৫০ লাখ টাকার চা পাতা জব্দ
মিরসরাইয়ে নামি ব্র্যান্ডের মোড়কে নকল পণ্য

মিরসরাই প্রতিনিধি

প্রকাশিত: ১২:১৩, ৫ মে ২০২৪
মিরসরাইয়ে নামি ব্র্যান্ডের মোড়কে নকল পণ্য

চট্টগ্রামের মিরসরাইয়ে অনুমোদনবিহীন একটি কারখানায় অভিযান চালিয়ে ৫০ লাখ টাকা মূল্যের ৫ টন চা জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।  শনিবার (৪ মে) বিকেলে উপজেলার বড়তাকিয়া বাজারের মা মার্কেটে দোতালায় একটি গোডাউনে এই অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত চক্রবর্তী। 

অভিযানে ৫০ লাখ টাকা মূল্যের ৫ টন চা পাতা ছাড়াও ৪ টি প্যাকেজিং মেশিন, ৩ হাজার নকল চা পাতার মোড়ক জব্দ করা হয়। এ সময় জাতীয় গোয়েন্দা সংস্থার এনএসআই চট্টগ্রাম জেলার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা গেছে,  বিএসটিআইয়ের অনুমোদনহীন মোড়কীকরণ করে বিভিন্ন ব্র্যান্ডের নাম দিয়ে ঝন্টু দাশ নামের এক ব্যক্তি অসাধু উপায়ে চা পাতা বাজারজাত করে আসছেন। তিনি সিলনের পরিবর্তে স্যাভরণ, মির্জাপুরের পরিবর্তে মিয়াজিপুরসহ একাধিক ব্র্যান্ডের চা পাতা হুবহু নকল করে আসছিলেন। 

অভিযান পরিচালনাকারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত চক্রবর্তী বলেন, বিএসটিআই’র অনুমোদন ছাড়া চা পাতা মিথ্যা তথ্য দিয়ে প্যাকেট করা হচ্ছিল যা বিএসটিআই আইন ২০১৮ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী আইন পরিপন্থী। 

তিনি বলেন, বিএসটিআই’র প্রতিনিধির প্রসিকিউশন রিপোর্টের ভিত্তিতে নিয়মিত মামলা করার জন্য ভারপ্রাপ্ত কর্মকর্তা মিরসরাই থানাকে নির্দেশ দেওয়া হয়েছে। এ ধরনের অপকর্মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। 

খইয়াছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুল হক জুনু বলেন, আমার ইউনিয়ন পরিষদের মাত্র কয়েকগজ দূরত্বে এমন অপকর্ম চলছে আমরা একটু আঁচ করতেই পারলাম না। গোয়েন্দা সংস্থাসহ যারা এই ভেজালবিরোধী অভিযান পরিচালনা করেছেন  তাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়