Cvoice24.com

ফের দলের নেতৃত্বে নওয়াজ শরিফ

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১২:২১, ২৯ মে ২০২৪
ফের দলের নেতৃত্বে নওয়াজ শরিফ

ছয় বছরেরও বেশি সময় পর আবারও পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) এর সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। মঙ্গলবার (২৮ মে) স্থানীয় সময় অন্য কোনো প্রার্থী  পিএমএল-এন দলের শীর্ষ পদের জন্য নওয়াজ শরিফের বিরুদ্ধে তাদের মনোনয়নপত্র জমা না দেওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তিনি। 

দলীয় সূত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে এক খবর জানিয়েছে জিও নিউজ।

নির্বাচনের মাধ্যমে দলের সভাপতি নির্বাচিত হবেন নওয়াজ। একটি গুরুত্বপূর্ণ দিনে এই নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। ২৮ মে-কে ইউম-ই-তাকবির দিবস হিসেবে পালিত হয়। ১৯৯৮ সালের এই দিনে নওয়াজ প্রধানমন্ত্রী থাকাকালীন ভারতের পারমাণবিক পরীক্ষার জবাব দিয়েছিল পাকিস্তান।

জিও নিউজ জানিয়েছে, এ উপলক্ষ্যে সোমবার এক প্রজ্ঞাপনের মাধ্যমে দিনটিকে (২৮ মে) সরকারি ছুটি ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

এক সংবাদ সম্মেলনে সোমবার পিএমএল-এন-এর প্রধান নির্বাচন কমিশনার রানা সানাউল্লাহ বলেছেন, নওয়াজকে দলের নেতৃত্ব দেওয়া উচিত বলে দলের নেতাদের ঐকমত্য হয়েছে। 

তিনি জানান, শাহবাজ দলের সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন, তবে কেন্দ্রীয় ওয়ার্কিং কমিটি তাকে নতুন নেতা নির্বাচন না করা পর্যন্ত দায়িত্ব পালনের অনুমতি দিয়েছে। দলীয় গঠনতন্ত্র অনুযায়ী কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন নিয়োগ করা হয় এবং কমিশন নির্বাচনের সময়সূচি ঘোষণা করে বলেও জানান সানাউল্লাহ।

এর আগে ২০১৭ সালে ২৮ জুলাই নওয়াজ শরীফ পানামা পেপারস কেলেঙ্কারিতে প্রধানমন্ত্রী এবং দলীয় প্রধানের পদ হারান। তার পর থেকেই দলটির নেতৃত্ব দিয়ে আসছেন নওয়াজের ছোট ভাই ও বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।  

সর্বশেষ

পাঠকপ্রিয়