Cvoice24.com

লম্বা চুল দিয়ে গিনেস বুকে নাম লেখালেন স্মিতা

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১২:০৭, ১ ডিসেম্বর ২০২৩
লম্বা চুল দিয়ে গিনেস বুকে নাম লেখালেন স্মিতা

প্রতিটি নারীর সৌন্দর্য বাড়ায় তার চুল। কম-বেশি সবারই পছন্দ বড় চুল। আর সে পছন্দ থেকেই অনেকে গড়েছেন বিশ্ব রেকর্ড। তেমনই একজন ভারকের স্মিতা শ্রীবাস্তব (৪৭)।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস অনুযায়ী, ভারতের উত্তর প্রদেশের বাসিন্দা স্মিতা শ্রীবাস্তব। ৪৬ বছর বয়সী এ নারী মাত্র ১৪ বছর বয়স থেকে চুল লম্বা করা শুরু করেন। মায়ের দ্বারা অনুপ্রাণিত হয়েছিলেন তিনি। এছাড়া স্মিতা ১৯৮০-এর দশকের হিন্দি অভিনেত্রীদের স্টাইল অনুকরণ করতে চেয়েছিলেন, যাদের চুল ছিল লম্বা এবং সুন্দর।
 
স্মিতা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস (GWR) ওয়েবসাইটকে বলেন, ‘ভারতীয় সংস্কৃতিতে, দেবীদের ঐতিহ্যগতভাবে খুব লম্বা চুল ছিল। আমাদের সমাজে, চুল কাটা অশুভ বলে মনে করা হয়, তাই নারীরা চুল বড় করতেন। এছাড়া লম্বা চুল নারীদের সৌন্দর্য বাড়ায়।’
 
স্মিতা সাধারণত সপ্তাহে দুবার চুল পরিষ্কার করেন। ধোয়া, শুকানো, ডিট্যাংলিং এবং স্টাইলিংসহ সম্পূর্ণ প্রক্রিয়াটি প্রতিবার করতে তিন ঘণ্টা পর্যন্ত সময় লাগে। পুরো চুল ধোয়ার জন্য সময় লাগে ৩০-৪৫ মিনিট; তারপর তিনি এটিকে একটি তোয়ালে দিয়ে মুছে ভালোভাবে শুকিয়ে নেন। চুল পুরোপুরি শুকাতে ২ ঘণ্টা লেগে যায়।

একটি চাদর বিছিয়ে চুলগুলো ছড়িয়ে রাখেন। সম্পূর্ণরূপে শুকিয়ে গেলে, তিনি এটিকে বিনুনি বা খোঁপা করে রাখেন। স্মিতা বিছানাচাদরে পড়ে যাওয়া চুলও সংগ্রহ করে একটি প্লাস্টিকের ব্যাগে রাখেন। গত ২০ বছর থেকে কখনো তার চুল ফেলে দেননি; সংরক্ষণ করেছেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়