Cvoice24.com

সিআইইউতে আই ট্রিপল-ই’র নতুন  সদস্যদের বরণ 

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৬, ১২ ফেব্রুয়ারি ২০২৪
সিআইইউতে আই ট্রিপল-ই’র নতুন  সদস্যদের বরণ 

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ এবং প্রযুক্তির হাত ধরে বিশ্বকে এগিয়ে নেওয়ার প্রত্যয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হল বিশ্বের বৃহত্তম টেকনিক্যাল পেশাজীবী সংগঠন আই ট্রিপল-ই’র সিআইইউ স্টুডেন্ট ব্রাঞ্চের নতুন কমিটির সদস্যদের অভিষেক অনুষ্ঠান। 

সম্প্রতি নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সিআইইউর স্কুল অব সায়েন্স ইঞ্জিনিয়ারিং অনুষদের (এসএসই) শিক্ষার্থীরা ছাড়াও বিভিন্ন অনুষদের শিক্ষক এবং ডিনরা উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গ: ইন্সটিটিউট অব ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার্স সংক্ষেপে আই ট্রিপল-ই ১৮৮৪ সালে যুক্তরাষ্ট্রে প্রতিষ্ঠিত একটি পেশাজীবী সংগঠন। বিশ্বব্যাপি প্রযুক্তির অগ্রগতি এবং গতিশীল কার্যক্রম বাড়াতে সংগঠনটি বিশ্বের নানান দেশে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। 

আই ট্রিপল-ই’র সিআইইউ স্টুডেন্ট ব্রাঞ্চের সদস্যরা জানান, এই ধরণের সংগঠন তাদের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, আইওটি, রোবটিক, মেশিন লার্নিংসহ নানান সেক্টরে অনেক বেশি দক্ষ করে গড়ে তুলতে সহায়তা করবে। অনুষ্ঠানে কেক কেটে নতুন কমিটির সদস্যদের স্বাগত এবং স্প্রিং ২০২৪ সেমিস্টারে ভর্তি হওয়া ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়। 

পুরো অনুষ্ঠাটির সহযোগিতায় ছিল সিআইইউর অপর দুটি ক্লাব-আইসেক এবং রোবাটিক্স ক্লাবের সদস্যরা। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য দেন সিআইইউর স্কুল অব সায়েন্স ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. রুবেল সেনগুপ্ত, ইটিই বিভাগের প্রধান এবং আই ট্রিপল-ই’র সিআইইউ স্টুডেন্ট ব্রাঞ্চের কাউন্সিলর ড. আসিফ ইকবাল, কৃতী শিক্ষার্থী সংগঠনের সভাপতি তানভীর আলম খোন্দকার, সহ-সভাপতি সামাহ বিনত ফিরোজ, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান আকিব প্রমুখ। অনুষ্ঠানে উপস্থাপনা করেন রাফিদ মোহাম্মদ ইবতেসাম। এতে নাচ এবং গান পরিবেশন করেন ক্লাবের সদস্যরা।

সর্বশেষ