Cvoice24.com

চট্টগ্রামের মেয়ে মডেল পিয়াসা মাদকসহ মধ্যরাতে আটক

রাজধানীর বারিধারা এলাকা থেকে চট্টগ্রামের মেয়ে মডেল ফারিয়া মাহাবুব পিয়াসাকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। রোববার রাত ১০টার পর তাঁকে আটক করা হয় বলে নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ

০১:৫০ ২ আগস্ট ২০২১

ফের শুরু হচ্ছে অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের টিকাদান

অবশেষে দীর্ঘ দুই মাসের অপেক্ষা শেষে দ্বিতীয় ডোজের অপেক্ষায় থাকা চট্টগ্রামে ১ লাখ ৫ হাজার মানুষ টিকা পেতে যাচ্ছে। যাদের দীর্ঘ দুই মাস আগে অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজের টিকা দেয়া হয়। এসব ব্যক্তিদের আগামী সপ্তাহ থেকে দ্বিতীয় ডোজের টিকা প্রদান করা হবে। ইতোমধ্যে স্বাস্থ্য বিভাগ থেকে প্রস্তুত থাকার জন্য নির্দেশনা এসেছে চট্টগ্রামে।

০০:৩৭ ২ আগস্ট ২০২১

এবার জননেত্রী পরিষদের দর্জি মনির গ্রেপ্তার

ক্ষমতাসীন আওয়ামী লীগের অনুমোদন ছাড়াই বিভিন্ন নামে সংগঠন দাঁড় করিয়ে প্রভাব বিস্তার ও প্রতারণার অভিযোগে এবার আটক করা হয়েছে মো. মনির খানকে। তিনি ‘দর্জি মনির’ নামেই সমধিক পরিচিত এবং নিজের তৈরি করা ‘বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ’ নামে একটি ভুঁইফোঁড় সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি। আজ রোববার রাতে মনিরকে আটকের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) যুগ্ম কমিশনার হারুন-অর-রশীদ। 

২৩:৫৯ ১ আগস্ট ২০২১

রোববার/ চট্টগ্রামে ১১ মৃত্যুর দিনে আক্রান্ত ৯৮৬

চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। যাদের মধ্যে ৭ জন উপজেলার আর ৪ জন নগরের বাসিন্দা। এদের মধ্যে ৭ জন পুরুষ ও ৪ জন নারী রয়েছেন।  এদিন ১১ মৃত্যু ছাড়াও চট্টগ্রামে নতুন করে আরও ৯৮৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। যাদের মধ্যে ৬৯২ জনই নগরের বিভিন্ন এলাকার বাসিন্দা এবং বাকি ২৯৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।  রোববার (১ আগস্ট) রাতে জেলা সিভিল সার্জন কার্যালয় ও ল্যাব সূত্রে এসব তথ্য জানা গেছে। 

২২:৫৭ ১ আগস্ট ২০২১

করোনা চিকিৎসায় হাসপাতালের শয্যা বাড়াতে হাইকোর্টের দ্বারস্থ আসক

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় হাসপাতালে বেড পেতে ভোগান্তিতে পড়তে হচ্ছে করোনা আক্রান্ত রোগীদের। এজন্য প্রত্যেক সরকারি ও বেসরকারি হাসপাতালে করোনা রোগীদের জন্য শয্যা বাড়াতে নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেছে মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্রের (আসক)।

২২:০৮ ১ আগস্ট ২০২১

দ্রুততম মানব ইতালির জ্যাকবস

এক যুগ ধরে অলিম্পিকে ১০০ মিটার স্প্রিন্টের রাজা ছিলেন উসাইন বোল্ট। মুগ্ধতা ভরে তাঁর দৌড় দেখেছে বিশ্ব। এবারের টোকিও অলিম্পিকে নেই তিনি। রিওতেই জানিয়েছিলেন অলিম্পিকে আর দেখা যাবে না তার দৌড়। সবার অপেক্ষা ছিল কে দখল করবেন তার ছেড়ে যাওয়া আসন। হবেন অলিম্পিকের দ্রুততম মানব। অবশেষে মিলল তার উত্তর। অলিম্পিকের দ্রুততম মানব হয়েছেন ইতালিয়ান অ্যাথলেট লেমন্ত মার্সেল জ্যাকবস। ১০০ মিটার দৌড়ে তিনি সময় নিয়েছেন ৯.৮০ সেকেন্ড।

২১:০৩ ১ আগস্ট ২০২১

দেশেই করোনার টিকা তৈরির প্রস্তুতি নিচ্ছে সরকার : আ জ ম নাছির

আস্তে আস্তে সব বয়সের মানুষকেই করোনা টিকার আওতায় নিয়ে আসার পরিকল্পনা করেছে সরকার। এজন্য সরকার দেশেই টিকা তৈরির প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। রবিবার (১ আগস্ট) নগরের কাট্টলী সিডিএ ১ নং এলাকায় আকবর শাহ থানা ও উত্তর পাহাড়তলী থানা শ্রমিক লীগের উদ্যোগে জনসাধারণের মাঝে খাবার বিতরণে প্রধান বক্তারবক্তব্যে তিনি একথা বলেন। 

২০:২৭ ১ আগস্ট ২০২১

পায়ে হেঁটে, বাড়তি ভাড়ায় কারখানায় পোশাক শ্রমিকরা

সারাদেশে কঠোর লকডাউনে সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ থাকলেও খুলে দেওয়া হয়েছে পোশাক কারখানা। এদিকে অধিকাংশ পোশাক কারখানায় শ্রমিকদের জন্য নিজস্ব পরিবহন না থাকায় গণপরিবহনই একমাত্র ভরসা। তবে লকডাউনের কারণে সড়কে

২০:২৩ ১ আগস্ট ২০২১

হালদা-কর্ণফুলী থেকে ৪০ হাজার ভাসা জাল জব্দ

ঈদ উল আজহার ছুটি আর দূর্যোগপূর্ণ আবহাওয়াকে কাজে লাগিয়ে আবারও তৎপর হয়েছে অসাধু মাছ শিকারীরা। এর আগে, পুলিশের অভিযানে ধরা পড়তো তারা। এবার হালদা ও কর্ণফুলী অভিযান চালিয়ে ৪০ হাজার মিটার ভাসা জালসহ মাছ ধরার অবৈধ উপকরণ জব্দ করেছে সদরঘাট নৌ-পুলিশ।  রোববার (১ আগস্ট) দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হালদা নদীর ছায়ার চর থেকে এসব জাল জব্দ করা হয়। 

২০:১৪ ১ আগস্ট ২০২১

পায়ে হেঁটে, বাড়তি ভাড়ায় কারখানায় পোশাক শ্রমিকরা

শাহেদুল ইসলাম শাহেদ (৩১)। কাজ করেন নগরের দেওয়ানহাটের ইউনিটি ফ্যাশন নামের একটি পোশাক কারখানায়। স্ত্রী আমেনা ও এক সন্তান আরিফুলকে (৮) নিয়ে থাকেন নগরের পানির কল এলাকায়। তার স্ত্রীও অন্য একটি পোশাক কারখানায় কাজ করেন। তবে ঈদের পর কারখানা বন্ধ থাকবে জেনে পরিবার নিয়ে চলে গিয়েছিলেন গ্রামের বাড়ি ফেনীতে।

২০:০২ ১ আগস্ট ২০২১

ডেঙ্গু মোকাবেলায় চসিকের ৩০ দিনের ক্রাশ প্রোগ্রাম

ডেঙ্গু মোকাবেলায় এবার আটঘাট বেঁধেই মাঠে নামছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। এ নিয়ে রবিবার বিশেষ এক বৈঠকে বসে আগামী ৩০ দিন নগরীজুড়ে ক্রাশ প্রোগ্রাম চালানোর সিদ্ধান্ত নিয়েছে।  ইতোমধ্যে চলতি মাসেই ডেঙ্গুতে চট্টগ্রামে দুই জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন অনেকে। করোনার মহামারি ভেতর ডেঙ্গুর চোখ রাঙানি ভাবিয়ে তুলছে সংশ্লিষ্টদের।

১৯:৫৭ ১ আগস্ট ২০২১

মাতারবাড়িতে বেড়িবাঁধ ঘেঁষে বালি উত্তোলন, ঝুঁকিতে দু’শতাধিক পরিবার

কক্সবাজার জেলার মহেশখালীর শিল্পাঞ্চল খ্যাত মাতারবাড়ি ধলঘাটার মানুষ এই বর্ষা মৌসুমে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। বেড়িবাঁধ ও জিও ব্যাগ ঘেষে জহির এন্টারপ্রাইজ নামে ঠিকাদারি প্রতিষ্ঠানের বালি উত্তোলণের কারণে এ বর্ষায় যে কোন মুহূর্তে জিও ব্যাগগুলো সরে গিয়ে বাড়ি-ঘর তলিয়ে যেতে পারে— এই শঙ্কায় দিন কাটছে দু’শতাধিক পরিবার।

১৯:৫৫ ১ আগস্ট ২০২১

করোনায় একদিনে ২৩১ জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ২৩১ জনের মৃত্যু হয়েছে। এর আগে শনিবার ২১৮, শুক্রবার ২১২, বৃহস্পতিবার ২৩৯, বুধবার ২৩৭, মঙ্গলবার ২৫৮, সোমবার ২৪৭ ও রোববার ২২৮ জনের মৃত্যু হয়। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ২০ হাজার ৯১৬ জনে। এদিকে ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৪ হাজার ৮৪৪ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২ লাখ ৬৪ হাজার ৩২৮ জনে।

১৮:৩৮ ১ আগস্ট ২০২১

হবু বধূ জানে চাকুরিজীবী, লকডাউন বানিয়েছে রিকশাচালক 

তুমি কি দেখেছ কভু/জীবনের পরাজয়?/ দুঃখের দহনে, করুন রোদনে/ তিলে তিলে তার ক্ষয়— শিল্পী আব্দুল জব্বারের গানটা কে শুনেননি! ছায়াছবিতে গাওয়া গানটার নিগূঢ় ভাবার্থ ছাপিয়ে যায় আমাদের যাপিত জীবনে। কেননা চলমান কঠোর লকডাউনেও কারো জীবন হয়েছে করুন রোদনে ভরা। তেমনি এক ২৬ বছর বয়সী এক যুবক ‘ক’।  জীবনকে রাঙ্গাতে পরিবার থেকে দুই লাখ টাকা নিয়ে বছর দুয়েক আগে চট্টগ্রাম এসেছিলেন ক্ষুদ্র ব্যবসায়ী হবার স্বপ্ন নিয়ে। সেই টাকায় এক বন্ধুর সাথে পার্টনারে চান্দগাঁও থানার সিঅ্যান্ডবি বাদামতল এলাকায় চসিকের জায়গায় একটি কসমেটিকসের দোকান দেন। তবে সেই ব্যবসা বেশিদিন করতে পারেননি তিনি। চসিকের উচ্ছেদ অভিযানে পড়ে তার পুঁজির সাথে স্বপ্নও বুলডোজারের নিচে চাপা পড়ে। 

১৮:২৪ ১ আগস্ট ২০২১

প্রাইজবন্ডের ‘ড্র’ অনুষ্ঠিত, প্রথম পুরস্কার ০২১৮৪০৭

১শ’ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের ১০৪তম ‘ড্র’ অনুষ্ঠিত হয়েছে। ছয় লাখ টাকার প্রথম পুরস্কার বিজয়ীর নম্বর ০২১৮৪০৭। এছাড়া ৩ লাখ ২৫ হাজার টাকার দ্বিতীয় পুরস্কারের নম্বর ০৫৫১৯৮৫; এক লাখ টাকা করে তৃতীয় পুরস্কারের নম্বর ০৩৮৪৪৫৪ ও ০৯২৪১৩১ এবং প্রতিটি ৫০ হাজার টাকা করে দু’টি চতুর্থ পুরস্কারের বিজয়ীর নম্বর ০২৭৬০৫৮ ও ০৯৫৫৮৪৮। রোববার (১ আগস্ট) ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমানের সভাপতিত্বে ঢাকা বিভাগীয় কমিশনার অফিসের সম্মেলন কক্ষে এ ড্র অনুষ্ঠিত হয়।

১৮:০৫ ১ আগস্ট ২০২১

সক্ষমতা থাকলেও করোনা চিকিৎসায় অনাগ্রহী ৪ মেডিকেল কলেজ হাসপাতাল

করোনা মহামারি শুরুর পর থেকেই কোভিড রোগীদের সেবা দিয়ে যাচ্ছে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল। সেবা দিতে গিয়ে হাসপাতালটির চিকিৎসক নার্সসহ অসংখ্য কর্মী করোনায় আক্রান্তও হয়েছেন। মৃত্যুর খাতাতেও প্রথম নাম লিখিয়েছিলেন এ হাসপাতালেরই চিকিৎসক। নিজের নবজাতককে বাসায় রেখে সেবা দিতে এগিয়ে এসেছেন এ হাসপাতালেরই এক নারী চিকিৎসক। যা চট্টগ্রাম ছাড়িয়ে দেশজুড়েই আলোচিত ঘটনা। 

১৮:০১ ১ আগস্ট ২০২১

বোয়ালখালীতে গৃহবধূ ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার তিন

বোয়ালখালীতে মেয়ের জন্য ওষুধ কেনার টাকা ধার আনতে গিয়ে গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (৩১ জুলাই) রাত ১১টায় উপজেলা সদরের মীরপাড়া থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।  গ্রেপ্তার তিনজন হলেন— কামাল হোসেন প্রকাশ ধামা কামাল (৪২), গিয়াস উদ্দিন (৩০) ও রোকেয়া বেগম (৩৫)।

১৭:১২ ১ আগস্ট ২০২১

চিত্রনায়িকা একাকে কারাগারে পাঠানোর নির্দেশ

গৃহকর্মী নির্যাতন ও মাদক রাখার অভিযোগের মামলায় ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা একাকে কারাগারে পাঠানোর আদেশ  দিয়েছেন আদালত।  রবিবার (১ জুলাই) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এরপর পুলিশ মামলা দুটির সুষ্ঠু তদন্তের জন্য তাকে তিনদিন করে ছয়দিনের রিমান্ড আবেদন করে। 

১৭:১১ ১ আগস্ট ২০২১

ভূমধ্যসাগরে বাংলাদেশিসহ ৩৯৪ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার

প্রায় ছয় ঘণ্টার এক অভিযানে ভূমধ্যসাগর থেকে অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী কাঠের নৌকা থেকে বাংলাদেশিসহ প্রায় ৩৯৪ জনকে উদ্ধার করা হয়েছে। ভূমধ্যসাগরে বিপজ্জনকভাবে উপচে পড়া কাঠের নৌকা থেকে রোববার রাতে দু’টি দাতব্য উদ্ধারকারী জাহাজ ওই অভিবাসনপ্রত্যাশীদের উদ্ধার করেছে।

১৬:৫৪ ১ আগস্ট ২০২১

বোয়ালখালীতে চোলাই মদসহ ধরা পড়লো মাদক কারবারি

বোয়ালখালীতে এক হাজার লিটার চোলাই মদসহ নিরোদ দাশ (৪২) নামে এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (৩১ জুলাই) রাতে উপজেলার কৈর্বত্য পাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

১৬:১৬ ১ আগস্ট ২০২১

কর্ণফুলীতে জেলেদের জালে আটকে মরলো ডলফিনের বাচ্চা

হালদাতে একের পর এক ডলফিন পাওয়ার খবর মিললেও এবার কর্ণফুলী নদীতেও মিলছে ডলফিনের বাচ্চা। জেলেদের জালে ডলফিনটি আটকা পরে।

১৬:০৩ ১ আগস্ট ২০২১

চন্দনাইশে বাস-মাইক্রো সংঘর্ষ, প্রাণ গেল চালকের

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চন্দনাইশে একটি মিনিবাসের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে প্রাণ হারিয়েছেন আবতার (২৮) নামে ওই মাইক্রোবাস চালক। আহত হয়েছেন মাইক্রোবাসের আরও ৫ যাত্রী। 

১৫:৫৫ ১ আগস্ট ২০২১

রক্তদাতা ছিলেন প্রধানমন্ত্রী

রোগীর জীবন বাঁচাতে এক সময় নিজেই রক্তদান করতেন। তবে বয়সের কারণে এখন আর পারেন না জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এতে নিজের কোনো ক্ষতি হয় না। বরং উপকার হয়। রোববার (১ আগস্ট) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে কৃষক লীগ আয়োজিত ‘স্বেচ্ছায় রক্ত ও প্লাজমা দান কর্মসূচি’র উদ্বোধনকালে এ কথা বলেন তিনি। সবাইকে স্বেচ্ছায় রক্তদানের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এক সময় আমরা সবাই মিলেই রক্তদান করতাম। তবে হ্যাঁ বয়সের ভারে এখন আর দিতে পারি না। কারণ ৫৬ বছর বয়স হয়ে গেলে তার রক্ত আর নেয় না। তার আগে ১৯৮১ সালে বাংলাদেশে ফিরে আসার পরে এ রক্তদান কর্মসূচি যখন শুরু করি, প্রতি বছর রক্তদান করেছি।

১৫:২৯ ১ আগস্ট ২০২১

৫ আগস্টের পর দোকানপাট খুলে দেওয়ার দাবি

৫ আগস্টের পর থেকে বিধিনিষেধ তুলে সব দোকান, ব্যবসাপ্রতিষ্ঠান ও বিপণিবিতান খুলে দেওয়ার দাবি করেছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। রোববার রাজধানীর নিউমার্কেটে দোকান মালিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি করে সংগঠনটির নেতৃবৃন্দরা। দোকান মালিক সমিতির সভাপতি হেলালউদ্দিন বলেন, ২০২০ সালে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত মোট ২৭০ দিন দোকানপাট বন্ধ ছিল। আর সব মিলিয়ে গত দেড় বছরে ব্যবসায়ীদের ক্ষতি হয়েছে ২৭ লাখ কোটি টাকা। 

১৫:০৪ ১ আগস্ট ২০২১