বায়েজিদে সম্পত্তির জন্য তিন ভাইবোনকে হত্যা, ২ জনের মৃত্যুদণ্ড

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৫০, ১৮ এপ্রিল ২০২৪
বায়েজিদে সম্পত্তির জন্য তিন ভাইবোনকে হত্যা, ২ জনের মৃত্যুদণ্ড

আপন তিন ভাই-বোনকে গুলি করে হত্যা মামলায় দুই জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে তাদের দুই লাখ টাকা করে অর্থদণ্ডে দেওয়া হয়েছে। নগরের বায়েজিদ বোস্তামি থানার বালুছড়া এলাকায় ২০ বছর আগে সম্পত্তির জন্য আপন তিন ভাই-বোনকে হত্যা করেন দণ্ডিতরা।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে চট্টগ্রামের প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. কামাল হোসেন সিকদার এ রায় দেন। রায়ের বিষয়টি সিভয়েস২৪-কে নিশ্চিত করেছেন বেঞ্চ সহকারী আল আমিন।

দণ্ডপ্রাপ্ত দুইজন হলেন— আবুল কাশেম প্রকাশ ওরফে জামাই কাশেম ও মো. ইউসুফ প্রকাশ ওরফে বাইট্যা কাশেম।

আদালত সূত্রে জানা গেছে, সম্পত্তির জেরে বায়েজিদ বোস্তামি থানার দক্ষিণ পাহাড়তলী এলাকার বাসিন্দা মো. সাইফুল ইসলামের সাথে দণ্ডপ্রাপ্ত দুই আসামির দীর্ঘদিন যাবত দ্বন্দ্ব চলছিলো। ২০০৪ সালের ৩০ জুন আসামিরা মোটরসাইকেলে করে বালুছড়ার বাসায় গিয়ে সাইফুল ইসলাম, তার ভাই আলমগীর এবং বোন মিনুকে গুলি করে হত্যা করে। 

এ ঘটনায় ওই বছরের ১৯ জুলাই সাইফুল ইসলামের স্ত্রী আয়েশা আক্তার শিল্পী বাদী হয়ে বায়েজিদ বোস্তামি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ও বায়েজিদ থানার তৎকালীন উপ-পরিদর্শক মো. আমিনুল ইসলাম আসামিদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেয়ে ২০০৫ সালের ৭ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলী অতিরিক্ত পিপি অ্যাডভোকেট এম.এ. ফয়েজ সিভয়েস২৪-কে বলেন, ‘এই মামলায় মোট ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়। দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত মামলার দুই আসামি আবুল কাশেম ও মো. ইউসুফকে মৃত্যুদণ্ড প্রদান করেন। একইসাথে তাদের দুই লাখ টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়।'

তিনি আরও বলেন, ‘এই মামলার অপর দুই আসামি গিট্টু নাসির ও ফয়েজ মুন্না র‍্যাবের সঙ্গে বন্দুক যুদ্ধে নিহত হন।’

সর্বশেষ

পাঠকপ্রিয়