Cvoice24.com

ফের নাইট রাইডার্সে সাকিব আল হাসান

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১২:০৮, ১৮ মে ২০২৪
ফের নাইট রাইডার্সে সাকিব আল হাসান

আবারও সাকিব আল হাসানকে নাইট রাইডার্স দলে ঠাঁই দিল বলিউড বাদশা শাহরুখ খান। তবে এবার সেটি কলকাতা নয়, যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সে। আগামী মৌসুমে যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে (এমএলসি) লস অ্যাঞ্জেলসের হয়ে খেলবেন সাকিব। বিষয়টি নিশ্চিত করে সামাজিক যোগাযোগমাধ্যমে এক্সে পোস্ট দিয়েছে নাইট রাইডার্স গ্রুপের এই ফ্র্যাঞ্চাইজি।

আগামী জুন মাসের প্রায় পুরো সময় জুড়েই চলবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার পরের মাসে ৫ জুলাই থেকে শুরু হবে মেজর লিগ ক্রিকেট। এটি লিগটির দ্বিতীয় মৌসুম। প্রথম মৌসুমে খেলেননি সাকিব। লস অ্যাঞ্জেলসে সাকিবের সতীর্থ আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, জেসন রয়, স্পেনসার জনসন ও আলী খানের মতো ক্রিকেটাররা। 

মেজর লিগ ক্রিকেটে খেলার মাধ্যমে সাকিবের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার ক্যারিয়ার আরও সমৃদ্ধ হলো। এর আগে সাকিব আইপিএল ছাড়াও পাকিস্তানের পিএসএল, ক্যারিবিয়ানদের সিপিএল, অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ, কানাডা ও শ্রীলংকার লিগে খেলেছেন। 

ভারতীয় প্রিমিয়ার লিগ আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে দীর্ঘদিন খেলেছেন সাকিব আল হাসান।  কলকাতা নাইট রাইডার্সের হয়ে ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত খেলে দুইবার শিরোপার স্বাদ পেয়েছেন তিনি। মাঝে ২০১৮ ও ২০১৯ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন তিনি। ২০২১ সালে আবারও ফেরেন শাহরুখ খানের কলকাতায়। এরপর আর আইপিএলে খেলা হয়নি তার। 

আইপিএলে ৭১ ম্যাচে ৫২ ইনিংসে ১৯.৮২ গড়ে রান করেছেন ৭৯৩ সাকিব। বেশিরভাগ ম্যাচেই নেমেছেন পাঁচ বা তারও পরে। আছে দুইটি অর্ধশতকের ইনিংস। তবে সে হিসেবে বল হাতেই বেশি সফল ছিলেন বাংলাদেশের এই তারকা। মাত্র ৭.৪৪ ইকোনমিতে নিয়েছেন ৬৩ উইকেট। 

সর্বশেষ

পাঠকপ্রিয়