাল এ কর্মযজ্ঞে জমির ক্ষতিপূরণসহ নানা কার্য সম্পাদনে কাজ করছে বেশ কিছু সংখ্যক সার্ভেয়ার।

অভিযোগ রয়েছে, দীর্ঘদিন ধরে ভূমি অধিগ্রহণ শাখায় জমির মালিকদের ফাইল আটকিয়ে, নানাভাবে জিম্মি করে লাখ লাখ টাকা আদায় করেন সার্ভেয়ারসহ অন্যান্যরা। আদায় করা এসব টাকা প্রতি সপ্তাহের ছুটির দিন গাড়ি ও বিমান যোগে বাড়ি নিয়ে যান এসব দুর্নীতিবাজ কর্মকর্তারা।

সর্বশেষ

পাঠকপ্রিয়