Cvoice24.com

বাহরাইনে ঈদের বেড়ানোই কাল হলো ৪ প্রবাসীর

বাহরাইনে ঈদের বেড়ানো শেষে বাসায় ফেরার পথে সড়ক দুর্ঘটনায় তিন প্রবাসী বাংলাদেশি নিহত হয়েছেন। গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন আরও এক প্রবাসী। জাল্লাক বিচ থেকে রাজধানী মানামায় ফেরার সময় স্থানীয় সময় শনিবার ভোর ৩টার দিকে প্রবাসীদের প্রাইভেটকারটির সঙ্গে অন্য একটি গাড়ির সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তিন বাংলাদেশি মারা যান। 

১১:৪৯ ১৬ মে ২০২১

ওয়ানডে সিরিজ খেলতে ঢাকায় শ্রীলঙ্কা দল 

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এসেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। কুসল পেরেরা নেতৃত্বাধীন লঙ্কান দল রোববার সকাল সাড়ে ৮টার দিকে ঢাকায় পা রাখে। এই সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ।

১১:২২ ১৬ মে ২০২১

ফিলিস্তিনি অভিনেত্রীর ওপর ইসরায়েলি সেনাবাহিনীর গুলি

ফিলিস্তিনি অভিনেত্রী মাইশা আবদ এলহাদির ওপর গুলি চালিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। এতে গুরুতর আহত হন ওই অভিনেত্রী। ইসরায়েলের হাইফা নগরীতে একটি শান্তিপূর্ণ প্রতিবাদে অংশ নেওয়ার পর এ হামলা চালানো হয়। গত বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে আবেগঘন পোস্টে সেই খবর জানান অভিনেত্রী নিজেই।

১০:২৬ ১৬ মে ২০২১

চট্টগ্রামে ২৫ জন আক্রান্তের দিনে করোনায় মৃত্যু ৪

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় মাত্র ১৮৮টি নমুনা পরীক্ষায় করোনায় শনাক্ত হয়েছে ২৫ জনের। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১ হাজার ৭৯০ জন। এদিকে নতুন করে মৃত্যুবরণ করেছেন আরও চার কোভিড রোগী। মোট ৫৮১ জনের মৃত্যু হয়েছে এখন পর্যন্ত। সিভিল সার্জন কার্যালয় থেকে রোববার (১৬ মে) প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়। এদিন চট্টগ্রামে পাঁচটি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৪টি নমুনা পরীক্ষা করে ৭ জনের দেহেই ভাইরাস মিলেছে।

১০:০৩ ১৬ মে ২০২১

তাস খেলার সময় অগ্নিদগ্ধ ৫

নগরের বাকলিয়ায় তাস খেলার সময় গ্যাস লাইট বিস্ফোরণে ৫ জন অগ্নিদগ্ধ হয়েছে। অগ্নিদগ্ধ সবাইকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। শনিবার (১৫ মে) ৮টা ৫০ মিনিটের দিকে ভরাপুকুর পাড় এলাকায় এ ঘটনা ঘটে। অগ্নিদগ্ধরা হলেন— প্রদীপ দাশ (৫২), মধু সুদন দত্ত (৪৫),  যদু বিশ্বাস (৫৫), পংকজ দে (৪০) এবং কিশোর কুমার দে (৪২)।  এদের মধ্যে প্রদীপ দাশের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ।

২২:২৬ ১৫ মে ২০২১

লকডাউন বাড়াতে প্রধানমন্ত্রীর সায়, রবিবার প্রজ্ঞাপন

করোনা সংক্রমণ রোধে আরও এক দফায় লকডাউন বাড়ানোর প্রস্তাবে অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী। আগামী সোমবার (১৭ মে) থেকে ২৩ মে পর্যন্ত লকডাউনের সিদ্ধান্ত হয়েছে। শনিবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চত করেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী চলমান বিধিনিষেধ শেষে আগামী ১৭-২৩ মে নতুন করে অনুমোদন দিয়েছেন। রবিবার এ নিয়ে প্রজ্ঞাপন জারি করা হবে। এতে আরও এক সপ্তাহ বিধিনিষেধ চলমান থাকবে।

২১:১৬ ১৫ মে ২০২১

দুই সেকেন্ডে আল-জাজিরার কার্যালয় গুঁড়িয়ে দিল ইসরায়েল

হুমকি দেওয়ার ঘণ্টা খানেকের মধ্যে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার কার্যালয়ে হামলা চালিয়েছে ইসরায়েল। মাত্র দুই সেকেন্ডের মধ্যে ওই কার্যালয়টি মাটির সঙ্গে মিশিয়ে দিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী। গাজা উপত্যকার আকাশচুম্বী ওই ভবনে আল-জাজিরা ছাড়াও মার্কিন বার্তাসংস্থা এসোসিয়েট প্রেসের (এপি) কার্যালয় ছিল। আল-জাজিরার প্রতিনিধি সাফওয়াত আল-কাহলোত গাজায় গণমাধ্যমটির কার্যালয় গুঁড়িয়ে দেওয়ার ইসরায়েলি অভিযানের দুঃসহ স্মৃতিচারণ করেছেন।

২০:৫৮ ১৫ মে ২০২১

পাঁচলাইশ থানা জামায়াতের আমির গ্রেপ্তার

পাঁচলাইশ থানা জামায়াতের আমির মো. ইসমাইলকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার মধ্যরাতে সাতকানিয়ার ছদাহা সন্দ্বীপ্যা পাড়ার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

২০:০০ ১৫ মে ২০২১

গাজা থেকে সংবাদকর্মীদের সরতে এক ঘণ্টার সময় ইসরায়েলের

বিমান হামলাকে সামনে রেখে গাজার ভবনগুলো থেকে আন্তর্জাতিক সংবাদমাধ্যমকর্মীদের সরে যেতে এক ঘণ্টা সময় দিয়েছে ইসরায়েল। শনিবার (১৫ মে) দুপুরে দোহাভিত্তিক আল-জাজিরাসহ আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোকে এই সময়সীমা বেধে দিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী। মিডল ইস্ট আইয়ের খবরে এমন তথ্য মিলেছে।

১৯:২৯ ১৫ মে ২০২১

২৩ মে খুলছে না স্কুল-কলেজ

দেশে করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় আগামী ২৩ মে খুলছে না শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষা প্রতিষ্ঠান খোলার তারিখ পর্যালোচনা করে নতুন করে সিদ্ধান্ত নিবে সরকার। সরকারের শীর্ষ কর্মকর্তারা গণমাধ্যমে এ তথ্য জানিয়েছেন। এরআগে করোনার সংক্রমণ গত ফেব্রুয়ারিতে কমে যাওয়ায় ঈদের পর ২৩ মে স্কুল-কলেজ ও ২৪ মে বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়ার কথা ছিল। কিন্তু সংক্রমণ বেড়ে যাওয়া ও দেশে ভারতীয় ভেরিয়েন্ট চলে আসায় আগের সিদ্ধান্ত থেকে সরে আসছে সরকার।  

১৮:১৪ ১৫ মে ২০২১

প্রবর্তকে ইসকন মন্দিরের উদ্বোধন

রাজস্থানের মাকরানা মার্বেল পাথরে তৈরি ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের উদ্বোধন করা হয়েছে। শনিবার (১৫ মে) সকালে ভার্চুয়ালী এ মন্দিরের উদ্বোধন করেন ইসকনের জিবিসি ও অন্যতম গুরু শ্রীল জয়পতাকা স্বামী মহারাজ। এ উপলক্ষে তিনদিন ব্যাপী আয়োজনের মধ্যে ছিল সুদর্শন চক্র হোম, সুদর্শন চক্র প্রতিষ্ঠা, জগন্নাথ দেব, বলদেব, সুভদ্রাকে রত্ন সিংহাসণে আরহন, রাজভোগ নিবেদন, দাতা ও সুশীল সমাজের অংশগ্রহণে বিশেষ আরতি। 

১৮:০০ ১৫ মে ২০২১

সাংবাদিক ফয়জুল হকের ৩৩তম মৃত্যুবার্ষিকী

সাংবাদিক এস এম ফয়জুল হকের ৩৩তম মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে মরহুমের পরিবারের পক্ষ থেকে প্রতি বছর বিভিন্ন কর্মসূচী নেয়া হলেও এবার করোনার কারণে সীমিত আকারে মানবিক সহায়তার মাধ্যমে তা পালন করা হয়েছে। 

১৭:৩০ ১৫ মে ২০২১

বাঁশখালীতে নিখোঁজের একদিন পর কিশোরীর লাশ উদ্ধার

বাঁশখালীতে নিখোঁজের একদিন পর হালিমা আক্তার (১৬) নামে এক কিশোরীর লাশ উদ্ধার করেছে পুলিশ। ঈদের দিন বিকেলে আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাওয়ার কথা বলে বের হওয়ার পর থেকে খোঁজ পাওয়া যাচ্ছিল না হালিমার।

১৬:৩৪ ১৫ মে ২০২১

লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত জানা যাবে কাল

দেশে করোনা ভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্টের কারণে চলমান ‘লকডাউন’ বা বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত জানা যাবে কাল।  জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

১৬:১০ ১৫ মে ২০২১

তিন দিনের রিমান্ডে শাহজাহান চৌধুরী

হাটহাজারীতে হেফাজতের তাণ্ডবের ঘটনায় গ্রেপ্তার জামায়াতের কেন্দ্রীয় নেতা ও সাতকানিয়ার সাবেক সাংসদ শাহজাহান চৌধুরীকে তিন দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।  শনিবার বেলা তিনটার পর চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহরিয়ার ইকবালের আদালত পুলিশের করা সাত দিনের রিমান্ড শুনানি শেষে এ আদেশ দেয়। জেলা কোর্ট পরিদর্শক হুমায়ূন কবীর বিষয়টি নিশ্চিত করেছেন।  

১৫:৪৯ ১৫ মে ২০২১

ঈদের ছুটি শেষ, অফিস-আদালত খুলছে কাল

তিন দিনের ঈদের ছুটি শেষ হচ্ছে আজ শনিবার। কাল রবিবার থেকে পুরোদমে আবারও শুরো হবে ব্যাংক-বীমা, অফিস-আদালত সব। খোলা থাকবে শেয়ারবাজারও।

১৩:০০ ১৫ মে ২০২১

চট্টগ্রামে ঈদের দিনে করোনা আক্রান্ত ৬১, মৃত্যু একজনের

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছেন ৬১ জন। সবমিলিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ হাজার ৭৬৫ জনে। আরও একজনের মৃত্যু নিয়ে করোনায় মৃতের সংখ্যা হয়েছে ৫৭৭।

১১:৪১ ১৫ মে ২০২১

হেফাজতের তাণ্ডবের মামলায় জামায়াত নেতা শাহজাহান চৌধুরী গ্রেপ্তার

ভারতের প্রধানমন্ত্রীর  ঢাকা সফরকে কেন্দ্র করে হাটহাজারীতে তাণ্ডবের ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে জামায়াতের কেন্দ্রীয় নেতা ও সাতকানিয়ার সাবেক সাংসদ শাহজাহান চৌধুরীকে। শুক্রবার (১৫) মে মধ্যরাতে সাতকানিয়া পৌরসভা ৪ নম্বর ওয়ার্ডের ছমদর পাড়া ২ নম্বর গলি তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তাকে হাটহাজারীর তিন মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ শনিবার আদালতে তোলা হবে।

০২:৫৭ ১৫ মে ২০২১

ঘরে ঢুকতে চেয়ে সন্তানের কিল ঘুষি খেল বৃদ্ধা মা!

ঈদের আগে ঘরে ঢুকতে চাওয়ায় বৃদ্ধা মাকে কিল ঘুষি মেরে আহত করেছে এক পাষণ্ড সন্তান।

২০:০৫ ১৪ মে ২০২১

যে স্কুলে পড়া, সেই স্কুলেই চুরি!

চট্টগ্রামে একটি স্কুলে চুরি করার অভিযোগে মোর্তজা হাসান ফাহিম (১৯) নামে একজনকে আটক করা হয়েছে। এসময় তার কাছ থেকে প্রায় দুই লাখ টাকার কম্পিউটার, কম্পিউটার সামগ্রী এবং একটি শাবল উদ্ধার করা হয়।

১৯:৫৬ ১৪ মে ২০২১

শ্বাশুড়ির সাথে অভিমান করে গৃহবধূর আত্মহত্যা

নগরের ইপিজেড থানার নিউ মোড়িং বালুরমাঠ পকেট গেট সংলগ্ন এলাকায় বনানী (২৫) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছে।

১৮:৩৮ ১৪ মে ২০২১

রাঙ্গুনিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। শুক্রবার (১৪ মে) বিকেল ৪টায় উপজেলার ধামাইরহাটে এ দুর্ঘটনা ঘটে।

১৭:১৫ ১৪ মে ২০২১

স্টেশন নজরদারিতেই কাটছে ঈদের আনন্দ

থমথমে নিরবতা। ঈদের দিনে অন্যরকম চট্টগ্রাম রেল স্টেশনের চিত্র। আগের কর্মব্যস্ত সেই স্টেশনে ট্রেনের হুইশেল শোনাই যায় না। করোনার জেরে বহুদিন ধরে বন্ধ যাত্রীবাহী ট্রেনগুলো। ঈদের ছুটিতে সেগুলোর কাঁধে কাঁধ মিলিয়েছে পণ্যবাহী ট্রেন। এভাবে নিয়মে তাল মিলিয়ে একে একে সব ট্রেন ছুটিতে গেলেও দায়িত্ব বেড়েছে `রেলের পাহারাদারের`। তাই তো ঈদেও ছুটি নেই তাদের। মা, বাবা, সন্তান কিংবা প্রিয়জনের দেখাও পান না তারা।

১৬:৫৭ ১৪ মে ২০২১

ঘন্টাখানেকের বৃষ্টিতে নগরে জলজট

হঠাৎ ঘন্টাখানেকের বৃষ্টিতে নগরের বেশ কয়েকটি জায়গায় জলজটের সৃষ্টি হয়েছে। এতে ঈদের নামাজ পড়তে যাওয়া অনেক মানুষই পড়েছেন দুর্ভোগে। ঈদের আনন্দও কিছুটা ম্লান হয়েছে। জোয়ারের পানির চাপ ও নালাগুলোতে বৃষ্টি পানি একসাথে যোগ হয়ে এ জলজটের সৃষ্টি হয়েছে।

১৬:০২ ১৪ মে ২০২১