Cvoice24.com

দুই মাদক কারবারির যাবজ্জীবন

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৩, ১৫ মে ২০২৪
দুই মাদক কারবারির যাবজ্জীবন

চট্টগ্রামের ডবলমুরিং থানার ১১ বছর আগের মাদক মামলায় দুই মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় খালাস পেয়েছেন এক ব্যক্তি। দণ্ডপ্রাপ্তদের ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে

বুধবার (১৫ মে) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন,আবদুল মালেক ও আবুল হোসেন। খাসালপ্রাপ্ত হলেন, মো. মনির হোসেন।

মামলা সূত্রে জানা গেছে, নগরের ডবলমুরিং থানার কদমতলী বাসা স্টেশনে একটি দোকানের সামনে থেকে ২০১৩ সালের ২ এপ্রিল রাতে ৪ জন আসামিকে ২৫০ গ্রাম হেরোইনসহ গ্রেপ্তার করে র‌্যাব-৭। এ ঘটনায় র‍্যাব-৭ এর তৎকালীন উপপরিদর্শক (এসআই) মো. তানভীর আহমেদ ৪ জন আসামির বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে নগরের ডবলমুরিং থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে একই বছরের ৩০ জুন আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। এরমধ্যে মো. নয়ন নামের এক আসামি মারা যান। ২০১৬ সালের ৭ এপ্রিল ৩ জন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।  

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ জানিয়ছেন, পাঁচজনের সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আসামি আবদুল মালেক ও আবুল হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ বছর বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মো. মনির হোসেনকে খালাস দেওয়া হয়েছে।  

তিনি আরও বলেন, রায়ের সময় আসামি আবুল হোসেন আদালতে উপস্থিত ছিলেন, পরে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে। আব্দুল মালেক পলাতক থাকায় আদালত তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেছেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়