Cvoice24.com
ঈদের শুভেচ্ছা  :: CVoice24
৩৭ বছরেও উন্নয়নের ছোঁয়া লাগেনি খেলার মাঠে

৩৭ বছরেও উন্নয়নের ছোঁয়া লাগেনি খেলার মাঠে

চন্দনাইশের গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে স্টেডিয়াম। একদিকে খেলার মাঠ, অন্যদিকে রাজনৈতিক, প্রশাসনিক সভা-সমাবেশের অন্যতম স্থান। দেশি-বিদেশি খেলোয়াড়ের যেমন পদাচরণ হয়েছে তেমনি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিরোধী দলীয় নেতা নেত্রীরও আগমন হয়েছে এই মাঠে । কানায় কানায় পূর্ণ মাঠে বক্তৃতা করে গেছেন বঙ্গবন্ধু, জিয়াউর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ বহু রাজনৈতিক-প্রশাসনিক আমলা। তবুও উন্নয়নের ছোঁয়া লাগেনি বিন্দুমাত্র।

বৃহস্পতিবার, ৬ মে ২০২১, ১৭:১৮

মাইক্রোবাসে ইয়াবা নিয়ে চন্দনাইশে সাতকানিয়ার যুবক ধরা

মাইক্রোবাসে ইয়াবা নিয়ে চন্দনাইশে সাতকানিয়ার যুবক ধরা

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চন্দনাইশে একটি মাইক্রোবাসে তল্লাশি চালিয়ে ১০ হাজার পিস ইয়াবাসহ মো. দেলোয়ার হোসেন নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার দেলোয়ারের বাড়ি সাতকানিয়া উপজেলার ছদাহা ইউনিয়নে। তার বাবার নাম মৃত আশরাফ মিয়া।

বুধবার, ৫ মে ২০২১, ২২:২৩

চন্দনাইশে স্বাস্থ্যবিধি না মানায় সাত ক্রেতা-প্রতিষ্ঠানকে জরিমানা

চন্দনাইশে স্বাস্থ্যবিধি না মানায় সাত ক্রেতা-প্রতিষ্ঠানকে জরিমানা

চন্দনাইশে স্বাস্থ্যবিধি না মানায় সাত ব্যবসা প্রতিষ্ঠান ও ক্রেতাকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৩ মে) দুপুরে উপজেলার গাছবাড়িয়া এলাকার গনি সুপার মার্কেট ও এনুমিয়া সুপার মার্কেটে এ অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিন।

সোমবার, ৩ মে ২০২১, ১৯:৩২

১৯ নর-নারীকে পুড়িয়ে মারে পাকিস্তানি হানাদার
১৯ নর-নারীকে পুড়িয়ে মারে পাকিস্তানি হানাদার

আজ ৩০ এপ্রিল পালপাড়া গণহত্যা দিবস। একাত্তর সালের আজকের এই দিনে পাক জান্তারা নির্বিচারে হত্যাযজ্ঞ চালায় চন্দনাইশ উপজেলার পৌরসভার ৮ নম্বর দক্ষিণ গাছবাড়িয়া বুলারতালুক (ক্ষেত্রমোহন পাল) পাল পাড়ায়। একযোগে হত্যা করে স্বাধীনতাকামী ১৯ নারী-পুরুষকে। তাদের হাত থেকে সম্ভ্রম বাঁচাতে জলন্ত আগুনে আত্মাহুতি দেন আলো রানী পাল যিনি একজন ছিলেন এক স্কুল শিক্ষকের স্ত্রী।

শুক্রবার, ৩০ এপ্রিল ২০২১, ১৪:৫৮

টোটাল গ্রুপের চেয়ারম্যান সিরাজুল ইসলাম আর নেই 
টোটাল গ্রুপের চেয়ারম্যান সিরাজুল ইসলাম আর নেই 

চট্টগ্রামে চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার জামিজুরী গ্রামের বাসিন্দা টোটাল গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম আর নেই (ইন্না লিল্লাহি ও ইন্না ইলাহি রাজিউন)। মঙ্গলবার (২৭এপ্রিল) রাত ৮ টা ৪৬ মিনিটে নগরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তাঁর স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ বহু আত্মীয় ও দেশে-বিদেশে অসংখ্য শুভানুধ্যায়ী, গুণগ্রাহী রয়েছে। 

বুধবার, ২৮ এপ্রিল ২০২১, ০১:৩৫

সাঙ্গু নদীতে বসছে রেলওয়ের গার্ডার

সাঙ্গু নদীতে বসছে রেলওয়ের গার্ডার

প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প দোহাজারী-কক্সবাজার রেললাইন প্রকল্পের সাঙ্গু নদীর ওপর রেল সেতুর নির্মাণ কাজ এগিয়ে চলছে। ১৮টি সেতুর পিলারের কাজ শেষে বসতে শুরু করেছে গার্ডার। এরই মধ্যে বসানো হয়েছে ‍দুটি গার্ডার। আগামী এক মাসের মধ্যেই বাকি গার্ডার বসানোর কাজ শেষ হবে বলে জানিয়েছেন প্রকল্প পরিচালক মো. মফিজুর রহমান।

মঙ্গলবার, ২৭ এপ্রিল ২০২১, ২২:০৮

১৪২ বছরেও টিকে আছে ‘জোয়ারার পাগলা গারদ’

১৪২ বছরেও টিকে আছে ‘জোয়ারার পাগলা গারদ’

এখন থেকে প্রায় ১৪২ বছর আগে মানসিক রোগীদের চিকিৎসা দিতে চট্টগ্রামের চন্দনাইশে গড়ে উঠে দামোদর ঔষধালয়। কবিরাজ নিশি চন্দ্র দাশের গড়ে তোলা এ চিকিৎসালয়ে মানসিক রোগীদের সুস্থ করতে চলে পুরোদস্তর আর্য়ুবেদিক চিকিৎসা। তাদের এ চিকিৎসায় স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত প্রায় তিন সহস্রাধিক রোগী সুস্থ হয়ে বাড়িও ফিরেছে। চট্টগ্রাম-কক্সাবাজার মহাসড়ক থেকে ১ কিলোমিটার পশ্চিমে জোয়ারা  গ্রামে প্রতিষ্ঠিত এ চিকিৎসালয় ধীরে ধীরে পরিচিতি পায় জোয়ারার পাগলা গারদ নামে।

মঙ্গলবার, ২৭ এপ্রিল ২০২১, ১৯:৩৪

চন্দনাইশ পৌরসভার প্যানেল মেয়র হলেন যারা

চন্দনাইশ পৌরসভার প্যানেল মেয়র হলেন যারা

চন্দনাইশ পৌরসভার তিন প্যানেল নির্বাচন করা হয়েছে। সোমবার (২৬ এপ্রিল) সকালে পৌর মিলনায়তনে পরিষদের ২য় সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে তাদের প্যানেল মেয়র নির্বাচিত করা হয়। নির্বাচিত তিন প্যানেল মেয়র হলেন—৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আবু তৈয়ব, ৪ নম্বর ওয়ার্ডের মো. মাসুদুর রহমান  এবং সংরক্ষিত ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাসনারা বেগম। এদের মধ্যে যথাক্রমে তারা ১ নম্বর, ২ নম্বর ও ৩ নম্বর প্যানেল মেয়রের দায়িত্ব পালন করবেন।

সোমবার, ২৬ এপ্রিল ২০২১, ১৮:০৫

ধোপাছড়ি বাজারে ১৫ দোকান পুড়ে ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি

ধোপাছড়ি বাজারে ১৫ দোকান পুড়ে ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি

চন্দনাইশ উপজেলার দুগর্ম পাহাড়ি এলাকা ধোপাছড়ি বাজারে আগুনে পুড়ে গেছে ১৫টি দোকান। এতে ব্যবসায়ীরা প্রায় এক কোটি টাকার ক্ষয়ক্ষতির দাবি করেছেন।  সোমবার (২৬ এপ্রিল) সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

সোমবার, ২৬ এপ্রিল ২০২১, ১৬:৩০

অজপাড়া গাঁয়ে শিক্ষার দ্যুতি ছড়াচ্ছেন অধ্যাপক তৈয়বুর

অজপাড়া গাঁয়ে শিক্ষার দ্যুতি ছড়াচ্ছেন অধ্যাপক তৈয়বুর

তৈয়বুর রহমান। পেশায় পটিয়ার হুলাইন ছালেহ-নূর ডিগ্রি কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক। ত্রিশ বছর আগে বেতনের টাকা, স্ত্রী’র গয়নাগাটি বেচে চন্দনাইশের দক্ষিণ গাছবাড়িয়া এলাকায় প্রতিষ্ঠা করেন ছৈয়দ মোহাম্মদ পাড়া রহমানিয়া আহমদিয়া এ, এস সুন্নিয়া দাখিল মাদ্রাসা। উদ্দেশ্য, অজপাড়া গাঁয়ের দরিদ্র পরিবারের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়ানো। সেই থেকে থেমে থাকেন নি। স্থানীয় মানুষজনকে সঙ্গে নিয়ে পরের বছর ১৯৯১ সালে ৬ শত জমিতে টিনশেডের ঘর বদলিয়ে ২৫ লাখ টাকা ব্যয়ে ৪০ শতক ভূমিতে গড়েন তিন তলা বহুতল ভবন। সঙ্গে যোগ করেন এতিমখানা ও হেফজখানা।

রোববার, ২৫ এপ্রিল ২০২১, ১৯:৩২

নাওয়া-খাওয়ার পানি সংকট চন্দনাইশে

নাওয়া-খাওয়ার পানি সংকট চন্দনাইশে

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার বিভিন্ন স্থানে পানির সংকট দেখা দিয়েছে। একইসঙ্গে প্রায় শুকিয়ে গেছে পুকুর-জলাশয়ের পানিও। এতে করে খাবার পানির যেমন সংকট দেখা দিয়েছে, তেমনি নিত্য ব্যবহারের পানির সংকটও যোগ হয়েছে। অবস্থা এমন যে, অগভীর টিওবয়েলগুলোতে পানি তোলার পাম্প বা মোটর মেশিন বসিয়েও এক ফোঁটা পানি উঠছে না। ফলে বাধ্য হয়েই মানুষকে পানি আনতে হচ্ছে দূর দূরান্ত থেকে। নয়তো ব্যবহার করতে হচ্ছে পুকুরের পানি। সবমিলিয়ে পানির জন্য রীতিমত হাহাকার শুরু হয়েছে।

রোববার, ২৫ এপ্রিল ২০২১, ১৬:২৯

দক্ষিণ চট্টগ্রামে ​অল্প খরচে মিলবে কিডনি ডায়ালাইসিস

দক্ষিণ চট্টগ্রামে ​অল্প খরচে মিলবে কিডনি ডায়ালাইসিস

কিডনি বিকল হলে রক্ত থেকে বিষাক্ত পদার্থ বের করে সচল করার একমাত্র উপায় হলো ডায়ালাইসিস। বর্তমানে বাংলাদেশে এই চিকিৎসা বেশ ব্যয়বহুল। করোনার এই দুঃসময়ে চট্টগ্রাম দক্ষিণাঞ্চলের কিডনি রোগীদের জন্য সু-খবর দিয়েছে চন্দনাইশ উপজেলার বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ হাসপাতাল। দীর্ঘ প্রতিক্ষার পরে চট্টগ্রাম দক্ষিণাঞ্চলের চন্দনাইশ উপজেলার সর্বোবৃহৎ এই হাসপাতালটিতে কিডনি রোগীদের জন্য চালু করা হয়েছে নেফ্রোলজি বা কিডনি ডায়ালাইসিস বিভাগ। প্রাথমিক পর্যায়ে নেফ্রোলজি (কিডনি) বিভাগে ২টি ডায়ালাইসিস মেশিন নিয়ে এই বিভাগটি চালু করা হয়।

শনিবার, ২৪ এপ্রিল ২০২১, ২১:৩১

চন্দনাইশে দোকান খোলায় ৭ ব্যবসায়ীর জরিমানা

চন্দনাইশে দোকান খোলায় ৭ ব্যবসায়ীর জরিমানা

সরকারি বিধি-নিষেধ না মেনে দোকান খোলায় চন্দনাইশের ৭ দোকানিকে সাড়ে সাত হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপরে উপজেলার গাছবাড়িয়া খাঁনহাট ছিদ্দিক বাছুরা মার্কেট এলাকায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ জরিমানা করেন।

বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ২১:২৭

পুদিনা পাতায় ছেয়ে গেছে চন্দনাইশের  ২০ হেক্টর জমি

পুদিনা পাতায় ছেয়ে গেছে চন্দনাইশের ২০ হেক্টর জমি

কেউ পাতা তুলছেন, কেউ আঁটি বাঁধছেন। আবার কেউ আগাছা পরিস্কারে ব্যস্ত। সবমিলিয়ে সবাই যেন গাঁট বেঁধে নেমেছেন সবুজারণ্যের পুদিনা উৎসবে। এবার চন্দনাইশ উপজেলার ২০ হেক্টর জমিজুড়ে আবাদ হয়েছে নিজের স্বাদ-গন্ধ অন্য খাবারে বিলিয়ে দেয়া এই পাতা। স্থানীয় মো. আবদুর রউফ, মো. আবু তৈয়ব, আবদুল ছমদ, মাহাবুব, আছহাব মিয়া (ভূট্টো), শামসুল ইসলাম, এমরান হোসেন ও ফারুখ। ইতোমধ্যেই পরিচিতি পেয়েছেন সফল পুদিনা চাষী হিসেবে। যদিও বছরের অন্যান্য সময় ধান-সবজির চাষাবাদ তাদের। বছরের এ সময়টাতে পুদিনা চাষের অতিরিক্ত আয় দিয়ে সংসারের নানা চাহিদা মেটান।

বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ২১:০৯

বাজার বসিয়ে টাকা কামালেও রঙ বদলায়নি যাত্রী ছাউনির

বাজার বসিয়ে টাকা কামালেও রঙ বদলায়নি যাত্রী ছাউনির

চন্দনাইশের সাতবাড়ীয়া মহুরীহাট-দেওয়ানহাট বৈলতলী সড়কের যাত্রী ছাউনিটি অযত্নে-অবহেলায় পড়ে আছে। দীর্ঘদিন ধরে সংস্কার না করায় ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে এটি। অথচ শুধু যাত্রী ছাউনি হিসেবে নয়, সপ্তাহে দুবার নিয়মিত হাট বাজার হিসেবেও ব্যবহার করা হয় এটিকে। এতে করে একদিকে যেমন পথচারীরা দুর্ভোগ পোহান, অন্যদিকে পথচারীরা।

বুধবার, ২১ এপ্রিল ২০২১, ২১:৫৩

সর্বশেষ

পাঠকপ্রিয়