Cvoice24.com

ডেনমার্কের প্রধানমন্ত্রীর ওপর হামলা

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৭, ৮ জুন ২০২৪
ডেনমার্কের প্রধানমন্ত্রীর ওপর হামলা

প্রকাশ্যে রাস্তায় হামলার শিকার হয়েছেন ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিকসেন। শুক্রবার ( ৭ জুন) সন্ধ্যায় দেশটির রাজধানী কোপেনহেগেন শহরের একটি চত্বরে এই ঘটনা ঘটে। এ ঘটনার পর ওই হামলাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

এক প্রতিবেদনের এ তথ্য জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি বাংলা। 

প্রত্যক্ষদর্শীরা জানান, হামলাকারী ফ্রেডিরিকসেনের দিকে হেঁটে এসে তার গায়ে আঘাত করেন। তবে তিনি কতটা আহত হয়েছেন সে বিষয়ে এখনো নিশ্চিত কিছু জানা যায়নি। হামলার কারণ জানতে তদন্ত চলছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। এমন ঘটনায় প্রধানমন্ত্রী হতবাক হয়েছেন বলে তার কার্যালয় থেকে বিবৃতিতে জানানো হয়েছে।

বিবিসি জানায়, হামলার শিকার হওয়ার আগে ফ্রেডিরিকসেন ইইউ নির্বাচনে তার দল সোশ্যাল ডেমোক্র্যাট প্রার্থী ক্রিস্টেল শ্যাল্ডেমোজের সঙ্গে এক নির্বাচনি কাজে অংশ নিয়েছিলেন।

ডেনিস প্রধানমন্ত্রীর ওপর এমন সময় হামলা হলো, যখন দুই দিন পর দেশটিতে ইউরোপীয় ইউনিয়নের নির্বাচন। এ ঘটনাকে ঘৃণ্য কাজ বলে উল্লেখ করেছেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রধান উরসুলা ভন ডার লেন।

এর আগে, গত ১৫ মে ইউরোপের আরেক দেশ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর ওপর প্রকাশ্যে গুলির ঘটনা ঘটেছিল। গুরুতর আহত অবস্থা থেকে তিনি বেঁচে ফিরলেও তাকে বেশ কিছু অস্ত্রোপচারের মধ্য দিয়ে যেতে হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়