সিভয়েসে সংবাদ : বায়েজিদ লিংক রোডে পুলিশি টহলের নির্দেশ

প্রকাশিত: ১৭:৫১, ১০ আগস্ট ২০২০
সিভয়েসে সংবাদ : বায়েজিদ লিংক রোডে পুলিশি টহলের নির্দেশ

সড়কে প্রতিবন্ধকতা তৈরি করে ঝুঁকি নিয়ে টিকটক ভিডিও বানাতে একদল তরুণ-তরুণীদের পছন্দের স্থান খান বায়েজিদ লিংক রোড। তবে সেটি করতে গিয়ে সেখানে ঘুরতে যাওয়া সাধারণ দর্শনার্থীদের অনেকে নানা হয়রানির শিকার হন এই কথিত টিকটক তারকা নামে উশৃঙ্খল ছেলে-মেয়েদের হাতে। আবার তাদেরও যে কোনও সময় সড়ক দুর্ঘটনায় পতিত হবার সম্ভাবনা রয়েছে। 

এসব ঘটনা উল্লেখ করে সিভয়েস সোমবার (১০ আগস্ট) বিকেলে ‘টিকটক ‘তারকাদের’ তীর্থ স্থান বায়েজিদ লিংক রোড, অঘটনের আশঙ্কা’ শিরনামে সচিত্র প্রতিবেদন প্রকাশ করে। এই সংবাদ প্রকাশের পরপরই সিএমপি এসব উশৃঙ্খলাপনা বন্ধে কার্যকর পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। 

সিএমপির এক কর্মকর্তা বলেন, ‘বিকেলে কমিশনার স্যার বায়েজিদের জন্য ডিসি নর্থ স্যার ও আকবর শাহ থানার জন্য ডিসি ওয়েস্ট স্যারকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।’

কি কি নির্দেশনা দিয়েছেন পুলিশ কমিশনার তা জানতে চাইলে এসি পদমর্যদার এ কর্মকর্তা বলেন, ‘বায়েজিদ লিংক রোডে নিয়মিত টহল জোরদার, সেখানে আগত কোন দর্শনার্থী যাতে ইভটিজিং বা হয়রানির শিকার না হয়। এছাড়া কার ও হোন্ডার বেপরোয়া চলাচল বন্ধ করা। সড়কে প্রতিবন্ধকতা তৈরি করে টিকটক ভিডিও তৈরি কোনওভাবেই যেন করতে দেওয়া না হয়, সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে বায়েজিদ ও আকবর শাহ থানাকে।’  

সরেজমিনে দেখা যায়, তরুণ-তরুণীরা তাদের টিকটক ভিডিও বানাতে বিনোদন কেন্দ্রে পরিণত করেছে নগরীর বায়েজিদ লিংক রোডকে। এ বিনোদন কেন্দ্রে কেউ আসছেন পরিবার পরিজন নিয়ে বেড়াতে কেউ বা বন্ধুমহল নিয়ে। তবে যান চলাচলে ব্যাঘাত ঘটিয়ে রাস্তার ওপর দাঁড়িয়ে অল্প বয়সী ছেলে-মেয়েরা বানাচ্ছে টিকটক ভিডিও। এতে জীবন নাশের আশঙ্কায় ভুগছেন পরিবার নিয়ে ঘুরতে আসা পর্যটকসহ স্থানীয়রা।

পাহাড়ঘেরা নগরীর বায়জিদ লিংক রোড চলাচলের জন্য উন্মুক্ত করার পর থেকে এটি পরিণত হয়েছে বিনোদন কেন্দ্রে। রাস্তার দু'পাশে খাড়া পাহাড়ের নৈসর্গিক সৌন্দর্য দেখতে নগরীর বিভিন্ন এলাকার মানুষ ভীড় করছেন এ রাস্তায়। 

অল্প বয়সী ছেলে-মেয়েরা হৈ-হুল্লোড় করে এ রাস্তায় শুয়ে বসে বানাচ্ছে টিকটিক ভিডিও। কেউ বা করছে ফটোগ্রাফি। অনেকে প্রাইভেট কার বা সিএনজি নিয়ে আসছেন স্ব-পরিবারে বেড়াতে। গাড়িগুলো পার্কিং করা হচ্ছে রাস্তা ঘেঁষে। এতে করে সাধারণ যান চলাচলে ব্যাঘাত ঘটছে। 

সিভয়েস/এডি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়