Cvoice24.com
corona-awareness
সাগরে উধাও বাঁশখালীর মাছ ধরার সাত ট্রলার

সাগরে উধাও বাঁশখালীর মাছ ধরার সাত ট্রলার

সাগরে মাছ ধরতে গিয়ে ভাসানচর রুটে প্রতিকূল আবহাওয়ার কবলে পড়ে বাঁশখালীর সাতটি মাছ ধরার ট্রলার নিখোঁজের খবর পাওয়া গেছে। এ ঘটনায় সাত জেলে নিখোঁজের খবর জানিয়েছে কোস্টগার্ড। 

মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ২২:২৩

তাবিজে কাজ না হওয়ায় নারী কবিরাজকে কুপিয়ে হত্যা

তাবিজে কাজ না হওয়ায় নারী কবিরাজকে কুপিয়ে হত্যা

বাঁশখালীতে ক্ষুব্ধ হয়ে ফাতেমা বেগম নামে এক নারী কবিরাজকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় ওই নিহতের মেয়ে, প্রতিবেশী সহ তিনজনগুরুতর আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার (১২ জুলাই) সকালে শীলকূপ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের নূর উদ্দীন সিকদার বাড়িতে এ ঘটনা ঘটে।

সোমবার, ১২ জুলাই ২০২১, ১৩:৪১

আদালত অবমাননা— চট্টগ্রামের জেলা প্রশাসকসহ ৯ জনের বিরুদ্ধে রুল

আদালত অবমাননা— চট্টগ্রামের জেলা প্রশাসকসহ ৯ জনের বিরুদ্ধে রুল

চট্টগ্রামের বাঁশখালীর গুনাগরিতে পাহাড় কাটা নিয়ে আদালতের দেওয়া রায় অমান্য করায় সাবেক জেলা প্রশাসক (বর্তমানে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব) আবদুল মন্নান, বর্তমান জেলা প্রশাসক মমিনুর রহমানসহ ৯ জনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট। ২০১১ সালের ঘটনায় দায়ের করা রিট পিটিশন আবদনের রুলে ২০১৮ সালের ৭ মে দেওয়া রায় অমান্য করায় কেন বিবাদীদেরকে আদালত অবমাননার দায়ে অভিযুক্ত করা হবে না— তা জানতে চাওয়া হয়েছে।

রোববার, ৪ জুলাই ২০২১, ১৪:৩৯

ট্রাক-সিএনজির মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল মায়ের, আহত ছেলে

ট্রাক-সিএনজির মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল মায়ের, আহত ছেলে

বাঁশখালীতে ট্রাক-সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে সোহাগ বেগম (৩০) নামে এক সিএনজিআরোহী নিহত হয়েছেন। শুক্রবার (৪ জুন) দুপুর ১টার দিকে পিএবি সড়কের সাধনপুর ইউপির বানীগ্রাম জুন্নারটেক এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন তার ১০ বছর বয়সী শিশু আল আমিন। আল আমিন বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। নিহত সোহাগ বেগম মহেশখালী মাতারবাড়ি এলাকার মো. শফির স্ত্রী।

শুক্রবার, ৪ জুন ২০২১, ১৪:৫৯

বাঁশখালীতে পারিবারিক কলহে চিরকুট লিখে যুবকের আত্মহত্যা
বাঁশখালীতে পারিবারিক কলহে চিরকুট লিখে যুবকের আত্মহত্যা

বাঁশখালীতে সুনীল দাশ (২২) নামে এক যুবকের রাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (২ জুন) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার কালীপুর ইউনিয়নের রামদাশ মুন্সির হাট এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। সুনীল দাশের বাড়ি চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে। তিনি ওই এলাকার রনজিত সুশীলের ছেলে। বাঁশখালীতে আলী আহমদ নামে এক ব্যক্তির ভাড়া বাসায় থেকে তিনি প্রাণ কোম্পানির সাব ডিলারের ব্যবসা করতেন। 

বুধবার, ২ জুন ২০২১, ১৬:১৪

বাঁশখালীতে জমির বিরোধেই দুই পা বিচ্ছিন্ন করে চাচাতো ভাইকে খুন
বাঁশখালীতে জমির বিরোধেই দুই পা বিচ্ছিন্ন করে চাচাতো ভাইকে খুন

বাঁশখালীতে জমি নিয়ে বিরোধের জের ধরেই কুপিয়ে দুই পা বিচ্ছিন্ন করে মো. সাবের হোসাইনকে (৪৬) কে হত্যা করা হয়েছে। মঙ্গলবার (১ জুন) ১২টায় এ ঘটনায় নিহতের চাচাতো ভাই দেলোয়ার হোসেনকে গ্রেপ্তারের পর এ তথ্য জানিয়েছে র‌্যাব ৭ সিপিসি-৩ এর কোম্পানি অধিনায়ক স্কোয়াড্রন লীডার আব্দুল্লাহ আল জাবের ইমরান।

মঙ্গলবার, ১ জুন ২০২১, ২০:৩০

ফেসবুকে ‘ব্রেকিং নিউজ’ লিখে কারাগারে স্বেচ্ছাসেবক দল নেতা 

ফেসবুকে ‘ব্রেকিং নিউজ’ লিখে কারাগারে স্বেচ্ছাসেবক দল নেতা 

চট্টগ্রামের বাঁশখালীতে এস আলম গ্রুপের যৌথ মালিকানায় নির্মাণাধীন কয়লা বিদ্যুৎকেন্দ্র নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘ব্রেকিং নিউজ’ লিখে গ্রেপ্তার হয়ে কারাগারে গেছেন দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি প্রকৌশলী শাহনেওয়াজ চৌধুরী। এরআগে গত শনিবার বাঁশখালীর পূর্ব বড়ঘোনা এলাকায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। 

শনিবার, ২৯ মে ২০২১, ১৬:২৮

ভাষা জটিলতায় দীর্ঘদিনের শ্রমিক অসন্তোষ থেকেই বিক্ষোভ

ভাষা জটিলতায় দীর্ঘদিনের শ্রমিক অসন্তোষ থেকেই বিক্ষোভ

চট্টগ্রামের বাঁশখালীর গণ্ডামারায় নির্মাণাধীন কয়লা বিদ্যুৎকেন্দ্রে বাংলাদেশি শ্রমিকদের প্রতিনিধি হয়ে চীনাদের সাথে যোগাযোগ করে সেখানে জনবল নিয়োগের দায়িত্বে থাকা কোম্পানির কিছু বাংলাদেশি দোভাষী। তাদের ভাষাগত সীমাবদ্ধতা আর ‘ভুল’ বোঝানোর প্রবণতায় পরিস্থিতি আরও জটিল হয়েছে। এমনিতে নানা দাবি-দাওয়া নিয়ে চীনা কর্মকর্তাদের সাথে দেশিয় শ্রমিকদের বিরোধ দীর্ঘদিনের। এই বিরোধের পেছনে ভাষাগত জটিলতাকে অন্যতম কারণ হিসেবে দুষেছেন, সংঘর্ষের ঘটনায় করা সরকারি দুই তদন্ত কমিটি। 

শনিবার, ২২ মে ২০২১, ১৮:১০

লটমণি পাহাড়ে ধর্ষণের শিকার তরুণী

লটমণি পাহাড়ে ধর্ষণের শিকার তরুণী

বাঁশখালীতে ঈদের ছুটিতে পাহাড়ে ঘুরতে গিয়ে ধর্ষণের শিকার হয়েছেন এক তরুণী। শনিবার (১৫ মে) বিকেলে উপজেলার সাধনপুর ইউনিয়নের লটমনি এলাকায় এ ঘটনা ঘটে। জানা গেছে, ভিকটিম ওই তরুণী অক্সিজেন এলাকায় একটি পোশাক কারখানায় কাজ করেন। সেখানে রুপম ও রাজ নামে দুই যুবকের সঙ্গে বন্ধুত গড়ে ওঠে। বন্ধুত্বের সুবাদে রুপমের পরিবারের সঙ্গে সম্পর্ক হয় তাদের। ঈদের ছুটিতে বন্ধু রাজকে সঙ্গে বাঁশখালীর সাধনপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে রুপমের বাড়িতে বেড়াতে যায় ওই তরুণী। শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে তাদের পার্শ্ববর্তী লটমনি পাহাড়ে ঘুরতে নিয়ে যায় রুপমের বড়ভাই প্রণব কান্তি দে।

রোববার, ১৬ মে ২০২১, ২০:২২

বাঁশখালীতে নিখোঁজের একদিন পর কিশোরীর লাশ উদ্ধার

বাঁশখালীতে নিখোঁজের একদিন পর কিশোরীর লাশ উদ্ধার

বাঁশখালীতে নিখোঁজের একদিন পর হালিমা আক্তার (১৬) নামে এক কিশোরীর লাশ উদ্ধার করেছে পুলিশ। ঈদের দিন বিকেলে আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাওয়ার কথা বলে বের হওয়ার পর থেকে খোঁজ পাওয়া যাচ্ছিল না হালিমার।

শনিবার, ১৫ মে ২০২১, ১৬:৩৪

বাঁশখালীর ইউপি চেয়ারম্যানকে ৯ লাখ টাকা জরিমানা

বাঁশখালীর ইউপি চেয়ারম্যানকে ৯ লাখ টাকা জরিমানা

খামারের বর্জ্য নদীতে ফেলে পরিবেশ দূষণ করায় বাঁশখালীর পুকুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান আসহাব উদ্দীনের দুটি প্রতিষ্ঠানকে ৯ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। মঙ্গলবার (১১ মে) পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের পরিচালক মুফিদুল আলম এ জরিমানা করেন।

মঙ্গলবার, ১১ মে ২০২১, ১৮:৫৯

বাঁশখালীতে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল বৃদ্ধের

বাঁশখালীতে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল বৃদ্ধের

বাঁশখালী উপজেলা সদরে স্পেশাল কাউন্টার এলাকায় ট্রাকের ধাক্কায় দুলাল চক্রবর্তী (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। এ ঘটনায় আও দুইজন আহত হয়েছেন। সোমবার (১০ মে) সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। আতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে। দুলাল চক্রবর্তী উপজেলার দক্ষিণ জলদী ৯নং ওয়ার্ডের মৃত অনঙ্গ মোহন চক্রবর্তীর পুত্র। 

সোমবার, ১০ মে ২০২১, ১৭:০৮

বাঁশখালীতে ট্রাক-সিএনজি সংঘর্ষে মা-মেয়েসহ নিহত তিন

বাঁশখালীতে ট্রাক-সিএনজি সংঘর্ষে মা-মেয়েসহ নিহত তিন

বাঁশখালীতে ট্রাক ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে মা-মেয়েসহ তিনজন নিহত ও আহত হয়েছেন আরও তিনজন। সোমবার (১০ মে) দুপুর সাড়ে ১২ টার দিকে সাধনপুর ইউপির বৈলগাঁও দমদমা দিঘীর পাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন— বান্দরবন নাইক্ষ্যংছড়ি মধ্যম বাইশারী এলাকার মো. হাশেমের পুত্র আব্দুর রহিম (২৫), চকরিয়া ফাঁসিয়াখালী এলাকার মো. আরমানের স্ত্রী সানজিদা করিম (২৩) ও তার কন্যা প্রিয়া মনি (৭)। এ ঘটনায় আহত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন মো. আরমান (৩০), আইয়ুব (২৮) জসীম উদ্দীন (২৪)।

সোমবার, ১০ মে ২০২১, ১৩:৫২

বিদ্যুৎকেন্দ্রে নিহত প্রতি ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ চায় জাফরুল্লাহ

বিদ্যুৎকেন্দ্রে নিহত প্রতি ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ চায় জাফরুল্লাহ

বাঁশখালীতে কয়লা-বিদ্যুৎকেন্দ্রে পুলিশের গুলিতে নিহতদের প্রত্যেককে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। রবিবার (২৫ এপ্রিল) বাঁশখালীতে নিহত ও আহতদের পরিবারের পাশে সহানুভূতি জানাতে আসেন তিনি।

রোববার, ২৫ এপ্রিল ২০২১, ১৯:০৯

বিদ্যুৎকেন্দ্রে গুলিবিদ্ধ আরও দুই শ্রমিকের মৃত্যু, মোট সাত

বিদ্যুৎকেন্দ্রে গুলিবিদ্ধ আরও দুই শ্রমিকের মৃত্যু, মোট সাত

বাঁশখালীতে বিদ্যুৎ কেন্দ্রে ইফতারের জন্য সময় বরাদ্দসহ ১০ দফা দাবিতে বিক্ষোভরত শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ আরও দুই শ্রমিক মারা গেছেন। একজন বুধবার সন্ধ্যায় আরেকজন গত সোমবার রাতে মারা যান। বুধবার (২১ এপ্রিল) সন্ধ্যা ৬ টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে মারা যান শিমুল আহমেদ (২৩)। তিনি মৌলভীবজার জেলার শ্রীমঙ্গল  উপজেলার  আব্দুল মালেকের ছেলে। সোমবার নগরের পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বেতদীঘি ইউনিয়নের নথন জামদানি গ্রামের রাজেউল ইসলাম (২৫)। নিহত রাজেউল ইসলাম ওই গ্রামের দিনমজুর আব্দুল মান্নান মণ্ডলের ছেলে এবং বাঁশখালীর এস আলম গ্রুপের পাওয়ার প্লান্টের বয়লারের ফিল্টারম্যান হিসেবে কর্মরত ছিলেন।

বুধবার, ২১ এপ্রিল ২০২১, ২০:৫৯

ন্যায্যতা রুখতে পরিকল্পিত হামলা  দাবি শ্রমিকদের

ন্যায্যতা রুখতে পরিকল্পিত হামলা দাবি শ্রমিকদের

রোজার ইফতার ও নামাজের সময় চাওয়া, বকেয়া বেতন আদায় ও ছাঁটাইয়ে নিয়ম মানাসহ ১২ দফা দাবিতে শ্রমিকরা যখন চূড়ান্ত আন্দোলনের জন্য জড়ো হয়েছিল তখনই তাদের ওপর পুলিশ পরিকল্পিতভাবে হামলা করেছে বলে অভিযোগ করেছেন এস আলমের মালিকানাধীন এসএস পাওয়ার প্ল্যান্টের শ্রমিকরা। তাদের দাবি, শ্রমিকদের ন্যায্য দাবিকে অন্যদিকে প্রভাবিত করতেই কোম্পানি পুলিশ দিয়ে পরিকল্পিতভাবে হামলা করেছে। আর এতে পাঁচ শ্রমিক মারা যান।  যদিও পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি বলছেন, শ্রমিকরা এখন তাদের সুবিধামত কত কথা বলবে। পুলিশ কাউকে ইচ্ছা করে গুলি করে না। আত্মরক্ষার্থেই মূলত গুলি ছুড়ে। সেখানে সাড়ে আট শতাধিক চীনা নাগরিক কাজ করে তাদের যদি কোনও ক্ষতি হতো তখন সরকার চীনকে কী জবাব দিতো?

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ২৩:১৯

সর্বশেষ

পাঠকপ্রিয়