Cvoice24.com

কার্যক্রম শুরুর আগেই বিদ্যুৎ বিল বকেয়া হাটহাজারী ট্রমা সেন্টারের

হাটহাজারী প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৫৩, ১৬ জুন ২০২৩
কার্যক্রম শুরুর আগেই বিদ্যুৎ বিল বকেয়া হাটহাজারী ট্রমা সেন্টারের

দুই বছরের বেশি সময় হয়ে গেলেও এখনও চালু হয়নি হাটহাজারী ট্রমা সেন্টার। সরঞ্জাম, জনবল কিছুই নেই। তবুও জমে গেছে বিদ্যুৎ বিল। চিকিৎসক, নার্স, মিডওয়াইফারি, টেকনিশিয়ানদের রেখে এ বিল বকেয়া ফেলেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। 

মে মাস পর্যন্ত তাদের বকেয়া দাড়িয়েছে সাড়ে ৫ লাখ টাকায়। বারবার তাগাদা দিয়েও বকেয়া উসুল করতে না পেরে সংযোগ বিচ্ছিন্ন করে দেয় বিদ্যুৎ বিভাগ। তবে শেষমেশ উপজেলা নির্বাহী অফিসারের অনুরোধে আবারও পুনঃসংযোগ দেওয়া হয়।

জানা গেছে, উদ্বোধনের পর থেকেই করোনা মহামারীতে ভ্যাকসিন প্রদানসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন কাজে ব্যবহার করা হচ্ছিলো ট্রমা সেন্টার। ভাড়ার বিনিময়ে সেখানে থাকছেন কিছু চিকিৎসক, নার্স, মিডওয়াইফারি, টেকনিশিয়ান। একজন চিকিৎসক ও এক্সরে টেকনিশিয়ান ছাড়া সবাই প্রতিমাসে ৭শ’ টাকা করে গড়বিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হিসাবে জমা করেন। কিন্তু সেই টাকা আর স্বাস্থ্য বিভাগের হস্তগত হয়নি। বারবার বকেয়া পরিশোধের তাগাদা দিয়ে বুধবার সকাল ১১ টার দিকে ওই সেন্টারের বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করে দেয় পিডিবি। প্রায় ১২ ঘণ্টা পর উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুরোধে পুনঃসংযোগ দেওয়া হয়। এসব কাণ্ডে ইতোমধ্যে নার্স, চিকিৎসকসহ সবাইকে চলতি মাসেই ট্রমা সেন্টার ছাড়ার নোটিশ দেয়া হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা রশ্মি চাকমা বৃহস্পতিবার দুপুরে তার কার্যালয়ে সাংবাদিকদের বলেন, সাড়ে তিন থেকে চার লাখ টাকা করোনার সময় বিদ্যুত বিল জমা হয়েছে। এটা সরকারি খরচ। ট্রমার প্রশাসনিক অনুমোদন পেলেই এ টাকা চলে আসবে। ট্রমা সেন্টারে থাকা নার্সরা হিটার এবং বিভিন্ন ইলেকট্রিক সরঞ্জাম ব্যবহার করে অতিরিক্ত বিল জমা করেছে। অথচ তাদের মাসে মাত্র ৭শ টাকা নির্ধারণ করে দেয়া হয়েছিল। 

শুরু থেকে উত্তোলন করা বিদ্যুত বিলের টাকা কোথায় জানতে চাইলে বলেন, আমার সময়কালের টাকা এক করে ৫১ হাজার ৩শ ৩৬ টাকা বিল পরিশোধ করা হচ্ছে। আগের কর্মকর্তারা কি করছেন তারা জানেন। তবে পরক্ষণেই সুর পাল্টিয়ে তিনি বলেন, সব টাকা মিলিয়ে পাঁচ লাখের ভাংতি টাকাটা পরিশোধ করা হচ্ছে। শনিবার হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মিটিং। সেখানে এ বিষয়ে আলোচনা করা হবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়