Cvoice24.com

খোলা আকাশের নিচে রাতযাপন
ফটিকছড়িতে আগুনে ছয় বসতঘর পুড়ে ছাই

ফটিকছড়ি প্রতিনিধি

প্রকাশিত: ০৯:৪৪, ১৪ মে ২০২৪
ফটিকছড়িতে আগুনে ছয় বসতঘর পুড়ে ছাই

চট্টগ্রামের ফটিকছড়িতে আগুনে পুড়েছে ছাই হয়ে গেছে ৬ বসতঘর। এতে অন্তত ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে ফটিকছড়ি উপজেলার ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে ছুটে আসেন। কিন্তু ততক্ষণে সব পুড়ে ছাঁই হয়ে যায়। 

সোমবার (১৩ মে) উপজেলার খিরাম ইউনিয়নের মধ্যম খিরাম গ্রামের ছুফি পাড়ায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

ক্ষতিগ্রস্তরা হলেন ওই এলাকার মাওলানা মো. আজগর, মো. আবু বক্কর, মো. মুন্সি মিয়া, মো. রমজান আলী, মোহাম্মদ আবু তাহের ও মনোয়ারা বেগম।

স্থানীয় বাসিন্দা এম শাহনেওয়াজ নাজিম জানান, আমাদের ঘরের পাশে ছয়টি পরিবারের ঘর পুড়ে ছাই হয়ে গেছে। যে পরিবারগুলো ছোটকাল থেকেই দেখে আসছি অভাবের সঙ্গে যুদ্ধ করে কিছুটা স্বচ্ছলতা ফেরানোর চেষ্টা করছে।

মোহাম্মদ আজম উদ্দিন নামে আরেক বাসিন্দা জানান, অত্যন্ত গরিব এসব পরিবারের সদস্যরা বর্তমানে খোলা আকাশের নিচে বসবাস করছেন। তাদের খাদ্য ও আর্থিক সহায়তা কামনা করছি।

ফটিকছড়ি ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা (এসও) ডলার ত্রিপুরা বলেন, ‘আমরা ঘটনাস্থলে পৌঁছার আগেই এসব বসতঘর পুড়ে যায়। এতে ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ চলমান আছে। গ্যাসের চুল্লি অথবা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।’

খিরাম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন সৌরভ জানান, অত্যন্ত দরিদ্র এসব পরিবারের মাঝে খাদ্য ও অন্যান্য সহায়তা দেওয়ার চেষ্টা চলমান আছে। পাশাপাশি জেলা ও উপজেলা প্রশাসনেরও সহায়তা কামনা করছি।

সর্বশেষ

পাঠকপ্রিয়