Cvoice24.com

কক্সবাজার এক্সপ্রেসের প্রথম চালক আবদুল আওয়াল

এস. এম. রুবেল, কক্সবাজার

প্রকাশিত: ১৩:৫৯, ১ ডিসেম্বর ২০২৩
কক্সবাজার এক্সপ্রেসের প্রথম চালক আবদুল আওয়াল

‘আজ সকালে ঘুম ভেঙ্গেছে দারুণ একটি স্বপ্ন দেখে। আজকের দিনটা আমার জন্য খুবই চমৎকার ও স্মৃতিময়। কারণ কক্সবাজার থেকে প্রথম ট্রেন চালু হচ্ছে আজ। কিছুক্ষণ পর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি কক্সবাজার  থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। আর সেই নতুন ট্রনের প্রথম চালক হচ্ছি আমি। ভাবতেও অসাধারণ লাগছে আমার নামটি আজীবন লেখা থাকবে।’

 

শুক্রবার (১ ডিসেম্বর) বেলা ১২ টায় কক্সবাজার রেলওয়ে স্টেশনের ১নং প্লাটফর্মে নিজের অনুভূতি প্রকাশ করেন কক্সবাজার এক্সপ্রেসের প্রথম ট্রেন চালক আবদুল আওয়াল।

তিনি আরো বলেন, ‘কক্সবাজারে রেলপথ চালুর পর এখানে যেমন যোগাযোগ ব্যবস্থায় নবদিগন্তের সূচনা হয়েছে তেমনি পূরণ হয়েছে সাধারণ মানুষের ইচ্ছে। ট্রেন দেখতে এখানকার মানুষের উৎসাহ উদ্দীপনা দেখে সত্যিই অভিভূত। এই দিনটি আমার কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে। আমি যখন চাকরি থেকে অবসর নেব, তখন আমার ভবিষ্যৎ জানবে আমি কক্সবাজার স্টেশন থেকে প্রথম ট্রেন চালিয়ে নিয়ে গিয়েছিলাম। এটি আমার জীবনে বড় প্রাপ্তি।

অনূভূতির কথা বলতে গিয়ে তিনি বলেন,  বাড়ি টাঙ্গাইলের কালিহাতি হলেও চাকরি সূত্রে থাকছেন চট্টগ্রামে। যখন কক্সবাজার ট্রেন চালুর কথা হয়, তখন এই রুটে ট্রেন চালাতে পারবো ভেবে আনন্দই লেগেছিল। কারণ পর্যটন নগরী কক্সবাজার মানে অন্যরকম ভাল লাগার জায়গা। কিন্তু আমিই প্রথম ট্রেন চালানোর সুযোগ পাব, তা কখনো ভাবিনি।’

পরে বেলা ১২.৩০ ঘটিকার সময় কক্সবাজার রেলওয়ে স্টেশনের ১নম্বর প্লাটফর্ম ধরে ২০টি যাত্রবাহী বগি নিয়ে ট্রেন চালিয়ে যান তিনি। এসময় দর্শনার্থীদের উদ্দেশ্যে হাত নেড়ে অভিবাদন জানান ট্রেন চালক আবদুল আওয়াল।

সর্বশেষ