Cvoice24.com

৭ দিন ‘দেখবে’ চারুকলার শিক্ষার্থীরা, সোমবার থেকে খোলা মাঠে ক্লাস

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১০, ২২ জানুয়ারি ২০২৩
৭ দিন ‘দেখবে’ চারুকলার শিক্ষার্থীরা, সোমবার থেকে খোলা মাঠে ক্লাস

আগামী ৭ দিনের জন্য আন্দোলন শিথিল করে খোলা মাঠের ক্লাসে ফেরার ঘোষণা দিয়েছে চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। এই সাত দিনের মধ্যে ইনস্টিটিউটের অবকাঠামোগত উন্নয়নে দৃশ্যমান কোন পদক্ষেপ দেখা না গেলে পুনরায় আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তারা।

রবিবার চারুকলা প্রাঙ্গণে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মুহাম্মদ ফখরুজ্জামান ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে পুনরায় আশ্বাস পেয়ে তারা এ সিদ্ধান্ত নেন।

এরআগে গতকাল সার্কিট হাউজে সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করে ক্লাসে ফেরার আহ্বান জানান শিক্ষামন্ত্রী ডা. মনি। এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা তাতে আশ্বস্ত হলেও দৃশ্যত কোন উদ্যোগ না নেওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে নেওয়ার কথা জানান। আজ রবিবার প্রতিদিনের মতো ক্লাস বর্জন কর্মসূচি পালনকালে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মুহাম্মদ ফখরুজ্জামান ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন তাদের সঙ্গে বৈঠকে বসেন। তাদের আবারও আশ্বস্ত করেন দাবি মেনে নেয়ার প্রসঙ্গে। 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউটের এক শিক্ষার্থী সিভয়েসকে বলেন,  চট্টগ্রাম জেলা প্রশাসক ও সাবেক চট্টগ্রাম সিটি মেয়রের অনুরোধে আমাদের আন্দোলন ৭ দিনের জন্য স্থগিত করা হয়েছে। তবে এই ৭ দিনের মধ্যে প্রশাসনের দৃশ্যমান পদক্ষেপ না নিলে পুনরায় আন্দোলনে শুরু হবে।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়