Cvoice24.com

এসএসসির তিন বিষয়ে অনুপস্থিত ১৫৮০ পরীক্ষার্থী

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৫৪, ১৬ মে ২০২৩
এসএসসির তিন বিষয়ে অনুপস্থিত ১৫৮০ পরীক্ষার্থী

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমান (এসএসসি) পরীক্ষার অষ্টম দিনের তিন বিষয়ের পরীক্ষায় অনুপস্থিত ছিল ১৫৮০ জন পরীক্ষার্থী। বিষয়গুলো হলো— রসায়ন, পৌরনীতি ও নাগরিকতা, ব্যবসায় উদ্যোগ।

মঙ্গলবার (১৬ মে) চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এ তথ্য নিশ্চিত করেন।

চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলার ২১৬টি কেন্দ্রে মোট ১ লাখ ৩৪ হাজার ৪০০ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ১ লাখ ৩২ হাজার ৮২০ জন পরীক্ষার্থী। অনুপস্থিত পরীক্ষার্থীর হার শতকরায় ১ দশমিক ১৭ ভাগ প্রায়। 

এরমধ্যে চট্টগ্রামে ৯৩ হাজার ৭৭৪ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৯২ হাজার ৭৩৯ জন। অনুপস্থিত ছিল ১ হাজার ৩৫ জন। কক্সবাজার জেলায় ২০ হাজার ৭৪৩ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ২০ হাজার ৪৫২ জন এবং অনুপস্থিত ছিল ২৯১ জন। রাঙামাটি জেলায় ৬ হাজার ৯৩৬ জনের মধ্যে অংশ নেয় ৬ হাজার ৮৬৬ জন। অনুপস্থিত ছিল ৭০ জন পরীক্ষার্থী।

একইভাবে খাগড়াছড়ি জেলায় ৮ হাজার ২১৩ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৮ হাজার ৯৮ জন এবং অনুপস্থিত ছিল ১১৫ জন। বান্দরবান জেলায় ৪ হাজার ৭৩৪ জনের মধ্যে অংশ নেয় ৪ হাজার ৬৬৫ জন এবং অনুপস্থিত ছিল ৬৯ জন পরীক্ষার্থী।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ সিভয়েসকে বলেন, ‘আজ এসএসসির তিন বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এদিন সকল পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল। আজকের পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৩৫ জন।’

সর্বশেষ

পাঠকপ্রিয়