Cvoice24.com

বিমানবন্দরের সিসিটিভি ফুটেজ থেকে ২ চোর ধরা

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:০০, ১৫ সেপ্টেম্বর ২০২৩
বিমানবন্দরের সিসিটিভি ফুটেজ থেকে ২ চোর ধরা

এয়ারপোর্টে ব্যাগ ও মালামাল চুরির ঘটনা বাংলাদেশের জন্য একেবারেই স্বাভাবিক। এসব ঘটনায় বেশিরভাগই জড়িত থাকে বিমানবন্দরের কর্মীরা। এবার তেমনই যাত্রীর ব্যাগ চুরির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যের মিয়ামি আন্তর্জাতিক বিমানবন্দরে। তবে সেই ঘটনা সরাসরি ধরা পড়েছে বিমানবন্দরের সিসিটিভি ক্যামেরায়। এতে বিমানবন্দরের দুই নিরাপত্তা কর্মকর্তা এখন বিচারের মুখোমুখি।

 ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যের মিয়ামি আন্তর্জাতিক বিমানবন্দরে। বিমানবন্দরে প্রবেশ বা প্রস্থানকালে যাত্রীদেরকে তাদের লাগেজ বা মালামাল সিকিউরিটি চেকপয়েন্টে জমা দিতে হয়। পরীক্ষা-নিরীক্ষার পর সেগুলো পরে যাত্রীদের কাছে ফেরত দেয়া হয়।
 
মিয়ামি বিমানবন্দরে সিকিউরিটি চেকপয়েন্টে জমা দেয়া যাত্রীদের অনেক ব্যাগের মধ্যে সোলা জেগড নামের একজন যাত্রীর ব্যাগ থেকে নগদ ৬শ’ ডলার হারিয়ে যায়।

এরপর বিমানবন্দরের ওই সিকিউরিটি চেকপয়েন্টের সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে দেখা যায়, বিমানবন্দরের ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের দুই কর্মকর্তা ব্যাগের চেইন খুলে নগদ ডলার বের করে নিচ্ছেন।
 
ফুটেজে স্পষ্ট দেখা যায়, সিকিউরিটি চেকপয়েন্টে ইউনিফর্ম পরা এক নারী ব্যাগের চেইন খুলে ডলার বের করে নিচ্ছেন। তার সামনে ট্ররারের বিপরীতে দাঁড়িয়ে এক পুরুষ নিরাপত্তা কর্মকর্তা।
 
চলতি বছরের জুলাই মাসে বিমানবন্দরে এমন চুরির ঘটনায় ওই দুই কর্মকর্তাকে কয়েক ঘণ্টার মধ্যেই গ্রেফতার করা হয় এবং তাদের বিরুদ্ধে ‘বড় ধরনের’ চুরির অভিযোগ আনা হয়। তবে এভাবে যাত্রীর ব্যাগের চেইন খুলে ডলার চুরি করলেও তারা নিজেদেরকে ‘দোষী নয়’ বলে দাবি করেছেন।  
 

সর্বশেষ

পাঠকপ্রিয়