Cvoice24.com

২৯ জুন থেকে সব কোচিং সেন্টার বন্ধ 

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০৯, ৫ জুন ২০২৪
২৯ জুন থেকে সব কোচিং সেন্টার বন্ধ 

আগামী ৩০ জুন থেকে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। পরীক্ষা উপলক্ষ্যে ২৯ জুন থেকে ১১ আগস্ট পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। 

বুধবার (৫ জুন) এ উপলক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত জাতীয় মনিটরিং ও আইনশৃঙ্খলা কমিটির সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। সভায় সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। 

জানা গেছে, এ বছর সারাদেশে মোট পরীক্ষার্থীর সংখ্যা ১৪ লাখ ৫০ হাজার ৭৯০ জন। এর মধ্যে ছাত্র ৭ লাখ ৫০ হাজার ২৮১ এবং ছাত্রী ৭ লাখ ৫০৯ জন। গত বছরের তুলনায় এবার পরীক্ষার্থী বেড়েছে ৯১ হাজার ৪৪৮ জন। এ বছর পরীক্ষা কেন্দ্রের সংখ্যা ২ হাজার ৭২৫টি। যা গত বছরের তুলনায় কেন্দ্রে বেড়েছে ৬৭টি এবং শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা বেড়েছে ২৯৮টি।

এর আগে গত ২ এপ্রিল চলতি বছরের এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়।‌ সূচি অনুযায়ী, আগামী ৩০ জুন পরীক্ষা শুরু হবে। রুটিন অনুযায়ী, প্রথম দিন বাংলা প্রথমপত্র পরীক্ষা হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে পরীক্ষা চলবে দুপুর ১টা পর্যন্ত। লিখিত পরীক্ষা শেষ হবে ১১ আগস্ট। ১২ আগস্ট থেকে ২১ আগস্টের মধ্যে শেষ হবে  ব্যবহারিক পরীক্ষা।

সর্বশেষ

পাঠকপ্রিয়