Cvoice24.com
corona-awareness
সাংবাদিক নাজিমের খালার মৃত্যু

সাংবাদিক নাজিমের খালার মৃত্যু

দৈনিক সুপ্রভাত বাংলাদেশের (নিজস্ব প্রতিনিধি) হাটহাজারী, সাবেক স্টাফ রিপোর্টার ও অনলাইন নিউজ পোর্টাল সিভয়েস টোয়েন্টিফোর ডটকমের সাবেক স্টাফ রিপোর্টার মোহাম্মদ নাজিমের বড় খালা রাবেয়া খাতুন ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার (১১ জুন) রাতে চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে তিনি মারা যান। 

শনিবার, ১২ জুন ২০২১, ১৫:০৬

হেফাজত কর্মীদের ছিনিয়ে নেওয়া পুলিশের গুলি-পিস্তল মিললো জঙ্গলে 

হেফাজত কর্মীদের ছিনিয়ে নেওয়া পুলিশের গুলি-পিস্তল মিললো জঙ্গলে 

পুলিশের কাছ থেকে হেফাজতের নেতাকর্মীদের কেড়ে নেওয়া পিস্তল ও ১৬ রাউন্ড গুলি মিললো হাটাহাজারীর পরিত্যক্ত একটি জঙ্গলে। প্রায় আড়াই মাস পর এসবের সন্ধান পেল পুলিশ।  রবিবার বিকালে হাটহাজারী পৌরসভার ৮নং ওয়ার্ড মিরের খিল গ্রামের একটি বাড়ির পেছনে জঙ্গল থেকে পরিত্যক্ত অবস্থায় ১৬ রাউন্ড গুলি ও পিস্তলটি উদ্ধার করে পুলিশ। 

সোমবার, ৭ জুন ২০২১, ০০:১৪

ট্রাকের চাপায় তরুণ পথচারী নিহত

ট্রাকের চাপায় তরুণ পথচারী নিহত

হাটহাজারীতে নন্দীরহাটের ধোপারদিঘি এলাকায় ট্রাকের চাপায় একজন নিহত হয়েছেন। তবে ঘটনার পরেই চালক ও হেলপার ট্রাক ফেলেই পালিয়ে যায়। রোববার (৬ জুন) সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম শুভ দাশ (১৮)। বিষয়টি নিশ্চিত করেছেন রাউজান হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামরুল আজম।

রোববার, ৬ জুন ২০২১, ১৪:০৯

হাটহাজারীতে দোকানদারের গলাকাটা লাশ উদ্ধার 

হাটহাজারীতে দোকানদারের গলাকাটা লাশ উদ্ধার 

দোকানের ভেতর গলাকাটা অবস্থায় মোহাম্মদ আজম (২৬) নামে এক দোকানদারের গলা কাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ।  বুধবার (২ জুন) সকাল ৭টার দিকে হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের মন্দাকিনী গ্রামে এ ঘটনা ঘটে।

বুধবার, ২ জুন ২০২১, ১২:০১

হালদার রেণুর কেজি ১ লাখ ৪২ হাজার টাকা  
হালদার রেণুর কেজি ১ লাখ ৪২ হাজার টাকা  

গতবারের তুলনায় এবার ডিম সংগ্রহ হয়েছে চারগুণ কম। এরমধ্যে আবার হ্যাচারিতে মিঠা পানির সংকটের কারণে প্রায় ৬শ কেজি ডিম নষ্ট হয়ে গেছে। ফলে গত বছর কার্প জাতীয় মাছের রেণু কেজি প্রতি ৬০ থেকে ৭০ হাজার টাকায় বিক্রি হলেও তা এবার বিক্রি হচ্ছে ১ লাখ ৪২ হাজার টাকায়। এক কেজি রেণুতে গড়ে আড়াই লাখ পোনা থাকে। রবিবার (৩০ মে) থেকে রেণু বিক্রি শুরু করেছেন হ্যাচারী মালিকরা। এদিন মাছুয়াঘোনা ও মদুনাঘাট হ্যাচারিতে মাছেল রেণু বিক্রি করা হয়। মদুনা ঘাটের এক হ্যাচারীতে সকালে কেজি প্রতি রেণু বিক্রি হয় ১ লাখ ২০ হাজার টাকায়। আবার দুপুরের দিকে মাছুয়াঘোনায় কেজি প্রতি রেণু বিক্রি হয় ১ লাখ ৪২ হাজার টাকায়। এছাড়া অন্য হ্যাচারীগুলোতেও এ দামে রেণু বিক্রি হচ্ছে বলে জানিয়েছেন হাটহাজারী উপজেলা মৎস কর্মকর্তা মোহাম্মদ নাজমুল হুদা রনি। 

রোববার, ৩০ মে ২০২১, ১৯:২৯

‘ত্রাণ আর কত দিবেন, ভ্যানটা ঠিক করে দেন’— ৩৩৩ এ ফোন করে রিকশাচালকের আকুতি
‘ত্রাণ আর কত দিবেন, ভ্যানটা ঠিক করে দেন’— ৩৩৩ এ ফোন করে রিকশাচালকের আকুতি

জরাজীর্ণ হয়ে পড়েছে জীবিকার চাকা। যে ভ্যান চালিয়ে কিছু টাকা আয় হতো সেটা অকেজো হয়ে পড়ায় আয় রোজগার হচ্ছে না। সবশেষ সরকারি হেল্পলাইন ৩৩৩-এ ফোন করে সাহায্যে চাইলেন এক রিকশাচালক। সাহায্য চাওয়া এই রিকশাচালকের নাম প্রদীপ নাথ। হাটহাজারীর উপজেলার মির্জাপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা তিনি।

শনিবার, ২৯ মে ২০২১, ২৩:০৮

হালদায় ডিম ছাড়ার সময়ে শিকারিদের ফাঁদ, ৬ হাজার মিটার ভাসান জাল জব্দ (ভিডিও)

হালদায় ডিম ছাড়ার সময়ে শিকারিদের ফাঁদ, ৬ হাজার মিটার ভাসান জাল জব্দ (ভিডিও)

একদিকে দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদী থেকে মাছের ডিম সংগ্রহের অপেক্ষায় জেলেরা। অন্যদিকে ডিম ছাড়তে আসা মা মাছ ধরতে ফাঁদ পেতেছে মা মাছ শিকারিরা। তবে ফাঁদ পেতে লাভ হয়নি তাদের, প্রশাসনের কাছে ধরাশায়ী হতে হয়েছে বারবার।

বুধবার, ২৬ মে ২০২১, ২০:১২

হালদায় মধ্যরাতে ডিম ছেড়েছে মা মাছ 

হালদায় মধ্যরাতে ডিম ছেড়েছে মা মাছ 

এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র সরকার ঘোষিত বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ হালদা নদীতে পূর্ণিমার চলতি জোতেই নমুনা ডিম ছেড়েছে মা মাছ। কয়েক দিন ধরে পূর্ব প্রস্তুতি নিয়ে থাকলেও ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ডিম ছাড়বে কিনা সংশয় থাকলেও সব শঙ্কাকে পেছনে ফেলে মঙ্গলবার মধ্যরাত জোয়ারের সাথে সাথেই নমুনা ডিম ছাড়তে শুরু করেছে মা মাছ।  বিষয়টি নিশ্চিত করে হাটহাজারীর ইউএনও রুহুল আমীন সিভয়েসকে বলেন, ‘পূর্ণিমার চলতি জোতেই নমুনা ডিম ছেড়েছে মা মাছ। গত কয়েক দিন ধরে জেলেরা সব ধরণের প্রস্তুতি নিয়ে অপেক্ষায় ছিলেন। রাত সাড়ে ১২ টার দিকে নমুনা ডিম ছেড়েছে। আজিমের ঘাটের কামাল সওদাগর, আশু বড়ুয়া ও আব্দুল কাদের নামের তিন ডিম সংগ্রহকারী আমাকে মোবাইল ফোনে ছবি পাঠিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন। এখন হালদাপাড়ে উৎসবের আমেজ। এটি কাল সকাল পেরিয়ে বিকেলেও থাকবে।’ 

বুধবার, ২৬ মে ২০২১, ০১:৪০

হাটহাজারীর ইউএনও’কে যাচাইয়ে ‌‘৩৩৩’— এ যুবকের কল

হাটহাজারীর ইউএনও’কে যাচাইয়ে ‌‘৩৩৩’— এ যুবকের কল

হাটহাজারী উপজেলার উত্তর মাদার্শার ৯ নম্বর ওয়ার্ডের পশ্চিম বাড়িয়াঘোনার বাসিন্দা শাহাদাত হোসেন সাকিব। ৩৩৩— এ কল করে ত্রাণ চাইলেন ইউএনও’র কাছে। ফোন পেয়ে তড়িঘড়ি করে ত্রাণ নিয়ে হালদা নদীর ওপারে ছুটে যান প্রশাসনের এ কর্মকর্তা। গন্তব্যে পৌঁছে চারদিকে প্রাচীর ঘেরা তিনতলা ভবন দেখে কিছুটা বিচলিত হন তিনি। সেখানে যাওয়ার পরই জানতে পারেন মূলত ত্রাণ নয়, ইউএনও’কে পরীক্ষা করার জন্যই এমন কাণ্ড ঘটিয়েছে সাকিব। 

সোমবার, ২৪ মে ২০২১, ১৯:৩২

হেফাজতের তাণ্ডবের দায় স্বীকার নোমান ফয়েজীর

হেফাজতের তাণ্ডবের দায় স্বীকার নোমান ফয়েজীর

হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজী সহিংসতার ঘটনায় দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।  মঙ্গলবার (১১ মে) দুপুরে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট খন্দকার কৌশিক আহমেদের আদালতে এ জবানবন্দি দেন। এরপর আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গত ৫ মে বিকেলে কক্সবাজারের চকরিয়া থেকে নোমান ফয়েজীকে গ্রেপ্তার করে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশ। ওইদিন সন্ধ্যায় তাকে চট্টগ্রাম নিয়ে আসা হয়। এরপর তাকে ৬ মে আদালতের মাধ্যমে ৫ দিনের রিমান্ডে পায় পুলিশ। রিমান্ড শেষে হাটহাজারীতে গত ২৬ ও ২৭ মার্চে সহিংসতার ঘটনায় দায়ের হওয়া মামলায় নিজের দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন এ হেফাজত নেতা। তবে জবানবন্দিতে কি স্বীকার করেছেন তা জানা যায়নি। 

মঙ্গলবার, ১১ মে ২০২১, ১৬:০৯

হেফাজত নেতা নোমান ফয়েজীর বিরুদ্ধে ধর্ষণ মামলা

হেফাজত নেতা নোমান ফয়েজীর বিরুদ্ধে ধর্ষণ মামলা

হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজীর বিরুদ্ধে এবার ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। হাটহাজারী থানায় বৃহস্পতিবার রাত ২টার দিকে এক নারী বাদী হয়ে মামলাটি করেন। মামলায় বলা হয়, ২০১৯ সালের সেপ্টেম্বরে ফেসবুকের মাধ্যমে ওই নারীর সঙ্গে নোমান ফয়েজীর পরিচয় হয়। মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ চ‍্যাটিংয়ের মাধ্যমে তিনি ওই নারীকে বিয়ের প্রলোভন দিয়ে হাটহাজারীতে আসতে বলেন।

শুক্রবার, ৭ মে ২০২১, ১১:১৮

রেললাইনের পাশে ঝুলছিল ব্যবসায়ীর লাশ

রেললাইনের পাশে ঝুলছিল ব্যবসায়ীর লাশ

চট্টগ্রামের হাটহাজারী-ফটিকছড়ি সড়কের শাহজাহান শাহ দরবারের গেইট সংলগ্ন রেললাইনের পাশ থেকে মো. জসিম(৩৫) নামের এক ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (৩ মে) সকাল ৭টায় রেললাইন পাশে একটি গাছ থেকে লাশটি উদ্ধার করা হয়।  মো. জসিম ফটিকছড়ি উপজেলার ভুজপুর থানার হারুয়ালছড়ি গ্রামের সিদ্দিক হাজির ছেলে। 

সোমবার, ৩ মে ২০২১, ১৫:৫১

হালদায় ২ হাজার মিটার ঘেরা জাল জব্দ

হালদায় ২ হাজার মিটার ঘেরা জাল জব্দ

উপমহাদেশের অন্যতম প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র এবং বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ হালদা নদী আর কিছুদিন পরেই ডিম ছাড়বে মা মাছ। এরমধ্যেই মা-মাছ শিকারে উৎ পেতে আছে চোরা শিকারিরা। তবে প্রশাসনের অভিযানে বারবার ধরাশায়ী তারা। মঙ্গলবার (২০ এপ্রিল) সাত্তারঘাট ঘাট থেকে নাজিরহাট এলাকা পর্যন্ত অভিযান চালিয়ে ২ হাজার মিটার ঘেরা জাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন।

মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ১৭:৩৫

হালদায় ইউএনও’র অভিযানে মাটিখেকোরা পালালো

হালদায় ইউএনও’র অভিযানে মাটিখেকোরা পালালো

দেশের একমাত্র কার্প জাতীয় মাছের প্রাকৃতিক প্রজনন ক্ষেত্র হালদার বাঁকে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিনকে দেখে পালিয়ে যায় মাটিখেকোরা। এ অভিযানে মাটি কাটার সরঞ্জামসহ দুই হাজার মিটার জাল জব্দ করা হয়।

বুধবার, ৭ এপ্রিল ২০২১, ২০:৪২

হালদায় মা মাছ বাড়াতে পোনা অবমুক্ত

হালদায় মা মাছ বাড়াতে পোনা অবমুক্ত

মৎস্য সপ্তাহ ২০২১ উপলক্ষে দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে মা মাছের সংখ্যা বাড়াতে আরও পাঁচ হাজার পোনা অবমুক্ত করা হয়েছে।

শনিবার, ৩ এপ্রিল ২০২১, ২০:৫৩

হালদায় ৩ হাজার পোনা অবমুক্ত

হালদায় ৩ হাজার পোনা অবমুক্ত

বাংলাদেশের কার্প জাতীয় মাছের একমাত্র প্রাকৃতিক প্রজনন ক্ষেত্র ও বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ হালদা নদীতে মা মাছের সংখ্যা বৃদ্ধির লক্ষ্যে হালদার রেণু থেকে প্রক্রিয়া করে তৈরি পোনা ফের হালদায় অবমুক্ত করা হচ্ছে। 

বৃহস্পতিবার, ১ এপ্রিল ২০২১, ২১:৩০

সর্বশেষ

পাঠকপ্রিয়