Cvoice24.com

ফটিকছড়িতে ক্রেতায় ভরপুর পশুর হাট, তবে দাম চড়া

ফটিকছড়ি প্রতিনিধি

প্রকাশিত: ১১:১৭, ২৬ জুন ২০২৩
ফটিকছড়িতে ক্রেতায় ভরপুর পশুর হাট, তবে দাম চড়া

চট্টগ্রামের ফটিকছড়িতে শেষ সময়ে এসে জমজমাট হয়ে উঠেছে কোরাবানি পশুর হাট। এ সময়ে ক্রেতা বিক্রেতাদের সমাগমে মুখরিত হয়ে উঠেছে উপজেলার প্রায় হাটবাজার। তবে এখনো পশুর দাম চড়া বলে জানান ক্রেতারা।

জানা যায়, ইতোমধ্যে উপজেলার নাজিরহাট, বিবিরহাট, নানুপুর, কাজীরহাট, চিকনচড়া, শান্তিরহাটসহ বিভিন্ন হাটবাজারের কোরবানি পশুর হাট জমে উঠেছে। বিক্রি হচ্ছে বড়, ছোট ও মাঝারি মানের গরু মহিষ ও ছাগল। তবে ছোট এবং মাঝারি মানের গরুর দাম চড়া বলে জানান ক্রেতারা।

সরেজমিনে উপজেলার নাজিরহাট ও নানুপুর বাজার গিয়ে দেখা যায়, প্রচুর গরু এনেছেন বিক্রেতারা। বাজারে ক্রেতা বিক্রেতার সমাগমে যেন তিল ধারণের ঠাঁই নেই। তবে সে অনুপাতে গরু বিক্রি কম। বিক্রেতারা গরুর দাম বেশি হাঁকছেন বলে জানান ক্রেতারা। তারপরও যারা দরদামে মিলাতে পারছেন তারা পশু কিনে নিয়ে নিচ্ছেন। 

এদিকে পশু রাখা ও পালন করার ঝামেলা এড়াতে অনেকেই শেষ সময়ে কোরবানি পশু ক্রয় করবেন বলে জানা গেছে। তবে প্রবাদ আছে শেষ সময়ে পশু ক্রয়ে কেউ লাভবান হন আর কেউ ঠকেন। মানুষের মুখে মুখে শোনা যায়, এই সময়ে কেউ গরু কিনে আর কেউ দড়ি।

অন্যদিকে স্থানীয় চায়ের দোকান থেকে সবখানে চলছে এখন কোরবানি পশু নিয়ে আলোচনা ও হিসাব নিকাশ। কার পশুর দাম কত? কোন বাজারে কত বড় গরু এসেছে। কোন ব্যক্তি কিনেছেন এবং কিনবেন। এসময় পাশ দিয়ে কেউ পশু নিয়ে যেতে দেখলেই জিজ্ঞেস করছে গরুর দাম কত? উত্তর দিতে দিতে ত্যক্ত-বিরক্ত ক্রেতারা। আবার অনেকে এটাকে আনন্দ হিসেবে নিয়েছেন। বলছেন এটাই হচ্ছে আনন্দ। এসময়ে সবাই জিজ্ঞাসা করতেই পারে। তাতে বিরক্ত না হয়ে খুশি মনে আসল দামটা বলা উচিত।  
 

সর্বশেষ

পাঠকপ্রিয়