Cvoice24.com

স্কুলভবন নির্মাণে ‘নিম্নমানের’ সামগ্রী, কাজ বন্ধ করলেন স্থানীয়রা

হাটহাজারী প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০৪, ২৪ জুন ২০২৩
স্কুলভবন নির্মাণে ‘নিম্নমানের’ সামগ্রী, কাজ বন্ধ করলেন স্থানীয়রা

চট্টগ্রামের হাটাহাজারীতে নিম্নমানের সামগ্রী দিয়ে স্কুলভবন নির্মাণের অভিযোগ এনে কাজ বন্ধ করে দিয়েছে স্থানীয়রা। শনিবার মির্জাপুর ইউনিয়নের চারিয়া কাজিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণে নিম্নমানের খোয়া, বালি ব্যবহারের অভিযোগ তুলেন তারা। পরে স্কুল পরিচালনা পর্ষদ ও শিক্ষকরা উপস্থিত হলে কাজটি বন্ধ করে দেয়া হয়।

জানা গেছে, ২০১৯-২০২০ অর্থবছরে ৯০ লাখ টাকা ব্যয়ে নতুন তিন তলা ভবনের কাজ শুরু করে মেসার্স আল আমিন ট্রেডার্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। গত বছর কাজ বুঝিয়ে দেয়ার কথা থাকলেও এখনো কাজ শেষ হয়নি। শনিবার সকালে স্কুল বন্ধ থাকায় স্কুলের শিক্ষক, পরিচালনা পর্ষদের অনুপুস্থিতে এবং তাদের না জানিয়েই ভবনের ছাদ ঢালাই ও ফ্লোর নির্মাণ কাজ শুরু করে শ্রমিকরা।ঢালাইয়ের পাথরে মাটি ও বালি মিশ্রণ এবং ফ্লোর ঢালাইয়ে নিম্নমানের খোঁয়া ব্যবহার করতে দেখে পরিচালনা পর্ষদকে খবর দেয় এলাকাবাসী। স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খায়েরাতুল হাছিনা, সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য মো. মুছা, সহ-সভাপতি তৌহিদুল ইসলাম চৌধুরী, সভাপতি ফরিদুল আলম মুন্সি ঘটনাস্থলে উপস্থিত হয়ে এলাকাবাসীর অভিযোগের সত্যতা পেয়ে কাজ বন্ধ করে দেন। 

তারা বলেন, প্রথমত তাদের কাউকে জানানো হয়নি, তার উপর নিম্নমানের সামগ্রী। শুরু থেকেই কাজে অনিয়ম। বার বার বলার পরও তারা শুনছেন না।

অভিযোগের সত্যতা স্বীকার করে নেন সেখানে উপস্থিত থাকা ঠিকাদার হাসান। তিনি বলেন, খোঁয়াগুলো পরিবর্তন করে নতুন খোঁয়া আনা হবে। ব্রিকফিল্ড থেকে ভুলে এসব পাঠানো হয়েছে। পাথরে বালি আছে তবে কোন মাটি নেই। 

উপজেলা প্রকৌশলী জয়শ্রী দে বলেন, এখনই কাজ বন্ধের নির্দেশনা দিচ্ছি। নিম্নমানের সামগ্রী ব্যবহারের কোন সুযোগ নেই।

সর্বশেষ

পাঠকপ্রিয়