Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড

চট্টগ্রাম ৮ আসনে নৌকার প্রার্থী নোমান আল মাহমুদ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৩:১৮, ২৫ মার্চ ২০২৩
চট্টগ্রাম ৮ আসনে নৌকার প্রার্থী নোমান আল মাহমুদ

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে নৌকার টিকিট পেয়েছেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ। 

শনিবার (২৫ মার্চ) বেলা একটার দিকে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

নোমান আল মাহমুদ প্রয়াত দুই এমপি মইনুদ্দিন খান বাদল ও মোছলেম উদ্দিন আহমদের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি নগর আওয়ামী লীগের রাজনীতিতে আ জ ম নাছির উদ্দীনের বলয়ে রাজনীতি করেন। 

নোমান আল মাহমুদ সাবেক ছাত্রনেতা ও যুবনেতা হিসেবেও অন্তত ৫ দশক ধরে আওয়ামী লীগ পরিবারে সম্পৃক্ত। ১৯৭১-৭৩ সালে সিটি কলেজ ছাত্রলীগের সদস্য ছিলেন তিনি। পরবর্তীতে ৭৪-৭৭ সালে মহানগর ছাত্রলীগের কমিটিতে শিক্ষা ও পাঠচক্র সম্পাদক হন। ৭৯ সালে যুবলীগে মহানগর কমিটির সদস্য হন। কেন্দ্রীয় যুবলীগের মোস্তফা মহসিন মন্টু ও ভুলু সরকারের কমিটির সময়কালে, ৮৭ সালে সম্মেলনের মাধ্যমে মহানগর যুবলীগ সভাপতি ও পরবর্তীতে ’৯৪ সালে শেখ সেলিম-কাজী ইকবাল কেন্দ্রীয় কমিটির সদস্য এবং ৯৭ সালে জাহাঙ্গীর কবির নানক-মির্জা আজম কমিটির সদস্য হন। বর্তমানে তিনি মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদ গত ৫ ফেব্রুয়ারি মারা যান। তাঁর মৃত্যুতে শূন্য এই আসনে উপনির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে আগামী ২৭ এপ্রিল। 

বোয়ালখালী পৌরসভা, আট ইউনিয়ন ও নগরের পাঁচটি ওয়ার্ড নিয়ে গঠিত চট্টগ্রাম-৮ সংসদীয় আসন। ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৬৫২ জন। এরমধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৬৩ হাজার ৫৪৩ জন। মহিলা ভোটার দুই লাখ ৫৪ হাজার ১০৯ জন। ভোটকেন্দ্র ১৯০টি, ভোটকক্ষ ১৪১৪টি। 

নৌকার মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের ২০ মার্চ (সোমবার) থেকে ২২ মার্চ (বুধবার) পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদানের আহ্বান জানায় ক্ষমতাসীন আওয়ামী লীগ। আগ্রহী প্রার্থীরা দলীয় সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডিস্থ রাজনৈতিক কার্যালয় থেকে আবেদনপত্র সংগ্রহ করে জমা দেন। তিন দিনে মোট ২৭ জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়