Cvoice24.com

সাংবাদিক মামুন আবদুল্লাহ সীতাকুণ্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১১:২৭, ২ ফেব্রুয়ারি ২০২৪
সাংবাদিক মামুন আবদুল্লাহ সীতাকুণ্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি

সাংবাদিক ও রাজনৈতিক বিশ্লেষক মামুন আবদুল্লাহ চট্টগ্রামের ঐতিহ্যবাহী সীতাকুণ্ড ডিগ্রি কলেজের পরিচালনা পরিষদের সভাপতি মনোনীত হয়েছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গত ৩১ জানুয়ারি এক দাপ্তরিক আদেশে এই মনোনয়ন দেন ।  মামুন আবদুল্লাহ স্থানীয় সংসদ সদস্য এবং সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুনের স্থলাভিষিক্ত হলেন।    

মামুন চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ডের এক অভিজাত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন ১৯৬৫ সালের ১ অক্টোবর। তাঁর বাবা মাববুব উল আলম ও মা মোবেশ্বরা বেগম। টানা সাড়ে তিন দশক ধরে সাংবাদিকতা পেশায় নিয়োজিত রয়েছেন তিনি। অধুনালুপ্ত জাতীয় দৈনিক বাংলার বাণীর মাধ্যমে তাঁর সাংবাদিকতায় হাতেখড়ি আশির দশকের শেষের দিকে। এরপর চট্টগ্রামের স্থানীয় পত্রিকা দৈনিক আজাদীতে টানা ছয়বছর এবং জাতীয় দৈনিক প্রথম আলোতে ১৩ বছর কাজ করেন দায়িত্বশীলতার সাথে। এই সময়ে তার চাঞ্চল্যকর বেশ কিছু প্রতিবেদন দেশে বিদেশে চাঞ্চল্য সৃষ্টি করে। বিশেষ করে প্রথম আলোতে প্রকাশিত কিছু অনুসন্ধানী প্রতিবেদন ব্যাপক পাঠক সমাদৃত হয়। এজন্য পত্রিকা কর্তৃপক্ষ তাকে একাধিকবার সেরা প্রতিবেদক হিসেবে পুরস্কৃত করে। এখন দেশের শীর্ষস্থানীয় সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেল ইনডিপেনডেন্ট টিভিতে কর্মরত এক যুগেরও বেশি সময়। টেলিভিশনটির বার্তা প্রধান তিনি। মাঝে বছর খানেকের জন্য তিনি জাতীয় দৈনিক আজকের পত্রিকার উপদেষ্টা সম্পাদক ছিলেন।

নব্বইয়ের দশকের মাঝামাঝি তিনি বিপিসি নিয়ন্ত্রিত যমুনা অয়েল কোম্পানিতে কর্মরত ছিলেন বছর দেড়েক। দীর্ঘ সাংবাদিকতার জীবনে তিনি আন্তর্জাতিক সংবাদ সংন্থা রয়টার্স  এবং বাংলাদেশ বেতারেও কাজ করেন কিছু সময়।

মামুন আবদুল্লাহ এক ছেলে ও এক মেয়ের জনক।

সর্বশেষ