Cvoice24.com

ঢাকায় পৌঁছলেন লু

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১২:২১, ১৪ মে ২০২৪
ঢাকায় পৌঁছলেন লু

তিন দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। মঙ্গলবার (১৪ মে) বেলা সাড়ে ১১টার দিকে শ্রীলঙ্কা এয়ারলাইন্সের একটি বিমানে হজরত শাহজালাল বিমান বন্দরে অবতরণ করেন মার্কিন এই জ্যেষ্ঠ কর্মকর্তা। বিমান বন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের উত্তরে আমেরিকা অনুবিভাগের মহাপরিচালক মাসুদুল আলম এবং বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস। 

এ নিয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের জ্যেষ্ঠ কর্মকর্তা হিসেবে পঞ্চমবার বাংলাদেশে এসেছেন ডোনাল্ড লু এবং ৭ জানুয়ারির নির্বাচনের পর এটি তার প্রথম সফর। 

ঢাকা সফরের প্রথম দিন রাতে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের দেওয়া এক নৈশভোজে যোগ দেবেন সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। দ্বিতীয় দিন বুধবার (১৫ মে) প্রথমে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরীর সঙ্গে এবং পরে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনা করবেন। শেষে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন তিনি। তিন দিনের এই সফরে নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গেও মতবিনিময় করবেন ডোনাল্ড লু।  

এর আগে গত বছরের জুলাইতে যুক্তরাষ্ট্রের বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকারবিষয়ক আন্ডার সেক্রেটারি আজরা জেয়ার সঙ্গী হয়ে তিনি সর্বশেষ বাংলাদেশ সফর করেন। সেসময় বাংলাদেশের নির্বাচন নিয়ে এবং মার্কিন ভিসানীতিসহ নানামুখী তৎপরতার মধ্য দিয়ে আলোচিত ছিল।

সর্বশেষ

পাঠকপ্রিয়