Cvoice24.com
ঈদের শুভেচ্ছা  :: CVoice24
বাঁশখালীতে নিখোঁজের একদিন পর কিশোরীর লাশ উদ্ধার

বাঁশখালীতে নিখোঁজের একদিন পর কিশোরীর লাশ উদ্ধার

বাঁশখালীতে নিখোঁজের একদিন পর হালিমা আক্তার (১৬) নামে এক কিশোরীর লাশ উদ্ধার করেছে পুলিশ। ঈদের দিন বিকেলে আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাওয়ার কথা বলে বের হওয়ার পর থেকে খোঁজ পাওয়া যাচ্ছিল না হালিমার।

শনিবার, ১৫ মে ২০২১, ১৬:৩৪

বাঁশখালীর ইউপি চেয়ারম্যানকে ৯ লাখ টাকা জরিমানা

বাঁশখালীর ইউপি চেয়ারম্যানকে ৯ লাখ টাকা জরিমানা

খামারের বর্জ্য নদীতে ফেলে পরিবেশ দূষণ করায় বাঁশখালীর পুকুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান আসহাব উদ্দীনের দুটি প্রতিষ্ঠানকে ৯ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। মঙ্গলবার (১১ মে) পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের পরিচালক মুফিদুল আলম এ জরিমানা করেন।

মঙ্গলবার, ১১ মে ২০২১, ১৮:৫৯

বাঁশখালীতে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল বৃদ্ধের

বাঁশখালীতে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল বৃদ্ধের

বাঁশখালী উপজেলা সদরে স্পেশাল কাউন্টার এলাকায় ট্রাকের ধাক্কায় দুলাল চক্রবর্তী (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। এ ঘটনায় আও দুইজন আহত হয়েছেন। সোমবার (১০ মে) সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। আতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে। দুলাল চক্রবর্তী উপজেলার দক্ষিণ জলদী ৯নং ওয়ার্ডের মৃত অনঙ্গ মোহন চক্রবর্তীর পুত্র। 

সোমবার, ১০ মে ২০২১, ১৭:০৮

বাঁশখালীতে ট্রাক-সিএনজি সংঘর্ষে মা-মেয়েসহ নিহত তিন

বাঁশখালীতে ট্রাক-সিএনজি সংঘর্ষে মা-মেয়েসহ নিহত তিন

বাঁশখালীতে ট্রাক ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে মা-মেয়েসহ তিনজন নিহত ও আহত হয়েছেন আরও তিনজন। সোমবার (১০ মে) দুপুর সাড়ে ১২ টার দিকে সাধনপুর ইউপির বৈলগাঁও দমদমা দিঘীর পাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন— বান্দরবন নাইক্ষ্যংছড়ি মধ্যম বাইশারী এলাকার মো. হাশেমের পুত্র আব্দুর রহিম (২৫), চকরিয়া ফাঁসিয়াখালী এলাকার মো. আরমানের স্ত্রী সানজিদা করিম (২৩) ও তার কন্যা প্রিয়া মনি (৭)। এ ঘটনায় আহত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন মো. আরমান (৩০), আইয়ুব (২৮) জসীম উদ্দীন (২৪)।

সোমবার, ১০ মে ২০২১, ১৩:৫২

বিদ্যুৎকেন্দ্রে নিহত প্রতি ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ চায় জাফরুল্লাহ
বিদ্যুৎকেন্দ্রে নিহত প্রতি ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ চায় জাফরুল্লাহ

বাঁশখালীতে কয়লা-বিদ্যুৎকেন্দ্রে পুলিশের গুলিতে নিহতদের প্রত্যেককে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। রবিবার (২৫ এপ্রিল) বাঁশখালীতে নিহত ও আহতদের পরিবারের পাশে সহানুভূতি জানাতে আসেন তিনি।

রোববার, ২৫ এপ্রিল ২০২১, ১৯:০৯

বিদ্যুৎকেন্দ্রে গুলিবিদ্ধ আরও দুই শ্রমিকের মৃত্যু, মোট সাত
বিদ্যুৎকেন্দ্রে গুলিবিদ্ধ আরও দুই শ্রমিকের মৃত্যু, মোট সাত

বাঁশখালীতে বিদ্যুৎ কেন্দ্রে ইফতারের জন্য সময় বরাদ্দসহ ১০ দফা দাবিতে বিক্ষোভরত শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ আরও দুই শ্রমিক মারা গেছেন। একজন বুধবার সন্ধ্যায় আরেকজন গত সোমবার রাতে মারা যান। বুধবার (২১ এপ্রিল) সন্ধ্যা ৬ টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে মারা যান শিমুল আহমেদ (২৩)। তিনি মৌলভীবজার জেলার শ্রীমঙ্গল  উপজেলার  আব্দুল মালেকের ছেলে। সোমবার নগরের পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বেতদীঘি ইউনিয়নের নথন জামদানি গ্রামের রাজেউল ইসলাম (২৫)। নিহত রাজেউল ইসলাম ওই গ্রামের দিনমজুর আব্দুল মান্নান মণ্ডলের ছেলে এবং বাঁশখালীর এস আলম গ্রুপের পাওয়ার প্লান্টের বয়লারের ফিল্টারম্যান হিসেবে কর্মরত ছিলেন।

বুধবার, ২১ এপ্রিল ২০২১, ২০:৫৯

ন্যায্যতা রুখতে পরিকল্পিত হামলা  দাবি শ্রমিকদের

ন্যায্যতা রুখতে পরিকল্পিত হামলা দাবি শ্রমিকদের

রোজার ইফতার ও নামাজের সময় চাওয়া, বকেয়া বেতন আদায় ও ছাঁটাইয়ে নিয়ম মানাসহ ১২ দফা দাবিতে শ্রমিকরা যখন চূড়ান্ত আন্দোলনের জন্য জড়ো হয়েছিল তখনই তাদের ওপর পুলিশ পরিকল্পিতভাবে হামলা করেছে বলে অভিযোগ করেছেন এস আলমের মালিকানাধীন এসএস পাওয়ার প্ল্যান্টের শ্রমিকরা। তাদের দাবি, শ্রমিকদের ন্যায্য দাবিকে অন্যদিকে প্রভাবিত করতেই কোম্পানি পুলিশ দিয়ে পরিকল্পিতভাবে হামলা করেছে। আর এতে পাঁচ শ্রমিক মারা যান।  যদিও পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি বলছেন, শ্রমিকরা এখন তাদের সুবিধামত কত কথা বলবে। পুলিশ কাউকে ইচ্ছা করে গুলি করে না। আত্মরক্ষার্থেই মূলত গুলি ছুড়ে। সেখানে সাড়ে আট শতাধিক চীনা নাগরিক কাজ করে তাদের যদি কোনও ক্ষতি হতো তখন সরকার চীনকে কী জবাব দিতো?

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ২৩:১৯

ছবিতে বাঁশখালী বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে হতাহতদের চিত্র

ছবিতে বাঁশখালী বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে হতাহতদের চিত্র

বাঁশখালীতে বিদ্যুৎ কেন্দ্রে ইফতারের জন্য সময় বরাদ্দসহ ১০ দফা দাবিতে বিক্ষোভরত শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে পাঁচ শ্রমিক নিহত হয়েছে। এতে ১৭ জন গুলিবিদ্ধসহ আরও ৫০ জন আহত হয়েছে। শনিবার (১৭ এপ্রিল) পৌনে ১২টায় কর্তৃপক্ষের সঙ্গে বেতন-ভাতা সংক্রান্ত বিক্ষোভ থেকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১৬:০৭

২০১৬ থেকে ২০২১— গ্রামবাসীর পর এবার ঝরলো শ্রমিকের রক্ত

২০১৬ থেকে ২০২১— গ্রামবাসীর পর এবার ঝরলো শ্রমিকের রক্ত

২০১৬ সালের ৩ এপ্রিল থেকে ২০২১ সালের ১৭ এপ্রিল। মাস একই হলেও সময়ের ব্যবধান মাত্র পাঁচ বছর। এই পাঁচ বছর পর আবার রক্ত ঝরলো বাঁশখালীর গণ্ডামারায় নির্মাণাধীন কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে। সেসময় কয়লাবিদ্যুৎ কেন্দ্র বিরোধী গ্রামবাসীর সাথে পুলিশের সংঘর্ষে চারজন নিহত হলেও এবারও পুলিশের গুলিতে পাঁচ শ্রমিক মারা গেল। সোমবার সকালে শ্রমিকরা দাবি দাওয়া নিয়ে আন্দোলনে গেলে পুলিশের সাথে সংঘর্ষে বাধে। এতে পুলিশের গুলিতে পাঁচ শ্রমিক নিহত হয়। গুলিবিদ্ধ হয় আরও ১৭ জন। 

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১৩:৫৭

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক বিক্ষোভে পুলিশের গুলিতে পাঁচজন নিহত

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক বিক্ষোভে পুলিশের গুলিতে পাঁচজন নিহত

বাঁশখালীতে বিদ্যুৎ কেন্দ্রে ইফতারের জন্য সময় বরাদ্দসহ ১০ দফা দাবিতে বিক্ষোভরত শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে পাঁচ শ্রমিক নিহত হয়েছে। এতে ১৭ জন গুলিবিদ্ধসহ আরও ৫০ জন আহত হয়েছে। শনিবার (১৭ এপ্রিল) পৌনে ১২টায় কর্তৃপক্ষের সঙ্গে বেতন-ভাতা সংক্রান্ত বিক্ষোভ থেকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। গণ্ডামারা ইউনিয়নের বড়ঘোনায় ‘১৩২০ মেগাওয়াট কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্র’ যৌথভাবে নির্মাণ করছে এস আলম গ্রুপ ও চীনের একটি প্রতিষ্ঠান। তবে এস আলম গ্রুপের কোনো বক্তব্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১২:৪৪

বাঁশখালীতে বুনো হাতির আক্রমণে বৃদ্ধার মৃত্যু

বাঁশখালীতে বুনো হাতির আক্রমণে বৃদ্ধার মৃত্যু

বাঁশখালীতে জঙ্গল জলদী এলাকায় বাগান থেকে লেবু আনতে গিয়ে বুনো হাতির আক্রমণে নূর আয়শা (৭০) নামের এক নারীর মৃত্যু হয়েছে। 

শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ১৫:১৫

বাঁশখালীতে মোটরে বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে প্রাণ গেল যুবকের

বাঁশখালীতে মোটরে বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে প্রাণ গেল যুবকের

বাঁশখালীতে পানি তোলার মোটরে বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মারা গেছেন মো. বোরহান উদ্দীন (২৪) নামের এক যুবক। তিনি উপজেলার পূর্ব বড়ঘোনা ৮ নং ওয়ার্ডের আরিফুর রহমানের পুত্র।বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার গন্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনা এলাকায় নিজ বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। বোরহান উদ্দীনের ভাই মাওলানা মিসবাহ উদ্দীন আরেফি বলেন, ‘আমাদের বাড়ির পানির মোটর পাম্পে বিদ্যুতের সংযোগ দেওয়ার সময় সে বিদ্যুৎস্পৃষ্ট হন। পরে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পর চিকিৎসকেরা আমার ভাইকে মৃত ঘোষণা করেন।’

বৃহস্পতিবার, ৮ এপ্রিল ২০২১, ১৩:১৮

বান্ধবীকে কোটি টাকা ধার দিয়ে প্রবাসেই আত্মহত্যা বাঁশখালীর যুবকের

বান্ধবীকে কোটি টাকা ধার দিয়ে প্রবাসেই আত্মহত্যা বাঁশখালীর যুবকের

শেয়ারিং অ্যাপ লাইকি সূত্রে চট্টগ্রাম হালিশহর এলাকার কলেজছাত্রী ফৌজিয়া আনোয়ারের (২২) সঙ্গে যোগাযোগ হয় মোজাম্বিক প্রবাসী মিজানুর রহমান নীলের। বছর চব্বিশের ওই যুবক পতেঙ্গার পার্লার ব্যবসায়ী ঐশী মির্জার (২১) সঙ্গেও সম্পর্ক গড়েন অনলাইনে। সেই সুবাদে ওই দুই তরুণীকে বিকাশ ও ব্যাংকের মাধ্যমে বিভিন্ন সময় ১ কোটি ২৫ লাখ টাকা ধার দেন বাঁশখালীর ছেলে মিজান। আর এসব টাকা নেওয়া হয় ব্যবসার কথা বলেই। কিন্তু সময় গড়ালেও লাভ-আসলের কোনো হিসাবই মিলছিল না। তাই টাকা ফেরত চান মোজাম্বিক ওই প্রবাসী। 

বুধবার, ৩১ মার্চ ২০২১, ১২:১৮

মাহফিলের মাইক বাঁধতে গিয়ে তরুণের মৃত্যু

মাহফিলের মাইক বাঁধতে গিয়ে তরুণের মৃত্যু

বাঁশখালীতে মাহফিলের মাইক বাঁধতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে গিয়াস উদ্দিন কায়ছার (১৮) নামে এক তরুণের মৃত্যু হয়েছে। রবিবার (২১ মার্চ) ভোর ৫টার দিকে উপজেলার দক্ষিণ জলদী আশকরিয়া পাড়ার হাফেজিয়া দরসুল কোরআন হেফজখানা ও এতিমখানার মাদ্রাসায় এ দুর্ঘটনা ঘটে।

রোববার, ২১ মার্চ ২০২১, ১৪:১০

বাঁশখালীতে ভাইয়ের কোপে দুই পা বিচ্ছিন্ন হয়ে আ.লীগ নেতার মৃত্যু

বাঁশখালীতে ভাইয়ের কোপে দুই পা বিচ্ছিন্ন হয়ে আ.লীগ নেতার মৃত্যু

চট্টগ্রামের বাঁশখালীতে এক আওয়ামী লীগ নেতাকে হত্যা করা হয়েছে। কুপিয়ে বিচ্ছিন্ন করা হয় তার দুই পা। জায়গা-জমির বিরোধের জের ধরে সাবের আহমদ (৪৭) নামে ওই নেতাকে বৃহস্পতিবার (১৮ মার্চ) রাত ১০টার দিকে হত্যা করা হয়। পুকুরিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি নিহত সাবের আহমদ একই এলাকার মৃত আব্দুল মাবুদের ছেলে। 

শনিবার, ২০ মার্চ ২০২১, ১২:০৩

ছিনতাইকারীর ছুরিকাঘাতে মুরগি ব্যবসায়ী নিহত

ছিনতাইকারীর ছুরিকাঘাতে মুরগি ব্যবসায়ী নিহত

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে নুরুল ইসলাম (৩১) নামে এক মুরগি ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। বাঁশখালীর চাম্বল বাজারে মঙ্গলবার (১৬ মার্চ) রাত পৌনে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

বুধবার, ১৭ মার্চ ২০২১, ১১:৪০

সর্বশেষ

পাঠকপ্রিয়