Cvoice24.com

সিআইইউর নবীনবরণ
‘সৃষ্টিশীল কর্মকাণ্ড উদ্ভাবনী মনোভাব গড়ে তোলে’

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:৩১, ১৩ সেপ্টেম্বর ২০২৩
‘সৃষ্টিশীল কর্মকাণ্ড উদ্ভাবনী মনোভাব গড়ে তোলে’

গান, কথামালা আর অনুভূতি ব্যক্ত করার মধ্য দিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হল অটাম-২০২৩ সেমিস্টারে ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান। 

বুধবার সকালে নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ও ওরিয়েন্টেশন স্পিকার ছিলেন এম এম ইস্পাহানি লিমিটেডের চেয়ারম্যান এবং সিআইইউর বোর্ড অব ট্রাস্টির সদস্য মির্জা সালমান ইস্পাহানি

এ সময় তিনি বলেন, আগামী বিশ্বের সঙ্গে নিজেকে নিতে পড়ালেখার বাইরে সৃষ্টিশীল কর্মকাণ্ডে জড়িত হওয়ার কোনো বিকল্প নেই। খেলাধুলা, সাংস্কৃতিক চর্চা কিংবা যে কোনো ধরণের সুপ্ত প্রতিভা উদ্ভাবনী মনোভাব গড়ে তোলার পাশাপাশি বুদ্ধিবৃত্তিক সৃষ্টির জন্ম দেয়। 

সভাপতির বক্তব্যে সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয় জীবনে পা রাখার মানেই হচ্ছে অবারিত স্বাধীনতা ভোগ করা। আর এই স্বাধীনতা যদি হয় জ্ঞান অর্জনের দুয়ার খোলার-তাহলে তো কথাই নেই! 

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সিআইইউর অ্যাডমিশন ফেয়ার কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার, চার স্কুলের ডিন-অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, ড. মোহাম্মদ রেজাউল করিম, ড. শাহ আহমেদ এবং নাজনীন আক্তার, সিআইইউর রেজিস্ট্রার আনজুমান বানু লিমা প্রমুখ। 

অনুষ্ঠানে উপস্থাপনা করেন নওশীন শার্মিলী চৌধুরী। দু’পর্বে বিভক্ত অনুষ্ঠানের শেষে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে নাচ, গান এবং আবৃত্তি পরিবেশন করে উপস্থিত দর্শকদের হাততালি কুড়ান কৃতী শিক্ষার্থী- শ্রেয়া, সুস্মিতা, মৌ, জিনান, রিজওয়ান, সিয়াম, পুষ্পিতা, সাবা প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করে সবার নজর কাড়েন আরেক ছাত্রী সানজানা তাহের। সাংস্কৃতিক অনুষ্ঠানের সমন্বয় করেন সিআইইউ কালচারাল ক্লাবের আহ্বায়ক ড. রোবাকা শামসের।

সর্বশেষ

পাঠকপ্রিয়