Cvoice24.com

জনসমাগম পলোগ্রাউন্ড সীমানায়, বইছে উৎসবের আমেজ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১২:২৭, ৪ ডিসেম্বর ২০২২
জনসমাগম পলোগ্রাউন্ড সীমানায়, বইছে উৎসবের আমেজ

দলে দলে যোগ দিচ্ছেন নেতা-কর্মীরা

আর কয়েক ঘণ্টা পরেই নেত্রী আসবেন নগরের পলোগ্রাউন্ড মাঠে। ট্রাক, পিকআপ, বাস যে যেভাবে পারছেন জমায়েত হচ্ছেন। ইতোমধ্যে চট্টগ্রামের বিভিন্ন প্রান্ত থেকে আসা নেতা-কর্মীরা ভিড়তে শুরু করেছে জনসমুদ্রে। চারদিকে বইছে উৎসবের আমেজ।

রবিবার (৪ ডিসেম্বর) নগরের টাইগারপাস মোড়, সিআরবি ও পলোগ্রাউন্ড এলাকায় সরেজমিনে ঘুরে দেখা গেছে, সকাল থেকেই চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসতে শুরু করেছেন নেতা-কর্মীরা। ব্যানার, প্ল্যাকার্ড আর পতাকা হাতে ‘জয় বাংলা’ স্লোগানে মুখরিত পুলো এলাকা। নেত্রী আসছেন তাই ঢাকঢোল পিটিয়ে খুশিতে আত্মহারা অনেকে। সে সাথে চলছে নাস্তা আর শরবত বিতরণ। 

নগরের টাইগারপাস মোড়ে মিছিল করছিল মিরসরাই উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। সেখানে মো. মহিউদ্দীন নামে এক সমর্থক সিভয়েসকে বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে আমাদের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রীকে অনুসরণ করে মাঠ পর্যায়ে কাজ করছি। নেত্রীকে এক নজর দেখতে ছুটে এসেছি আমরা। নেত্রী আমাদের চট্টগ্রামে আসছেন। আমরা অনেক খুশি।’

সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের কর্মী মো. আশরাফ বলেন, আমাদের নেত্রী আমাদের গৌরব। তার হাত ধরে এগিয়ে যাচ্ছে চট্টগ্রাম। সামনে আরও এগিয়ে যাবে। আমরা আমাদের নেত্রীকে বরণ করতে এসেছি। 

এদিকে মেয়রসহ চট্টগ্রামের নেতাকর্মীদের গাড়ির বহর পলোগ্রাউন্ডের দিকে ছুটে যাচ্ছে। বিভিন্ন মিছিল নিয়ে দূর দূরান্ত থেকে ছুটে আসা নেতারা পলোগ্রাউন্ড মাঠে প্রবেশ করছেন। 

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন সিভয়েসকে বলেন, আমরা শৃঙ্খলা বজায় রাখতে কঠোরভাবে নির্দেশনা দিয়েছি। পুরো পলোগ্রাউন্ড মাঠসহ আশপাশের এলাকায় সিসিটিভি ক্যামেরা বসানো আছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর অবস্থানে আছেন। কেউ নিয়ম ভাঙলে আমরা সিসিটিভি ফুটেজের মাধ্যমে শনাক্ত করতে পারব। এখন পর্যন্ত সব ঠিকঠাক আছে। সুশৃঙ্খলভাবে চট্টগ্রামের বিভিন্ন প্রান্ত থেকে আসা নেতাকর্মীরা মিছিলসহকারে মাঠে প্রবেশ করছেন। জনসভা সফল করতে আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছে। নগরজুড়ে এখন সাজসাজ রব উঠেছে। 

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় সিভয়েসকে বলেন, আজ ৪ ডিসেম্বর পলোগ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে ঘিরে চট্টগ্রাম নগরজুড়ে সাড়ে ৭ হাজার পুলিশ সদস্য মোতায়েন আছে। এরমধ্যে পলোগ্রাউন্ড মাঠসহ পুরো চট্টগ্রাম মহানগরে আমাদের ৬ হাজার সদস্য নিরাপত্তার দায়িত্বে আছে। নিরাপত্তার বিষয়টি আরো জোরদার করতে বাইরে আরো দেড় হাজার পুলিশ সদস্য মোতায়েন আছে। 

সবশেষ ২০১২ সালের ২৮ মার্চ পলোগ্রাউন্ড মাঠে আওয়ামী লীগসহ ১৪ দলের মহাসমাবেশে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১০ বছর ৯ মাস পর একই মাঠে আবার ভাষণ দেবেন তিনি। এ উপলক্ষে শুধু পলোগ্রাউন্ড মাঠ নয়, নগরের টাইগারপাস, লালখানবাজার, কাজীর দেউড়ি, নিউমার্কট এলাকা তোরণে ছেয়ে গেছে।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়