Cvoice24.com

বাংলাদেশি সাংবাদিক অপহরণে মালয়েশিয়ার পুলিশ বরখাস্ত

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১১:১২, ১ ডিসেম্বর ২০২৩
বাংলাদেশি সাংবাদিক অপহরণে মালয়েশিয়ার পুলিশ বরখাস্ত

বাংলাদেশি সাংবাদিককে অপহরণ ও নির্যাতনের অভিযোগে মালয়েশিয়ায় এক পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। আরও দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে একই ধরনের পদক্ষেপ নেওয়া হতে পারে বলে জানা গেছে।

কুয়ালালামপুর পুলিশ প্রধান আলাউদ্দীন আব্দুল মজিদের বরাতে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মালয়েশিয়ার একাধিক সংবাদমাধ্যম এই তথ্য জানিয়েছে।

গত ৭ নভেম্বর অপহরণের শিকার হন মালয়েশিয়ার একটি বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থী; তিনি একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে কাজ করতেন। অপহরণের ঘটনার তিন দিন পর ৯ নভেম্বর তাকে মুক্তি দেওয়া হয়। নিরাপত্তার স্বার্থে তার নাম প্রকাশ করেনি পুলিশ।

মালয়েশিয়ার সেলাঙ্গর রাজ্যের পুলিশপ্রধান দাতুক হুসেইন ওমর খান বলেছেন, “থানায় করা অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ১০ নভেম্বর রাতে ক্লাং উপত্যকায় অভিযান চালায় পুলিশ। অভিযানে ৬ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে একজন বাংলাদেশিও রয়েছেন। তদন্তের স্বার্থে ওই বাংলাদেশির নামও প্রকাশ করেনি পুলিশ। পরে গ্রেপ্তার ব্যক্তিদের দুদিনের রিমান্ডে নেওয়া হয়।

ভুক্তভোগী বাংলাদেশি সাংবাদিক জানান, তিনি “মানি লন্ডারিং ও সিন্ডিকেটের মাধ্যমে বাংলাদেশি কর্মীদের সঙ্গে প্রতারণা” নিয়ে কাজ করতেন। এ জন্য তাকে অপহরণ করা হয়।

এর আগে গত ১৩ নভেম্বর বাংলাদেশি সাংবাদিককে অপহরণের অভিযোগে স্থানীয় তিন সরকারি কর্মকর্তাসহ ছয়জনকে গ্রেপ্তারের তথ্য জানায় দেশটির পুলিশ।

 

সর্বশেষ

পাঠকপ্রিয়