কর্ণফুলীতে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, ২ লাখ টাকা জরিমানা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:১০, ৩ এপ্রিল ২০২৩
কর্ণফুলীতে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, ২ লাখ টাকা জরিমানা

কর্ণফুলীতে বিএসটিআইয়ের লাইসেন্স ছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অভিযোগে ফ্রেশওয়ে ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডে নামে একটি বিস্কুট ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া চরপাথরঘাটা এলাকার গরুর মাংসের দোকানে ওজনে কারচুপির অভিযোগে মাংস বিক্রেতাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (৩ এপ্রিল) দুপুরের দিকে কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা এলাকায় এ  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পিযূষ কুমার চৌধুরী এ অভিযান পরিচালনা করেন।

এসময় অভিযানে বিএসটিআইয়ের ইন্সপেক্টর সজীব চৌধুরী, ফিল্ড অফিসার নুরে আলম ফিরোজ, সিএমপি কর্ণফুলী থানা পুলিশের একটি টিম ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা সহকারী কমিশনার ভূমি পিযূষ কুমার চৌধুরী বলেন, ফ্রেশওয়ে ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের তৈরি খাদ্যপণ্য সারাদেশে সরবরাহ করা হয়। বিভিন্ন সময়ে তাদের বিরুদ্ধে পাওয়া অভিযোগের পরিপ্রেক্ষিতে আজ কারখানায় অভিযান চালানো হয়। অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি পণ্য উৎপাদনের সত্যতা পাওয়া যায়। এছাড়া বিএসটিআই লাইসেন্স না থাকা এবং বিভিন্ন কোম্পানির নামে পণ্য উৎপাদন করার প্রমাণও পাওয়া যায়। তাই প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়