Cvoice24.com

মেয়রের হোয়াটস অ্যাপ থেকে টাকা দাবি, থানায় জিডি

সাতকানিয়া প্রতিনিধি

প্রকাশিত: ২০:২০, ৮ ডিসেম্বর ২০২৩
মেয়রের হোয়াটস অ্যাপ থেকে টাকা দাবি, থানায় জিডি

মন্ত্রণালয়ের জরুরি জুম মিটিংয়ের কথা বলে লিংক পাঠায় প্রতারক চক্র, সে লিংকে ক্লিক করতেই হ্যাক হয়ে যায় সাতকানিয়ার মেয়রের হোয়াটস অ্যাপ।

হ্যাক করা হোয়াটস অ্যাপ আইডি ব্যবহার করে টাকা আদায়ের ঘটনা ঘটেছে—এমন অভিযোগ এনে সাতকানিয়া থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। মোশারফ হোছাইন নামে এক উচ্চমান সহকারী থানায় এ জিডি দায়ের করেন।

জিডির ব্যাপারে মোশারফ হোসেন বলেন, মেয়রের  ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ থেকে জরুরি প্রয়োজনে  ২৫ হাজার টাকা পাঠানোর জন্য বললে আমি তাৎক্ষণিক বিকাশের মাধ্যমে  টাকা পাঠিয়ে দিই। টাকার পাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য ওই নাম্বারে ফোন দিলে আবারও ২০ হাজার টাকা দিতে বলে। আবার টাকা পাঠাতে গেলে মেয়র জানান তার হোয়াটসঅ্যাপ হ্যাক হয়েছে। পরে বুঝতে পারি মেয়রের হোয়াটসঅ্যাপ  প্রতারকের কবলে পড়েছে। এ ঘটনায় মেয়রের নির্দেশে আমি থানায় জিডি করেছি।

এ বিষয়ে জানতে চাইলে মেয়র মোহাম্মদ জোবায়ের বলেন, ‘বৃহস্পতিবার বিকালে আমি ব্যক্তিগত কাজে ঢাকায় অবস্থান করছিলাম। আমার ব্যবহৃত হোয়াটসঅ্যাপে অপরপ্রান্ত থেকে অপরিচিত এক ব্যক্তি  ফোন দিয়ে বলে, কাল (শুক্রবার) সকাল ৮ টায় মন্ত্রণালয় থেকে আমাকে জরুরি জুম মিটিং এ অংশ নিতে হবে। এজন্য আমার মোবাইল ফোনটি সেটিংস করতে বলে আমাকে একটি লিংক দেয়। ওই লিংকে ঢুকতেই আমার হোয়াটসঅ্যাপ হ্যাক হয়ে যায়।

মেয়র আরও বলেন, হ্যাক হওয়ার কিছুক্ষণের মধ্যে প্রতারকরা কয়েকজনের কাছ থেকে টাকা নিয়েছে। এ ছাড়া ওই প্রতারক চক্র আমার অফিসের কয়েকজন কর্মকর্তা-কর্মচারী ও আমার ঘনিষ্টদের কাছ থেকে টাকা দাবি করে।

জানার পর দ্রুত হোয়াটসঅ্যাপ হ্যাক হওয়ার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) প্রকাশ করে সবাইকে জানিয়ে দিয়েছি। এ ঘটনায় আমার অফিসের কর্মচারী থানায় জিডি করেছেন।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার বলেন, ‘পৌরসভার মেয়রের হোয়াটসঅ্যাপ প্রতারক চক্রের কবলে পড়েছে। পৌরসভার এক কর্মচারী বাদি হয়ে বৃহস্পতিবার রাতে থানায় একটি জিডি করেছেন।  এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।’

সর্বশেষ

পাঠকপ্রিয়